বাংলাদেশ

অতিরিক্ত ভাড়ার প্রতিবাদ, চলন্ত বাস থেকে শিক্ষককে ফেলে দিলেন হেল্পার

চট্টগ্রামে অতিরিক্ত বাস ভাড়ার প্রতিবাদ করায় একজন স্কুল শিক্ষককে ধাক্কা মেরে চলন্ত বাস থেকে ফেলে দিয়েছেন হেল্পার। গুরুতর আহত অবস্থায় বর্তমানে চিকিৎসাধীন ওই শিক্ষক।
স্টার অনলাইন গ্রাফিক্স

চট্টগ্রামে অতিরিক্ত বাস ভাড়ার প্রতিবাদ করায় একজন স্কুল শিক্ষককে ধাক্কা মেরে চলন্ত বাস থেকে ফেলে দিয়েছেন হেল্পার। গুরুতর আহত অবস্থায় বর্তমানে চিকিৎসাধীন ওই শিক্ষক।

শনিবার বন্দর নগরীর কোতয়ালী থানার স্টেশন রোড এলাকায় এই ঘটনা ঘটে। তবে, এই প্রতিবেদন লেখা পর্যন্ত পুলিশ অভিযুক্ত হেল্পার ও বাসচালককে আটক করতে পারেনি।

এ ঘটনায় আহত রহমত উল্লাহ পাঁচলাইশ এলাকার হাবিবুল্লাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

পুলিশ জানিয়েছে, তিনি সদরঘাটের প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউটের প্রশিক্ষণার্থী। তার সহকর্মী মিজানুর রহমান সাংবাদিকদের এ কথা জানান।

সাক্ষী ও সহকর্মীদের উদ্ধৃতি দিয়ে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন বলেন, 'সকালে রহমত উল্লাহ পিটিআই যেতে অক্সিজেন এলাকা থেকে আসা নিউমার্কেটগামী একটি বাসে ওঠেন। বাসের ভিতরে তিনি অতিরিক্ত ভাড়ার প্রতিবাদ করতে গিয়ে হেল্পারের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েন। এক পর্যায়ে তিনি বটতলী এলাকায় বাস থামাতে বলেন কিন্তু বাস চালাক না থামিয়ে বাস চালিয়ে নিয়ে যান।'

'বাসটি স্টেশন রোড এলাকায় পৌঁছালে হেল্পার তাকে চলন্ত বাস থেকে ঠেলে ফেলে দেন এবং ওই শিক্ষক চলন্ত বাসের নিচে পিষ্ট হন,' বলেন ওসি।

পরে উপস্থিত মানুষ বাসটি থামিয়ে শিক্ষককে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) পাঠান।চমেকের কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন, রহমতের পায়ে গুরুতর আঘাত লেগেছে।

ওসি বলেন, পুলিশ বাসের হেল্পারকে আটকের চেষ্টা চলছে।

এর আগে অতিরিক্ত ভাড়ার নিয়ে তর্কের কারণে টাইগারপাস এলাকায় এক যাত্রীকে লাথি মেরে ফেলে দিয়েছিল পরিবহন কর্মীরা। এ ঘটনায় পুলিশ চালক ও হেল্পারকে আটক করেছিল।

Comments

The Daily Star  | English

Cuet students suspend protests

Say authorities assured them of meeting their major demands

19m ago