করোনাভাইরাস: বাংলাদেশকে ২১ মিলিয়ন পাউন্ড দিচ্ছে যুক্তরাজ্য | The Daily Star Bangla
০৫:২৩ অপরাহ্ন, এপ্রিল ০৬, ২০২০ / সর্বশেষ সংশোধিত: ০৫:২৫ অপরাহ্ন, এপ্রিল ০৬, ২০২০

করোনাভাইরাস: বাংলাদেশকে ২১ মিলিয়ন পাউন্ড দিচ্ছে যুক্তরাজ্য

স্টার অনলাইন রিপোর্ট

বাংলাদেশকে ২১ মিলিয়ন পাউন্ড অর্থ সহায়তার ঘোষণা দিয়েছে যুক্তরাজ্য। করোনাভাইরাসের সংক্রমণ থেকে দেশের জনগণ ও কক্সবাজারের রোহিঙ্গাদের সুরক্ষায় এই অর্থ দেবে দেশটি।

যুক্তরাজ্য হাইকমিশন থেকে আজ বলা হয়, অনুদানের মোট অর্থ থেকে সাত মিলিয়ন পাউন্ড পাবে ইউনিসেফ, বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও বিশ্ব ব্যাংক। তারা এই অর্থ দিয়ে চিকিৎসাকর্মীদের পিপিই, ল্যাবরেটরিতে প্রয়োজনীয় সামগ্রী ও হাসপাতালে অক্সিজেন সরবরাহে সহায়তা করবে।

এর বাইরে শহরের ২০টি এলাকার বস্তিবাসী ২১ লাখের বেশি মানুষের মধ্যে সচেতনতা তৈরি ও হাত ধোয়ার সুব্যবস্থা নিশ্চিত করতে ইউএনডিপি পাবে তিন মিলিয়ন পাউন্ড।

যুক্তরাজ্য হাইকমিশন বলেছে, বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের ৫০ হাজার স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবীরা কমিউনিটি পর্যায়ে সচেতনতামূলক কাজ চালিয়ে যাচ্ছেন। এই কাজের জন্য সংস্থাটি এক মিলিয়নের বেশি পাবে।

এর বাইরে জাতিসংঘ ও তার সহযোগী উন্নয়ন সংস্থাগুলোর রোহিঙ্গা ও স্থানীয় জনগণের মধ্যে কোভিড-১৯ সংক্রমণের প্রস্তুতিমূলক কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য প্রায় ১০ মিলিয়ন পাউন্ড পাবে। চিকিৎসাকেন্দ্র তৈরি, সাবান বিতরণ, হাত ধোয়ার ব্যবস্থা, ব্যক্তিগত পরিচ্ছন্নতা ও অরক্ষিত রোহিঙ্গাদের সহায়তায় এই অর্থ খরচ হবে।

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top