২০২০ সালে সড়ক দুর্ঘটনায় ৬৬৮৬ জন নিহত, আহত ৮৬০০: যাত্রী কল্যাণ সমিতি | The Daily Star Bangla
১২:৩৪ অপরাহ্ন, জানুয়ারি ০৯, ২০২১ / সর্বশেষ সংশোধিত: ০১:০৯ অপরাহ্ন, জানুয়ারি ০৯, ২০২১

২০২০ সালে সড়ক দুর্ঘটনায় ৬৬৮৬ জন নিহত, আহত ৮৬০০: যাত্রী কল্যাণ সমিতি

স্টার অনলাইন রিপোর্ট

বিদায়ী ২০২০ সালে সড়ক দুর্ঘটনায় ছয় হাজার ৬৮৬ জন নিহত এবং আট হাজার ছয় শ জন আহত হয়েছে। গত বছর সড়ক পথে চার হাজার ৮৯১টি দুর্ঘটনা ঘটেছে। একই সময় রেলপথে ৩২৩টি দুর্ঘটনায় মারা গেছেন ৩১৮ জন, আহত হয়েছেন ৭৯ জন। ১৮৩টি নৌ দুর্ঘটনায় ৩১৩ জন নিহত, ৩৪২ জন আহত এবং ৩৭১ জন নিখোঁজ হয়েছেন।

আজ শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক অনুষ্ঠান থেকে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি এই পরিসংখ্যান প্রকাশ করে। তারা জানায়, বিদায়ী বছরে সড়ক, রেল ও নৌ পথে পাঁচ হাজার ৩৯৭টি দুর্ঘটনায় সাত হাজার ৩১৭ জন নিহত ও নয় হাজার ২১ জন আহত হয়েছেন।

সংগঠনটির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন, দেশের জাতীয়, আঞ্চলিক ও অনলাইন সংবাদমাধ্যমে প্রকাশিত সংবাদের ভিত্তিতে এই প্রতিবেদন তৈরি করা হয়েছে। জানুয়ারি মাসে ৫৩১টি সড়ক দুর্ঘটনায় ৫৪৭ জন নিহত ও এক হাজার ১৪১ জন আহত হয়েছেন। ফেব্রুয়ারিতে ৫০৪টি দুর্ঘটনায় ৫৩৪ জন নিহত ও এক হাজার ১৬৯ জন আহত, মার্চে ৪৬৭টি দুর্ঘটনায় ৫২৫ জন নিহত ও এক হাজার ১৯ জন আহত, এপ্রিলে ২০১টি দুর্ঘটনায় ২১১ জন নিহত ও ২২৭ জন আহত, মে মাসে ৩১০টি দুর্ঘটনায় ৩৩১ জন নিহত ও ৪১০ জন আহত, জুনে ৩৫৮টি দুর্ঘটনায় ৩৬৮ জন নিহত ও ৫১৮ জন আহত, জুলাইয়ে ৩৯৩টি দুর্ঘটনায় ৪৯১ জন নিহত ও ৬৩৬ জন আহত হয়েছেন।

আগস্ট মাসে ৩৮৮টি সড়ক দুর্ঘটনায় ৪৫৯ জন নিহত ও ৬১৪ জন আহত, সেপ্টেম্বরে ৩৭৮টি দুর্ঘটনায় ৪১০ জন নিহত ও ৭০২ জন আহত, অক্টোবরে ৪১২টি দুর্ঘটনায় ৪৪৮ জন নিহত ও ৭৮৮ জন আহত, নভেম্বরে ৪৪৩টি দুর্ঘটনায় ৪৮৬ জন নিহত ও ৭৪১ জন আহত এবং ডিসেম্বরে ৫০৬টি দুর্ঘটনায় ৫৮৬ জন নিহত ও ৬৩৫ জন আহত হয়েছেন— বলেন মোজাম্মেল হক চৌধুরী।

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top