‘৫৭০৬ বিঘা নয় জমি আছে ৮০০ বিঘা’ | The Daily Star Bangla
০৮:২৮ অপরাহ্ন, মার্চ ১৩, ২০২১ / সর্বশেষ সংশোধিত: ০৮:৪১ অপরাহ্ন, মার্চ ১৩, ২০২১

‘৫৭০৬ বিঘা নয় জমি আছে ৮০০ বিঘা’

​সংবাদ সম্মেলনে রুবেল-বরকতের পরিবারের দাবি
স্টার অনলাইন রিপোর্ট

ফরিদপুরের আলোচিত দুই ভাই বরকত ও রুবেলের জমির পরিমাণ ৫ হাজার ৭০৬ বিঘা নয়, বরং তাদের মোট জমি প্রায় ৮০০ বিঘা বলে জানিয়েছেন রুবেলের মেয়ে যাওয়াতা আফনান রাদিয়া। আজ শনিবার সকাল ১১টার দিকে রাজধানীর ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

সংবাদ সম্মেলনে বরকত ও রুবেলের সম্পদের বিবরণ দেন রুবেলের মেয়ে রাদিয়া। তিনি অভিযোগ করে বলেন, ষড়যন্ত্র করে তাদের ন্যায়বিচার থেকে বঞ্চিত করা হচ্ছে।

রাদিয়ার বাবা রুবেল ও চাচা ফরিদপুর শহর আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকতকে অর্থ পাচার মামলায় ফাঁসানো হয়েছে দাবি করে রাদিয়া বলেন, ‘ভুল তথ্যের মাধ্যমে আজগুবি সম্পদের হিসাব দেখিয়ে দুই হাজার কোটি টাকার মানি লন্ডারিং মামলায় আমার বাবা ও কাকাকে ফাঁসানো হচ্ছে।’

তিনি বলেন, ‘সংবাদে ভুল তথ্য পরিবেশনের কারণে আমরা সমাজে অপরাধী হিসেবে চিহ্নিত হচ্ছি। আমরা ন্যায়বিচার থেকে বঞ্চিত হচ্ছি। একটি চক্র বিচার বিভাগকে প্রভাবিত করার জন্য এই অপপ্রচার চালাচ্ছে।’

রুবেলের নামে ১৫৯ বিঘা ও বরকতের নামে ২০০ বিঘা জমি আছে বলে বক্তব্যে উল্লেখ করেন তিনি। বরকতের ৪০০ বিঘা জমির উপর একটি অ্যাগ্রো ফার্ম আছে বলেও তিনি উল্লেখ করেন।

গত ৩ মার্চ পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) দেওয়া অভিযোগপত্রে বলা হয়, বরকত ও রুবেল জ্ঞাত আয়ের উৎসের বাইরে অবৈধ উপায়ে ২ হাজার ৫৩৫ কোটি ১১ লাখ টাকা আয় করেছেন।

গত বছরের ৮ অক্টোবর বরকত ও রুবেলসহ পাঁচ অভিযুক্তের ৮৮টি ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন ঢাকার একটি আদালত। গত ২৫ ফেব্রুয়ারি এই দুই ভাইয়ের পাঁচ হাজার ৭০৬ বিঘা স্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত, ১৮৮টি ব্যাংক অ্যাকাউন্ট ও ৫৫টি বাহন জব্দ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন একই আদালত।

রুবেল ও বরকতকে গ্রেপ্তারের পর তাদের ২৭ দিন রিমান্ডে নিয়ে শারীরিক ও মানসিক নির্যাতন করা হয় বলে অভিযোগ করেন রাদিয়া। তিনি বলেন, ‘গ্রেপ্তার করার পর থেকে রিমান্ড চলাকালীন আমার বাবা ও কাকাকে থানা বা ডিবি অফিসে না নিয়ে অজ্ঞাত জায়গায় নিয়ে নির্যাতন করা হয়।’

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, ‘৮০০ বিঘা জমি যদি পাঁচ হাজার ৭০৬ বিঘা হয়ে যায়, তাহলে আমরা ন্যায় বিচার থেকে বঞ্চিত হব।’

আরও পড়ুন:

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top