২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা স্থগিত | The Daily Star Bangla
০৭:৫১ অপরাহ্ন, জুন ১১, ২০২১ / সর্বশেষ সংশোধিত: ০৭:৫৯ অপরাহ্ন, জুন ১১, ২০২১

২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা স্থগিত

স্টার অনলাইন রিপোর্ট

চলমান করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনা করে ২০টি বিজ্ঞান ও প্রযুক্তি এবং পাবলিক বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা স্থগিত করা হয়েছে। আজ শুক্রবার বিকেলে এক ভার্চুয়াল বৈঠক শেষে বিশ্ববিদ্যালয়গুলোর কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

বৈঠকের পর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সাদেকুল আরেফিন এ তথ্য নিশ্চিত করেছেন।

তারা জানান, আগামী ১৯ ও ২৬ জুন এবং ৩ জুলাইয়ের ভর্তি পরীক্ষা স্থগিত করা হয়েছে।

অধ্যাপক ফরিদ উদ্দিন দ্য ডেইলি স্টারকে বলেন, ‘কোভিড-১৯ পরিস্থিতি পর্যবেক্ষণ করে আমরা নতুন ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করবো।’

তিনি জানান, ২০টি পাবলিক এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি আবেদন প্রক্রিয়া আগামী ২৫ জুন রাত ১১ টা ৫৯ পর্যন্ত চলবে।

গত ১ এপ্রিল থেকে ভর্তি আবেদন প্রক্রিয়া শুরু হয়েছিল।

২০টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে আছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

ভর্তিচ্ছুদের ভোগান্তি কমাতে পরবর্তী শিক্ষাবর্ষে একটি কেন্দ্রীয় ভর্তি পরীক্ষার বিষয়ে এই ২০ পাবলিক বিশ্ববিদ্যালয় ২০২০ সালের ১ ডিসেম্বর চূড়ান্ত সিদ্ধান্ত নেয়। এর আগে ২০২০-২০১১ শিক্ষাবর্ষের জন্য গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন।

আরও পড়ুন:

২০ সরকারি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা জুন-জুলাইয়ে

১ এপ্রিল থেকে ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষার আবেদন শুরু

১৯ বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষার ন্যূনতম জিপিএ নির্ধারণ

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top