পার্বত্য চট্টগ্রামে হামে মৃত শিশুর সংখ্যা বেড়ে ১০ | The Daily Star Bangla
০৯:৪৬ অপরাহ্ন, এপ্রিল ০১, ২০২০ / সর্বশেষ সংশোধিত: ০৯:৪৮ অপরাহ্ন, এপ্রিল ০১, ২০২০

পার্বত্য চট্টগ্রামে হামে মৃত শিশুর সংখ্যা বেড়ে ১০

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের প্রত্যন্ত উদলছড়ি চাকমা পাড়ায় হামে আক্রান্ত হয়ে আরও এক শিশু মারা গেছে। এ নিয়ে পার্বত্য অঞ্চলে সাম্প্রতিক হামের প্রাদুর্ভাবে ১০ শিশু মারা গেল।

সাজেক ইউনিয়নের চেয়ারম্যান নেলসন চাকমা জানান, নিকেতন চাকমা (১৫) নামের শিশুটি হামে আক্রান্ত হয়ে মঙ্গলবার ভোরে মারা গেছে।

এছাড়া সাজেক ইউনিয়নে বড়ইতলি পাড়া, চিপ পাড়া, সাত নং পাড়া, উজানছড়ি পাড়া, শিলছড়ি পাড়া, কজইছড়ি পাড়া, ভুয়াছড়ি পাড়া, লাম্ববাক পাড়া ও বেতবুনিয়া এলাকায় নতুন করে শিশুরা হামে আক্রান্ত হচ্ছে বলে জানান চেয়ারম্যান নেলসন।

গত ২৬ ফেব্রুয়ারি থেকে রাঙ্গামাটির সাজেক ইউনিয়নের অরুণ পাড়া, লুংথিয়ান পাড়া, বান্দরবানের দুর্গম লাইল্যা ম্রো পাড়া এবং খাগড়াছড়ির দুর্গম রতি চন্দ্র ত্রিপুরা পাড়ায় ত্রিপুরা ও ম্রো শিশু মারা গিয়েছিল।

বাঘাইছড়ি উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আহসান হাবিব জানান, একজন চিকিৎসকসহ মোট পাঁচ সদস্যের একটি মেডিকেল টিম আজ সকালে আক্রান্ত এলাকার উদ্দেশে রওনা হয়েছে।

ইউএনও বলেন, এটা সত্য যে হামে আক্রান্ত এলাকায় টিকাদান কর্মসূচি যথাযথভাবে হয়নি। স্বাস্থ্য বিভাগের জনবলের ঘাটতিসহ কিছু সমস্যায় এমনটা হচ্ছে।

বাঘাইছড়ি উপজেলার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইসতেখার আহমেদ বলেন, ‘দুর্ভাগ্যজনক যে আরও এক শিশু হামে মারা গেছে। আক্রান্ত শিশুরা গুরুতরভাবে অপুষ্টিতে ভুগছে। আমরা আইন প্রয়োগকারী সংস্থার মেডিকেল টিমের সঙ্গে সাজেকের পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য যথাসাধ্য চেষ্টা করছি।’

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top