ফকির আলমগীরের হার্ট অ্যাটাক

একুশে পদকপ্রাপ্ত গণসংগীত শিল্পী ফকির আলমগীরের হার্ট অ্যাটাক হয়েছে। আজ শুক্রবার রাত ১০টার দিকে ইউনাইটেড হাসপাতালের কোভিড ইউনিটে ভেন্টিলেশনে থাকা অবস্থায় তার হার্ট অ্যাটাক হয়।
ফকির আলমগীর। স্টার ফাইল ফটো

একুশে পদকপ্রাপ্ত গণসংগীত শিল্পী ফকির আলমগীরের হার্ট অ্যাটাক হয়েছে। আজ শুক্রবার রাত ১০টার দিকে ইউনাইটেড হাসপাতালের কোভিড ইউনিটে ভেন্টিলেশনে থাকা অবস্থায় তার হার্ট অ্যাটাক হয়।

ফকির আলমগীরের ছেলে মাশুক আলমগীর রাজীব দ্য ডেইলি স্টারকে বিষয়টি জানিয়েছেন।

তিনি এখন চিকিৎসকদের পর্যবেক্ষণে আছেন বলে জানান মাশুক আলমগীর।

এর আগে, আজ শুক্রবার বিকেলে ফকির আলমগীরের অবস্থা আগের চেয়ে ভালো ছিল বলে মাশুক আলমগীর রাজীব জানিয়েছিলেন। সে সময় তিনি বলেছিলেন, 'বাবার অবস্থা আগের চেয়ে ভাল। অক্সিজেন স্যাচুরেশন শতভাগ।'

শিল্পী ফকির আলমগীরের ডান ফুসফুস সংক্রমণমুক্ত হয়েছিল বলে জানিয়েছিলেন তার ছেলে।

তবে, তার বাম ফুসফুস তখনও ভাইরাসের সঙ্গে যুদ্ধ করছিল এবং শরীর ডানদিকে নিলে তার অক্সিজেন স্যাচুরেশন ৭৫ এ নেমে আসছিল বলে জানিয়েছিলেন তার ছেলে।

এ বিষয়ে চিকিৎসকরা বেশ সচেতন আছেন উল্লেখ করে রাজীব জানান, বাবার শরীরে ডি-ডাইমার ক্রমশ বাড়ছে। রক্তে সংক্রমণ ধরা পড়েছে।

করোনা আক্রান্ত ফকির আলমগীরকে গত ১৫ জুলাই রাতে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের কোভিড ইউনিটে ভর্তি করা হয়। সেখানেই পরে তাকে কোভিড ইউনিটের আইসিইউতে নেওয়া হয়।

ফকির আলমগীর ক্রান্তি শিল্পী গোষ্ঠী ও গণশিল্পী গোষ্ঠীর সদস্য হিসেব ১৯৬৯-এর গণঅভ্যুত্থানে যোগ দেন। ১৯৭১ সালে তিনি যোগ দেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে। ঋষিজ শিল্পীগোষ্ঠীর প্রতিষ্ঠাতা তিনি। ১৯৯৯ সালে একুশে পদক পান ফকির আলমগীর।

Comments

The Daily Star  | English
Cuet students block Kaptai road

Cuet closed as protest continues over students' death

The Chittagong University of Engineering and Technology (Cuet) authorities today announced the closure of the institution after failing to pacify the ongoing student protest over the death of two students in a road accident

13m ago