পলাতকদের ধরে ফেলবো: স্বরাষ্ট্রমন্ত্রী | The Daily Star Bangla
০৩:৪২ অপরাহ্ন, নভেম্বর ১৩, ২০১৯ / সর্বশেষ সংশোধিত: ০৩:৪৫ অপরাহ্ন, নভেম্বর ১৩, ২০১৯

আবরার হত্যা

পলাতকদের ধরে ফেলবো: স্বরাষ্ট্রমন্ত্রী

ইউএনবি, ঢাকা

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল দাবি করেছেন, “বুয়েট ছাত্র আবরার হত্যা মামলায় আমাদের তদন্ত সংস্থা পুলিশ বাহিনীর মাধ্যমে যে চার্জশিট দিয়েছে, তা নির্ভুল হয়েছে।”

তিনি আরও বলেন, “আমরা আগেই বলেছি- আমরা নির্ভুল চার্জশিট দেওয়ার জন্য আমরা প্রচেষ্টা নেবো। বিচারের বিষয়টি পুলিশের অধীনে নয়, বিচার আদালত করবে। তবে খুব শিগগিরই এর বিচার হবে, আমরাও আশা করছি।”

আজ (১৩ নভেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে সার্বিক আইনশৃঙ্খলা সভা শেষে তিনি সাংবাদিকদের এসব তথ্য জানান।

আবরার হত্যা মামলার পলাতক আসামিদের গ্রেপ্তার প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “পলাতকদের গ্রেপ্তারের প্রচেষ্টা চলছে। আমাদের কাছে তথ্য থাকলে তাদের ধরে ফেলতাম। তবে বাইরে বের হওয়ার কোনো সুযোগ নেই। ঘরের কোথাও আশ্রয়ে-প্রশ্রয়ে হয়তো আছে, আমরা ধরে ফেলবো।”

উল্লেখ্য, বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ২৫ জনের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) জমা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা (ডিবি)।

বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে (২১) গত ৬ অক্টোবর রাতে বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলের ২০১১ নম্বর কক্ষে নিয়ে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগের বুয়েট শাখার কয়েকজন নেতা-কর্মী।

সড়ক আইন বাস্তবায়ন প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “সড়ক বিভাগের মন্ত্রী বলেছেন- কিছুদিন আইনটি সম্পর্কে সবাইকে জানানো হচ্ছে। সময়মতো তিনি আইনটি প্রয়োগে আমাদের নির্দেশনা দেবেন। দেশের মানুষের মধ্যে আইন মেনে চলার প্রচেষ্টা রয়েছে। বিআরটিএতে ভিড় লেগে গেছে। কারণ জনগণকে বুঝালে তারা আইন মানার চেষ্টা করে।”

আইনশৃঙ্খলা বাহিনী সড়ক পরিবহনের আইন নিয়ে কাজ করতে কতটা প্রস্তুত জানতে চাইলে তিনি বলেন, “ট্রাফিক পুলিশের যে দায়িত্ব, তারা তা সম্পূর্ণভাবেই পালন করছে। তাদের মধ্যে আন্তরিকতার অভাব নেই, প্রচেষ্টায়ও দুর্বলতা দেখছি না। পৃথিবীর সব জায়গায়ই যানজট হয়, বাংলাদেশের যানজটের জন্য বিভিন্ন প্রতিবন্ধকতা রয়েছে। পর্যায়ক্রমে যানজট সমস্যার সমাধান হবে আশা করি।”

দুর্নীতিবিরোধী অভিযান প্রসঙ্গে মন্ত্রী বলেন, “কোনো অভিযান থেমে নেই। অভিযান চলছে ও চলবে। তথ্যভিত্তিক অভিযান চালানোর জন্য আমরা নিরাপত্তা বাহিনীকে নির্দেশনা দিয়েছি। যেখানেই তথ্য পাচ্ছি, সেখানেই ধরা হচ্ছে।”

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top