শিরোনামহীনের ‘পারফিউম’

শিরোনামহীন ব্যান্ডের নতুন অ্যালবাম ‘পারফিউম’ মুক্তি পেয়েছে। গানটি মুক্তির প্রথম দিনে শিরোনামহীনের ইউটিউবে চ্যানেলে লক্ষাধিক ভিউ হয়েছে।
ছবি: সংগৃহীত

শিরোনামহীন ব্যান্ডের নতুন অ্যালবাম 'পারফিউম' মুক্তি পেয়েছে। গানটি মুক্তির প্রথম দিনে শিরোনামহীনের ইউটিউবে চ্যানেলে লক্ষাধিক ভিউ হয়েছে।

জিয়াউর রহমানের ভিডিও ডিরেকশন, মিলিয়ন ড্রিমসের ভিএফএক্স স্ক্রিন গানটিতে নতুন মাত্রা দিয়েছে।

সংগীতপ্রেমীরা মনে করছেন, শিরোনামহীনের এই মিউজিক ভিডিও এবং ভিন্নধর্মী আইডিয়া নিয়ে 'পারফিউম' অ্যালবামের মুক্তি দেশের অডিও শিল্পতে সুবাতাস এনে দিয়েছে।

বামবা প্রেসিডেন্ট ও মাইলস ব্যান্ডের দলনেতা হামিন আহমেদ লঞ্চিং অনুষ্ঠানে 'পারফিউম'র আনুষ্ঠানিক ঘোষণা দেন। তখন আরও উপস্থিত ছিলেন ওয়ারফেজের মনিরুল আলম টিপু, অর্থহীনের সাইদুস খালেদ সুমন, শিশির আহমেদ, আর্টসেলের লিংকন, সাজু, ক্রিপটিক ফেইটের সাকিব, মাইলসের তুর্য।

জিয়াউর রহমান বলেন, 'কৈশোরে গান শোনার সময় হাতে অ্যালবাম থাকতো। গানের লিরিক পড়তাম, মিলিয়ে নিতাম। গানের নাম, ব্যান্ডের নাম, গানের লেখকের নাম না জেনে তৃপ্তি পেতাম না, গান এতিম হয়ে যেত না। ডিজিটাল যুগে শুধু গানটাই আপনমনে বেজে যায়। গানের নাম, ব্যান্ড, স্রষ্টা, পরিচয় সবকিছুই চলে গেছে অন্ধকারে, লিরিক মেলানোর প্রশ্নই আসে না। সেই কবেকার ভায়োলিন, বেজে যায় কতোদিন.... কালেক্টর'রা সেই দিন ফিরে পাবার অপেক্ষা করে প্রতিদিন। আমার কাছে মনে হয়েছে, ফিলোসোফিটা ক্যাসেট বা সিডি নয়, আমি মধুর অভিজ্ঞতা ফিরে পেতে চাই। লিরিক, কর্ড মেলাতে চাই গান শোনার সময়।'

তিনি আরও বলেন, 'এই অ্যালবাম কিউআর কোড ধরে আপনাকে গানে নিয়ে যাবে, সঙ্গে মেলাবেন লিরিক, কর্ড। পেছনের গল্প, ব্যান্ড সদস্যদের অভিজ্ঞতা, কষ্ট, আনন্দের অনুভূতি কিংবা দুষ্প্রাপ্য কিছু মুহূর্তের ক্যান্ডিড ছবি... শ্রোতা হিসেবে এমন সব বিস্ময় অপেক্ষা করছে এই স্যুভেনির বইয়ে। ৮ ফর্মার, প্রতি পৃষ্ঠা চার রঙের আর্ট কার্ডের এই বই যা আপনাকে সরাসরি গানে ভ্রমণ করাবে, বিপন্ন সময়কে পাল্টে দেবে।'

ডিভিডি কেইস গেটাপের স্যুভেনির কোয়ালিটির এই বইটি বাজারে প্রবেশ করার পূর্বেই রকমারির প্রিঅর্ডারে দ্বিতীয় সর্বোচ্চ বেস্টসেলার অবস্থানে আছে। এ ছাড়াও, ইকমার্স সাইট এল আমোর, আন্তর্জাতিক মার্কেটপ্লেস এমাজন বুক স্টোর, হেভি মেটাল টি শার্টের সব শোরুমে 'পারফিউম' অ্যালবাম কালেক্টরস এডিশন বুক পাওয়া যাবে।

৬৪ বছরের স্বনামধন্য পাবলিশার 'শিখা প্রকাশনী'র কর্ণধার কাজি নাফিজ জানান, ভিন্নধারার এই অ্যালবাম প্রকাশনা জগতে মাইলফলক হিসেবে কাজ করবে এবং এই বইটি ইতিহাসের অংশ হয়ে থাকবে। এর আগে কখনো এমন অ্যালবাম প্রকাশিত হয়নি বই আকারে।

Comments

The Daily Star  | English

Social safety net to get wider and better

A top official of the ministry said the government would increase the number of beneficiaries in two major schemes – the old age allowance and the allowance for widows, deserted, or destitute women.

1h ago