প্রতিনিয়ত সৃষ্টিকর্তার কাছে সোহেল রানার জন্য প্রার্থনা করছি: ববিতা

সোহেল রানা ও ববিতা বাংলা চলচ্চিত্রের দুই শক্তিমান অভিনেতা-অভিনেত্রী। জুটি বেঁধে তারা অনেক চলচ্চিত্র উপহার দিয়েছেন দর্শকদের।
ববিতা এখন কানাডায় অবস্থান করছেন। ছবি: সংগৃহীত

সোহেল রানা ও ববিতা বাংলা চলচ্চিত্রের দুই শক্তিমান অভিনেতা-অভিনেত্রী। জুটি বেঁধে তারা অনেক চলচ্চিত্র উপহার দিয়েছেন দর্শকদের।

তাদের অভিনীত 'মিন্টু আমার নাম' বেশ ব্যবসা সফল হয়েছিল। এ ছাড়া, দুজনের নাগ পূর্ণিমা, প্রতিহিংসা, বাসনা, খামোশ, অকর্মা, অত্যাচার ইত্যাদি সিনেমাও দর্শক সাদরে গ্রহণ করেছেন। এই জুটি অভিনীত 'নাগ পূর্ণিমা' সিনেমার গান 'তুমি যেখানে আমি সেখানে' এখনো মানুষের মুখে মুখে ফেরে।

করোনা আক্রান্ত হয়ে সোহেল রানা বর্তমানে রাজধানীর একটি হাসপাতালে লাইফ সাপোর্টে আছেন। আর ববিতা এখন অবস্থান করছেন কানাডায়।

সেখান থেকেই দ্য ডেইলি স্টারের সঙ্গে সোহেল রানার বিষয়ে কথা বলেছেন ববিতা। সোহেল রানার সঙ্গে অভিনয়ের স্মৃতিচারণ করেছেন। সোহেল রানা সুস্থ হয়ে ফিরে আসবেন—সেই প্রার্থনা করেছেন।  

ববিতা বলেন, 'সোহেল রানার সঙ্গে আমার প্রথম অভিনয় মা নামের একটি সিনেমায়। তখনই আমাদের প্রথম পরিচয়। তারপর এক এক করে অনেকগুলো সিনেমা করেছি দুজনে। আমাদের জুটির বেশ কিছু হিট সিনেমা রয়েছে। এ জে মিন্টু পরিচালিত মিন্টু আমার সিনেমাটি খুব সাড়া জাগানো একটি সিনেমা। এই সিনেমার একটি গান আজও অনেকের মুখে মুখে শোনা যায়। ''আজকে না হয় ভালোবাসো আর কোনোদিন নয়''— গানটি এখনো মানুষের মুখে মুখে ফেরে। এ জে মিন্টুর পরিচালনায় আরও কয়েকটি সিনেমা করেছি সোহেল রানার বিপরীতে।'

ববিতা ও সোহেল রানা। ছবি: সংগৃহীত

'মর্ডান অ্যাকশন সিনেমা মানেই আমি ও সোহেল রানা। বাংলাদেশে মর্ডান অ্যাকশন সিনেমায় আমাদের দুজনের অবদান রয়েছে বেশ। সোহেল রানাকে আমি পারভেজ ভাই বলি ডাকি। অনেকেই এই নামে ডাকেন তাকে। নায়ক হিসেবে তিনি সোহেল রানা। আবার পরিচালক হিসেবে মাসুদ পারভেজ নামটি ব্যবহার করতেন। কানাডায় থেকে সোহেল রানার হাসপাতালে ভর্তির খবর পেয়েছি। খবরটি পাওয়ার পর কী যে খারাপ লেগেছে! এখনো মন খারাপ হয়ে আছে', বলেন ববিতা।

তিনি আরও বলেন, 'সোহেল রানার জন্য আমার প্রার্থনা। লাইফ সাপোর্ট থেকেও ফিরে এসেছেন অনেকে। মহান আল্লাহর কাছে নামাজ পড়ে প্রার্থনা করছি, আমাদের সবার প্রিয় নায়ক সোহেল রানা সুস্থ হয়ে উঠুন। আরও অনেকদিন বেঁচে থাকুন তিনি। মন থেকে তার জন্য আশীর্বাদ করছি।'

সোহেল রানা। ছবি: সংগৃহীত

'সোহেল রানাকে নিয়ে বলতে গেলে শেষ হবে না। এই নায়ককে আমি দেখেছি কাছ থেকে। টাইমলি সেটে আসতেন তিনি। এটা অনেকেই মেইনটেইন করতে পারতেন না। কিন্ত তিনি পারতেন। শুটিং সেটে কখনো দেরি করে আসতে দেখিনি তাকে। এটা একটা রেকর্ড তার জন্য। শুটিং এফডিসিতে হোক বা হোক—সময়মতো উপস্থিত থেকেছেন সবসময়। সিনেমা শিল্পের প্রতি একজন শিল্পীর এটা বিরাট কমিটমেন্ট। তার পরিচালনায়ও অভিনয় করেছি একাধিক সিনেমায়। তিনি ভীষণ সাহসী মানুষও। আবার একইসঙ্গে ভীষণ স্পষ্টবাদী। সত্য কথা বলতে কখনো পিছপা হননি। পাশাপাশি  অসম্ভব ভদ্র মানুষও তিনি। তার মধ্যে একটা ব্যক্তিত্ব আছে। অসাধারণ ব্যক্তিত্ববান তিনি', যোগ করেন ববিতা।

বরেণ্য এই অভিনেত্রী আরও বলেন, 'তার অসুখের খবরটি শোনার পর খুব মর্মাহত হয়েছি। একদিন আগেও কানাডা থেকে খবরে জানতে পারলাম তার জন্য একটা ইনজেকশন লাগবে। কয়েক ঘণ্টা পর জানতে পারি ইনজেকশন পাওয়া গেছে। দূরে থাকলেও তার খোঁজ রাখছি এবং প্রতিনিয়ত সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করছি যেন তিনি আমাদের প্রিয় নায়ক, কাছের মানুষ, সোহেল রানাকে সুস্থ করে দেন। সবশেষ কানাডায় আসার আগে ফোনে কথা বলেছিলাম তার সঙ্গে। আমিই কল করেছিলাম। সেদিন তাকে একটু অভিমান করে বলেছিলাম, পারভেজ ভাই, আপনি হোয়াটঅ্যাপ বা ভাইবার ব্যবহার করুন প্লিজ। তাহলে দূরে গেলেও আপনার সঙ্গে যোগাযোগ করতে পারব। আমার কথা শুনে তিনি হেসেছিলেন। আবারও আপনার হাসিমুখ দেখতে চাই,পারভেজ ভাই। আপনি আবারও আগের মতো সুস্থ হয়ে ফিরে আসুন। আপনার জন্য প্রার্থনা।'

Comments

The Daily Star  | English
Depositors money in merged banks

Depositors’ money in merged banks will remain completely safe: BB

Accountholders of merged banks will be able to maintain their respective accounts as before

5h ago