পশ্চিমবঙ্গে রোহিঙ্গা পরিবার গ্রেফতার | The Daily Star Bangla
০১:০৯ অপরাহ্ন, জুলাই ১১, ২০১৮ / সর্বশেষ সংশোধিত: ০১:৩২ অপরাহ্ন, জুলাই ১১, ২০১৮

পশ্চিমবঙ্গে রোহিঙ্গা পরিবার গ্রেফতার

কলকাতা প্রতিনিধি

বেনাপোল-পেট্রাপোল সীমান্ত টপকে ভারতের অনুপ্রবেশ করে জম্মু-কাশ্মীরের যাওয়ার পথে ধরা পড়েছে এক রোহিঙ্গা পরিবারের ছয় সদস্য।

গতকাল (১০ জুলাই) পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তর চব্বিশ পরগনা জেলার হাবড়া থানার পুলিশ ওই পরিবারকে গ্রেফতার করে। আজ তাদের বারাসাত মহকুমা আদালতে তোলা হলে আদালত তাদের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে।

হাবড়া থানার একজন দায়িত্বশীল পুলিশ কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন, ওই পরিবারটি ৯ জুলাই গভীর রাতে পেট্রাপোলের হরিদাশপুর সীমান্তের কোনও বিওপি দিয়ে অনুপ্রবেশ করেছিল। এর পরের দিন সকালে বনগাঁ-কলকাতা রুটের একটি বাসে চড়ে যাওয়ার সময় পুলিশ তাদের আটক করে। তখন তারা সবাই স্বীকার করে তারা বাংলাদেশের রোহিঙ্গা ক্যাম্প থেকে ভারতের জম্মু-কাশ্মীরে যাওয়ার জন্য ভারতের অনুপ্রবেশ করেছিল।

গ্রেফতার হওয়া রোহিঙ্গাদের নাম মহম্মদ জসীম, মমতাজ বেগম, হোসনে-আরা বেগম, রোহিঙ্গা খাতুনসহ তাদের কোলের দুই শিশু রেজিয়া ও ফাতেমা।

সম্প্রতি, রাজ্যটির উত্তরবঙ্গের জেলা কোচবিহারের দিনহাটা থেকেও একইভাবে দুই রোহিঙ্গা পরিবারকে গ্রেফতার করে পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশ।

যদিও পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি মানবিক দিক বিবেচনা করে বলেছিলেন তার রাজ্যে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদেরও সব ধরণের সহযোগিতা করা হবে। রোহিঙ্গা প্রশ্নে ভারতের কেন্দ্রীয় বিজেপি সরকারের কঠোর নীতিরও সমালোচনা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। যদিও সম্প্রতি দুটি গ্রেফতারের ঘটনার পর এ নিয়ে তেমন কোনও প্রতিক্রিয়া দেখায়নি রাজ্য সরকার। কিংবা প্রতিক্রিয়া জানার চেষ্টা করা হলেও সাড়া মেলেনি প্রশাসনের শীর্ষ মহল থেকে।

fifa world cup

Stay updated on the go with The Daily Star News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top