নারায়ণগঞ্জে কুমুদিনী ক্যানসার রিসার্চ ইনস্টিটিউটের ভিত্তিপ্রস্তর করলেন প্রধানমন্ত্রী | The Daily Star Bangla
১২:১৫ অপরাহ্ন, ফেব্রুয়ারি ১৪, ২০২১ / সর্বশেষ সংশোধিত: ১২:২০ অপরাহ্ন, ফেব্রুয়ারি ১৪, ২০২১

নারায়ণগঞ্জে কুমুদিনী ক্যানসার রিসার্চ ইনস্টিটিউটের ভিত্তিপ্রস্তর করলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, নারায়াণগঞ্জ

নারায়ণগঞ্জে কুমুদিনী ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স অ্যান্ড ক্যানসার রিসার্চের (কিমস কেয়ার) ভিত্তিপ্রস্তর করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রোববার বেলা পৌনে ১২টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সেরর মাধ্যমে তিনি এ ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমাদের দেশ চিকিৎসা সেবায় আরও এক ধাপ এগিয়ে যাবে।’

কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্ট অব বেঙ্গল লিমিটেডের আয়োজনে নারায়ণগঞ্জ শহরের খানপুর এলাকায় ভিত্তিপ্রস্তর স্থাপনের আয়োজন করা হয়।

সেসময় নারায়ণগঞ্জে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমমন্ত্রী জাহিদ মালেক, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, নারায়ণগঞ্জ- ৫ আসনের এমপি সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান, নারায়ণগঞ্জ-৩ আসনের এমপি লিয়াকত হোসেন খোকা, নারায়ণগঞ্জ-২ আসনের এমপি নজরুল ইসলাম বাবু, জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, এসপি জায়েদুল ইসলাম, কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্ট অব বেঙ্গল (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা প্রমুখ।

কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্ট অব বেঙ্গল (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা গণমাধ্যমকে জানিয়েছেন,  কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্ট অব বেঙ্গল (বিডি) লিমিটেডের অধীনে নারায়ণগঞ্জে  ৩ লাখ ৪৬ হাজার ২৪২ বর্গফুট নিজস্ব জমিতে প্রতিষ্ঠিত হবে কুমুদিনী ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স অ্যান্ড ক্যানসার রিসার্চ (কিমস কেয়ার)।

চিকিৎসাবিদ্যা শিক্ষা,  চিকিৎসাসেবা প্রদান ও গবেষণার লক্ষ্যে নির্মিতব্য এই টারশিয়ারি ও বিশেষায়িত হাসপাতালে যেসব সুযোগ-সুবিধা পাওয়া যাবে সেগুলো হলো, ৩০০ শয্যার সাধারণ হাসপাতাল, ৫০ শয্যার ক্যানসার রোগ নির্ণয়, চিকিৎসা ব্যবস্থা, এমবিবিএস ও বিডিএস কোর্সের জন্য মেডিকেল কলেজ ও নার্সিং  ইনস্টিটিউট, মেডিকেল টেকনোলজি  ইনস্টিটিউট, গবেষণা কেন্দ্র, ল্যাবরেটরি, লাইব্রেরি ও হোস্টেল।

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top