মানবিক কারণে খালেদা জিয়াকে মুক্তি দেওয়া জরুরি: মির্জা ফখরুল | The Daily Star Bangla
০৮:৪৯ অপরাহ্ন, ফেব্রুয়ারি ১৪, ২০২০ / সর্বশেষ সংশোধিত: ০৮:৫৩ অপরাহ্ন, ফেব্রুয়ারি ১৪, ২০২০

মানবিক কারণে খালেদা জিয়াকে মুক্তি দেওয়া জরুরি: মির্জা ফখরুল

স্টার অনলাইন রিপোর্ট

সরকারের অন্য কোনো রাজনীতি না করে সম্পূর্ণ মানবিক কারণে খালেদা জিয়াকে মুক্তি দেওয়া জরুরি বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে টেলিফোন আলাপে কোনো জবাব পাওয়া গেছে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব এ কথা বলেন।

ফখরুল বলেন, “উনি (ওবায়দুল কাদের) কী বলেছেন, এটা উনাকে জিজ্ঞাসা করলে, উনাকে বললে বেটার হবে। এই মুহূর্তে দেশনেত্রীর শরীরের যে গুরুতর অবনতি হয়েছে, ট্রিটমেন্টের জন্য তাকে বিদেশে পাঠানোর জন্য তার পরিবার থেকেই আবেদন জানানো হয়েছে।”

‘‘আমাদের কথা পরিষ্কার, ম্যাডামের মুক্তির দাবি নিয়ে আমরা আজকে নয়, গত দুই বছর ধরে কোর্টে যাচ্ছি, কথা বলছি, রাস্তায় নামছি, চিৎকার করছি। সারা দেশবাসী এই মুহূর্তে ম্যাডামের মুক্তির দাবি করছে। একই দাবি আজকে তার (খালেদা জিয়া) পরিবারও করছে”, যোগ করেন ফখরুল।

বিএনপি মহাসচিব আরও বলেন, “কয়েকদিন আগেই তারা (পরিবার) লিখিতভাবে বিএসএমএমইউ-এর ভাইস চ্যান্সেলরকে তার (খালেদা জিয়া) অ্যাডভান্স টিট্রমেন্টের জন্য চিঠি দিয়েছেন।”

খালেদা জিয়ার আইনজীবীদের সঙ্গে মামলার বিষয় নিয়ে আলোচনা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

এর আগে, বিকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে সিনিয়র আইনজীবীদের বৈঠক হয়।

বৈঠকের পর সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেন, “আগামী সপ্তাহে খালেদা জিয়ার জামিন চেয়ে আবার আবেদন করা হবে।”

এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু এবং আইনজীবীদের মধ্যে অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, অ্যাডভোকেট জয়নাল আবেদীন, অ্যাডভোকেট ফজলুর রহমান, ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন ও ব্যারিস্টার কায়সার কামাল উপস্থিত ছিলেন।

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top