গুলিস্তান ও সায়েন্স ল্যাবে হামলাকারী সন্দেহে ২ ‘জঙ্গি’ গ্রেপ্তার | The Daily Star Bangla
১২:২০ অপরাহ্ন, অক্টোবর ১৪, ২০১৯ / সর্বশেষ সংশোধিত: ১২:২২ অপরাহ্ন, অক্টোবর ১৪, ২০১৯

গুলিস্তান ও সায়েন্স ল্যাবে হামলাকারী সন্দেহে ২ ‘জঙ্গি’ গ্রেপ্তার

স্টার অনলাইন রিপোর্ট

রাজধানীর গুলিস্তান ও সায়েন্স ল্যাব মোড়ে পুলিশের ওপর বোমা হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে নব্য জেএমবির সন্দেহভাজন দুই জঙ্গি সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মুঠোফোন বার্তায় বলা হয়, রাজধানীর মোহাম্মদপুর এলাকায় অভিযান চালিয়ে এদের গ্রেপ্তার করেছে পুলিশের কাউন্টার টেররিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

তাৎক্ষণিকভাবে অভিযান সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়া যায়নি।

গত ৩১ আগস্ট রাত সোয়া ৯টা থেকে ৯টা ২৫ মিনিটের মধ্যে সায়েন্স ল্যাব মোড়ে কর্তব্যরত পুলিশ সদস্যদের ওপর হামলার ঘটনা ঘটে। এতে পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) শাহাবুদ্দিন এবং ট্রাফিক পুলিশের কনস্টেবল আমিনুল আহত হন।

ওইদিন তেজগাঁও থেকে ধানমন্ডির সীমান্ত স্কয়ারে বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম। সায়েন্স ল্যাব মোড়ে মন্ত্রীর গাড়ি এবং তার নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশের গাড়ি যানজটে আটকা পড়ে। যাত্রাপথ পরিষ্কার করে দেওয়ার জন্য মন্ত্রীর নিরাপত্তা দলের সদস্য সহকারী উপপরিদর্শক (এএসআই) শাহাবুদ্দিন দায়িত্বরত ট্রাফিক পুলিশ সদস্যের সঙ্গে কথা বলতে এগিয়ে যান। ট্রাফিক পুলিশের সঙ্গে তিনি যখন কথা বলছিলেন, তখনই বিস্ফোরণের ঘটনা ঘটে।

এর আগে, গত ২৯ এপ্রিল রাত পৌনে আটটার দিকে গুলিস্তান শপিং কমপ্লেক্সের সামনে কর্তব্যরত পুলিশ সদস্যদের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। ওই হামলায় ট্রাফিক কনস্টেবল নজরুল ইসলাম ও লিটন এবং কমিউনিটি পুলিশের সদস্য আশিক আহত হন।

পরবর্তীতে দুটি হামলার দায় স্বীকার করে বিবৃতি দেয় আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top