পাকিস্তানের পশ্চিমাঞ্চলে পৃথক হামলায় ৬ নিরাপত্তারক্ষী নিহত

পাকিস্তানের পশ্চিমাঞ্চলীয় প্রদেশে নিরাপত্তা চৌকিতে ২টি অভিযানসহ ৩টি পৃথক হামলায় কমপক্ষে ৬ জন পাকিস্তানি নিরাপত্তারক্ষী নিহত হয়েছেন।
ফাইল ছবি: এএফপি

পাকিস্তানের পশ্চিমাঞ্চলীয় প্রদেশে নিরাপত্তা চৌকিতে ২টি অভিযানসহ ৩টি পৃথক হামলায় কমপক্ষে ৬ জন পাকিস্তানি নিরাপত্তারক্ষী নিহত হয়েছেন।

আজ বৃহস্পতিবার আল জাজিরার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

পাকিস্তানের সামরিক বাহিনী বলছে, দক্ষিণ এশিয়ার দেশটিতে নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে সহিংসতা রটানো হয়েছে।

সামরিক বাহিনীর প্রেস উইং এক বিবৃতিতে জানিয়েছে, উত্তর-পশ্চিম বাজাউর জেলায় বুধবার রাতে নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে একটি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইসের বিস্ফোরণে কমপক্ষে ৪ জন নিরাপত্তা কর্মী নিহত হয়েছেন।

বিবৃতিতে বলা হয়েছে, নিহতদের মধ্যে ২ জন আধাসামরিক ফ্রন্টিয়ার কর্পস বাহিনীর সদস্য এবং ২ জন পুলিশ কর্মকর্তা।

বাজাউর জেলা আফগানিস্তানের সঙ্গে পাকিস্তানের উত্তর-পশ্চিম সীমান্তের একগুচ্ছ জেলা ফেডারেল অ্যাডমিনিস্ট্রেটেড ট্রাইবাল এরিয়াসের (এফএটিএ) অংশ। যেখানে পাকিস্তানি সামরিক বাহিনী ২০০৭ সালে তালেবান এবং তার মিত্রদের বিরুদ্ধে দীর্ঘ অভিযান চালায়।

২০২১ সালে, এই এলাকায় নিরাপত্তা বাহিনী এবং বেসামরিক নাগরিকদের বিরুদ্ধে আক্রমণের পুনরুত্থা শুরু হয়। অজ্ঞাতপরিচয়ের হামলাকারীরা নিরাপত্তা চেক পোস্টে হামলা চালায়। টহলদলের কাছে আইইডি বিস্ফোরিত করেছে এবং বেসামরিক নাগরিকদের বিরুদ্ধে লক্ষ্যবস্তু করেছে।

বুধবার সামরিক বাহিনী এক পৃথক বিবৃতিতে জানায়, বাজাউর থেকে প্রায় ১৮০ কিলোমিটার (১১২ মাইল) দক্ষিণে হাঙ্গু জেলার থাল এলাকায় হামলাকারীরা একটি নিরাপত্তা চেক পোস্ট লক্ষ্য করে হামলা চালায়। এতে ২৬ বছর বয়সী এক সেনা নিহত হয়।

কোনো গ্রুপ তাৎক্ষণিকভাবে এই হামলার দায় স্বীকার করেনি।

সামরিক বাহিনী পৃথক বিবৃতিতে জানিয়েছে, বালুচিস্তান প্রদেশের দক্ষিণ-পশ্চিম জেলা কেচে বুধবার নিরাপত্তা পরীক্ষা চৌকিতে হামলাকারীরা 'ফায়ার রেইড' চালালে ২ সেনা নিহত হন।

Comments

The Daily Star  | English

Chattogram shoe factory fire under control

A fire that broke out at a shoe accessories manufacturing factory on Bayezid Bostami Road in Chattogram city this afternoon was brought under control after two hours.

2h ago