আগামী বছরের মধ্যে নতুন ৫ আন্তর্জাতিক গন্তব্যে যাবে বিমান | The Daily Star Bangla
০৮:৫৫ অপরাহ্ন, অক্টোবর ২৮, ২০১৯ / সর্বশেষ সংশোধিত: ০৮:৫৬ অপরাহ্ন, অক্টোবর ২৮, ২০১৯

আগামী বছরের মধ্যে নতুন ৫ আন্তর্জাতিক গন্তব্যে যাবে বিমান

স্টার অনলাইন রিপোর্ট

ম্যানচেস্টার, নারিতা, কলোম্বো, মালে এবং নিউইয়র্ক রুটে বাংলাদেশ বিমানের ফ্লাইট পরিচালনার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। ২০২০ সালের মধ্যে এই রুটগুলোতে বিমানের ফ্লাইট চালুর লক্ষ্য নিয়ে কাজ চলছে।

আজ ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-মদিনা-ঢাকা রুটে ফ্লাইট উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এ কথা জানান।

উল্লেখ্য, আজ থেকে চালু হওয়া এ রুটে বিমান ঢাকা থেকে মদিনায় প্রতি সপ্তাহের শনি, সোম ও বুধবার এবং চট্টগ্রাম থেকে মদিনায় বৃহস্পতিবার একটি করে ফ্লাইট পরিচালনা করবে।

মাহবুব আলী বলেন, বিমান বর্তমানে ঢাকা-জেদ্দা-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা করছে। এছাড়াও আন্তর্জাতিক রুটগুলোর মধ্যে রয়েছে দুবাই, আবুধাবি, মাস্কট, দোহা, লন্ডন, কুয়েত, দাম্মাম, কাঠমান্ডু, ব্যাংকক, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ইয়াঙ্গুন, দিল্লী এবং কোলকাতা। ঢাকা-মদিনা-ঢাকা ফ্লাইট পরিচালনার মধ্য দিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স-এর নেটওয়ার্ক সম্প্রসারণের আরও একটি ধাপ পূর্ণ হলো।

তিনি বলেন, এ বছরেই দুইটি নতুন প্রজন্মের বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার বিমানের বহরে যুক্ত হবে। এই ধারা অব্যাহত রাখার লক্ষ্যে কানাডা কমার্শিয়াল কোম্পানি (সিসিসি) কাছ থেকে স্বল্প পাল্লার তিনটি নতুন ড্যাশ-৮ কিউ ৪০০ ক্রয় করা হয়েছে। ২০২০ সালের মার্চ-জুন মাসের মধ্যে এই উড়োজাহাজগুলো আমাদের বহরে সংযুক্ত হবে।

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top