মা বলে গেছেন, বিয়েশাদি লাগবে না, শিল্পী সমিতি নিয়েই থাকো: জায়েদ খান

শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী অভিনেতা মিশা সওদাগর ও জায়েদ খানের প্যানেল পরিচিতি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে আজ রোববার।
জায়েদ খান। ফাইল ছবি

শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী অভিনেতা মিশা সওদাগর ও জায়েদ খানের প্যানেল পরিচিতি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে আজ রোববার।

রাজধানীর পান্থপথের একটি রেস্টুরেন্টে আয়োজিত এ অনুষ্ঠানে পরিচয় করিয়ে দেওয়া হয় ‍মিশা-জায়েদ প্যানেল থেকে নির্বাচনে অংশ নিতে যাওয়া শিল্পীদের।

অনুষ্ঠানে জায়েদ খান বলেন, 'আমি যে কতটা এতিম এখন, বোঝাতে পারব না। আমার মা মরার আগে বলে গেছেন, তোমার আর বিয়েশাদি লাগবে না। তুমি শিল্পী সমিতি নিয়েই থাকো। শিল্পী সমিতি এখন আমার ভালোবাসার জায়গা হয়ে গেছে, তাই এত শত্রু। যে শিল্পী সমিতিতে আমি এসে দেখেছি নিজের টাকা দিয়ে চা খেতে হয়, সেখানে এখন ২টা কফির মেশিন আছে। এটা মিশা-জায়েদ পরিষদের অবদান। ৩টা ফ্রিজ আছে সমিতিতে, ২১টা লাইট জ্বলে। এসব আমরা করেছি। এত কাজ করে অনেকের চক্ষুশূল হয়ে গেছি।'

পরিচিতি অনুষ্ঠানটি শুরু হওয়ার কথা ছিল আজ সকাল সাড়ে ১১টায়। কিন্তু সেটি শুরু হয় প্রায় ২ ঘণ্টা দেরিতে, দুপুর ২টার পর। প্যানেল সদস্যরা বলছেন, যানজটের কারণে মিশা-জায়েদসহ কেউ সময়মতো উপস্থিত হতে না পারায় এই দেরি।

মিশা সওদাগর ও জায়েদ খানের প্যানেল পরিচিতি অনুষ্ঠান। ছবি: সংগৃহীত

অনুষ্ঠানে জানানো হয়, নির্বাচনে সভাপতি পদে মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের পাশাপাশি সহ-সভাপতি পদে মনোয়ার হোসেন ডিপজল, সহ-সাধারণ পদে সম্পাদক সুব্রত, সাংগঠনিক সম্পাদক পদে আলেকজান্ডার বো, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে জয় চৌধুরী, দপ্তর ও প্রচার সম্পাদক পদে জে কে আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে জাকির হোসেন এবং কোষাধ্যক্ষ অভিনেতা ফরহাদ প্রার্থী হয়েছেন।

কার্যকরী পরিষদের সদস্য পদে প্রার্থী আছেন রোজিনা, অঞ্জনা, সুচরিতা, অরুণা বিশ্বাস, মৌসুমী, বাপ্পারাজ, আলীরাজ, আসিফ ইকবাল, নাদের খান ও হাসান জাহাঙ্গীর।

পরিচিতি অনুষ্ঠানে মিশা-জায়েদ প্যানেলের শিল্পীরা ছাড়া আরও উপস্থিত ছিলেন অভিনেত্রী সুজাতা আজিম, আনোয়ারা, দিঘী।

সুজাতা আজিম তার বক্তব্যে বলেন, 'মিশা-জায়েদ আমার সন্তানের মতো। আমার ২ ছেলের প্যানেলের পাশে আছি সবসময়। ছেলের ডাকে সাড়া দিয়ে এসেছি। আজিম সাহেব মারা যাওয়ার পর একবার আমার অর্থনৈতিক সংকট হয়েছিল। তখন এই প্যানেলের ডিপজল আমাকে সহযোগিতা করেছেন৷ আমি এই প্যানেলের সঙ্গে আছি। করোনায় তারা শিল্পীদের পাশে থেকেছেন, খোঁজ নিয়েছেন।'

অভিনেত্রী আনোয়ারা বলেন, 'নোট দিয়ে ভোট কেনার দিন শেষ- এরকম একটা গান নিয়ে শিল্পীরা নাচানাচি করেছেন। এটা আমার কাছে ভালো লাগেনি। শিল্পী সমিতির নির্বাচনে টাকার কথা আসবে কেন? এত বছরের অভিনয় জীবনে এসব দেখিনি। শিল্পীরা এক হয়ে কাজ করবে। আমাদের সবার বুঝে শুনে শিল্পী সমিতির নির্বাচনে ভোট দেওয়া প্রয়োজন।'

Comments

The Daily Star  | English
Bangladesh Reference Institute for Chemical Measurements (BRiCM) developed a dengue rapid antigen kit

Diagnose dengue with ease at home

People who suspect that they have dengue may soon breathe a little easier as they will not have to take on the hassle of a hospital visit to confirm or dispel the fear.

10h ago