নাশকতা মামলায় ঢাবি অধ্যাপক তাজমেরীর জামিন

নাশকতা মামলায় গ্রেপ্তার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা অধ্যাপক তাজমেরী এস এ ইসলামের জামিন মঞ্জুর করেছেন আদালত।
অধ্যাপক তাজমেরী এস এ ইসলাম। ছবি: সংগৃহীত

নাশকতা মামলায় গ্রেপ্তার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা অধ্যাপক তাজমেরী এস এ ইসলামের জামিন মঞ্জুর করেছেন আদালত।

আদালত সূত্র জানায়, তার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদারের করা আবেদনের পরিপ্রেক্ষিতে আজ মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহমেদ জামিন মঞ্জুর করেন।

এর আগে, গত ১৩ জানুয়ারি অধ্যাপক তাজমেরীকে আদালতে হাজির করা হলে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিব জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান।

২০১৮ সালের  ১০ সেপ্টেম্বর উত্তরা পশ্চিম থানায় করা মামলায় অধ্যাপক তাজমেরী এবং বিএনপি ও জামায়াতের ১৩৩ নেতাকর্মীকে আসামি করা হয়।

তদন্ত প্রতিবেদন দাখিল না হওয়া পর্যন্ত ২০১৮ সালের ২৬ নভেম্বর অধ্যাপক তাজমেরীকে এ মামলা থেকে জামিন দেন হাইকোর্ট।

গত বছরের ৭ মার্চ অধ্যাপক তাজমেরীসহ ৭৬ জনের বিরুদ্ধে পুলিশ অভিযোগপত্র জমা দিলে আদালত তা গ্রহণ করেন এবং একই বছরের ৭ মে অধ্যাপক তাজমেরীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

এ বছরের ১৩ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের সাবেক ডিন, রসায়ন বিভাগের সাবেক চেয়ারম্যান এবং রোকেয়া হলের সাবেক প্রভোস্ট অধ্যাপক তাজমেরীকে গ্রেপ্তার করে পুলিশ।

Comments

The Daily Star  | English
Inner ring road development in Bangladesh

RHD to expand 2 major roads around Dhaka

The Roads and Highways Department (RHD) is going to expand two major roads around Dhaka as part of developing the long-awaited inner ring road, aiming to reduce traffic congestion in the capital.

16h ago