তৃণমূলে যোগ দিলেন বিজেপি নেতা বাবুল সুপ্রিয়

অবশেষে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূলে যোগ দিলেন সাবেক বিজেপি নেতা বাবুল সুপ্রিয়।
ছবি: সংগৃহীত

অবশেষে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূলে যোগ দিলেন বিজেপি নেতা বাবুল সুপ্রিয়।

গত ৩১ জুলাই বিজেপির রাজনীতি ছাড়ার ঘোষণা দিয়েছিলেন গায়ক থেকে রাজনীতিবিদ হওয়া এই নেতা। সেসময় তিনি অন্য কোনো দলে যোগ না দেওয়ার কথাও জানান।

এনডিটিভি জানায়, গত মে মাসে বিধানসভা নির্বাচনে তৃণমূল জয়লাভ করার পর এ নিয়ে পাঁচ জন বিজেপি নেতা তৃণমূলে যোগ দিলেন।

আজ শনিবার বাবুল সুপ্রিয় সাংবাদিকদের বলেন, 'যদি আপনার সুযোগ আসে, আপনার সিদ্ধান্ত নেওয়া উচিত এবং আমি এটাই সিদ্ধান্ত নিয়েছি।'

এর আগে ভবানীপুর আসনের উপনির্বাচনে বিজেপির হয়ে প্রচারণার নামার কথা ছিল বাবুলের। আগামী ৩০ সেপ্টেম্বর পশ্চিমবঙ্গ বিধানসভার ভবানীপুর আসনে উপনির্বাচন অংশ নেবেন তৃণমূল নেত্রী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতার বিরুদ্ধে এই আসনে লড়বেন পশ্চিমবঙ্গে বিজেপির যুব শাখার সহসভাপতি প্রিয়াংকা টিবরিওয়াল।

২০১৪ সালের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের আসানসোল লোকসভা কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী হিসেবে জয়ী হন বাবুল সুপ্রিয়। একই বছর তিনি নরেন্দ্র মোদির মন্ত্রিসভায় নগরোন্নয়ন, আবাসন ও শহুরে দারিদ্র বিমোচন দপ্তরের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। ২০১৬ সালে তাকে ভারী শিল্প ও জন উদ্যোগ দপ্তরের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়।

২০১৯ সালের লোকসভা নির্বাচনেও আসানসোল থেকে জয়ী হন তিনি। এ বছর বিধানসভা নির্বাচনে টালিগঞ্জ কেন্দ্রে তৃণমূলের প্রার্থীর কাছে পরাজিত হওয়ার পরই পশ্চিমবঙ্গের বিজেপি নেতাদের সঙ্গে তার বিরোধের গুঞ্জন শোনা যেতে থাকে। সম্প্রতি মোদি সরকারের মন্ত্রিসভা রদবদলের অংশ হিসেবে তাকে কেন্দ্রীয় পরিবেশ প্রতিমন্ত্রীর পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

2h ago