প্রতি রাতে ৬ ঘণ্টা ফেসবুক বন্ধ রাখার কথা ভাবছে সরকার

​‘ছাত্র ও যুবক বয়সীদের ভালোর কথা ভেবে’ প্রতি রাতে ছয় ঘণ্টার জন্য সামাজিক যোগাযোগ সাইট ফেসবুক বন্ধ রাখার কথা বিবেচনা করছে সরকার। এটি কার্যকর হলে মধ্যরাত থেকে ভোর পর্যন্ত ফেসবুক ব্যবহার করতে পারবে না বাংলাদেশি ব্যবহারকারীরা।

‘ছাত্র ও যুবক বয়সীদের ভালোর কথা ভেবে’ প্রতি রাতে ছয় ঘণ্টার জন্য সামাজিক যোগাযোগ সাইট ফেসবুক বন্ধ রাখার কথা বিবেচনা করছে সরকার। এটি কার্যকর হলে মধ্যরাত থেকে ভোর পর্যন্ত ফেসবুক ব্যবহার করতে পারবে না বাংলাদেশি ব্যবহারকারীরা।

সম্প্রতি মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত একটি চিঠি টেলিযোগাযোগ মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। চিঠিতে বলা হয়েছে, ফেসবুকের ব্যবহার শিক্ষার্থীদের পড়ালেখা ও যুবক বয়সীদের কর্মক্ষমতায় নেতিবাচক প্রভাব ফেলছে।

টেলিকম সচিব শ্যাম সুন্দর শিকদার আজ সকালে দ্য ডেইলি স্টারের সাথে কথা বলার সময় মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এমন চিঠি পাওয়ার কথা স্বীকার করেছেন।

তিনি জানান, এ ব্যাপারে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) মতামত চেয়েছে টেলিকম বিভাগ। “ব্যবসায়িক যোগাযোগ ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা নিরূপণ করতে হবে আমাদের।”

টেলিকম সচিব আরও বলেন, আমরা গত ২৭ মার্চ মন্ত্রিপরিষদ বিভাগের চিঠিটি পেয়েছি। এ ব্যাপারে গত বছর ডিসি সম্মেলন থেকে বিটিআরসির মতামত চাওয়া হয়। বিটিআরসির সুপারিশ পাওয়ার পর সরকার চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবে।

Click here to read the English version of this news

Comments