লাইফ সাপোর্টে ফকির আলমগীর, আজ ১১টায় মেডিকেল বোর্ডের বৈঠক

প্রখ্যাত গণসংগীতশিল্পী ফকির আলমগীরের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। আজ সকাল ১১টায় জরুরি বৈঠক ডেকেছেন তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড।
ফকির আলমগীর। ছবি: স্টার ফাইল ফটো

প্রখ্যাত গণসংগীতশিল্পী ফকির আলমগীরের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। আজ সকাল ১১টায় জরুরি বৈঠক ডেকেছেন তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড।

গতকাল রোববার রাত ১০টার পর চিকিৎসকরা তাকে লাইফ সাপোর্টে নেন।

মুঠোফোনে যোগাযোগ করা হলে ফকির আলমগীরের ছেলে মাশুক আলমগীর রাজীব আজ সকাল সোয়া ৯টায় দ্য ডেইলি স্টারকে বলেন, ‘বাবার অবস্থা রাতের মতোই আছে। তবে অক্সিজেন বেশি লাগছে এখন।’

গতকাল রাত ১২টায় তিনি বলেছিলেন, ‘বাবার অবস্থা সারাদিন ভালোই ছিল। সন্ধ্যার পর থেকে অক্সিজেন স্যাচুরেশন কমতে থাকে। চিকিৎসকের ভাষায় তাকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। খুব কষ্ট করে চিকিৎসকরা এটা করেছেন। হাত পা ছুঁড়ছিলেন বাবা। তার অক্সিজেন স্যাচুরেশন ৯০-এ উন্নীত হয়েছে। আমার বাবার জন্য দোয়া করবেন।’

তিনি জানান, মাননীয় প্রধানমন্ত্রীর অনুরোধে ইউনাইটেড হাসপাতালের মেডিকেল বোর্ড আজ সকাল ১১টায় জরুরি বৈঠক ডেকেছেন।

করোনা আক্রান্ত ফকির আলমগীরকে গত ১৬ জুলাই রাতে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের কোভিড ইউনিটে ভর্তি করা হয়। সেখানেই তিনি কোভিড ইউনিটের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন।

ফকির আলমগীর ক্রান্তি শিল্পী গোষ্ঠী ও গণশিল্পী গোষ্ঠীর সদস্য হিসেব ১৯৬৯-এর গণঅভ্যুত্থানে যোগ দেন। ১৯৭১ সালে তিনি যোগ দেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে। ঋষিজ শিল্পীগোষ্ঠীর প্রতিষ্ঠাতা তিনি। ১৯৯৯ সালে একুশে পদক পান ফকির আলমগীর।

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

3h ago