পুরো নাটকের শুটিং করেছি লঞ্চের ভেতর: মৌ

নব্বইয়ের দশক থেকে শুরু করে এখনো দেশের মডেলিং জগতে সাদিয়া ইসলাম মৌ যেন অপ্রতিদ্বন্দ্বী এক নাম। এর বাইরে নৃত্যশিল্পী হিসেবে যেমন তিনি সুপরিচিত, তেমনি অভিনেত্রী হিসেবেও সুনাম কুড়িয়েছেন।
সাদিয়া ইসলাম মৌ। ছবি:স্টার

নব্বইয়ের দশক থেকে শুরু করে এখনো দেশের মডেলিং জগতে সাদিয়া ইসলাম মৌ যেন অপ্রতিদ্বন্দ্বী এক নাম। এর বাইরে নৃত্যশিল্পী হিসেবে যেমন তিনি সুপরিচিত, তেমনি অভিনেত্রী হিসেবেও সুনাম কুড়িয়েছেন।

মৌ অভিনীত ভালোবাসা দিবসের নাটক 'ফাল্গুনে ভালোবাসার দিন' আজ সোমবার রাতে প্রচারিত হবে বিটিভিতে। এতে তার সঙ্গে অভিনয় করেছেন আদনান ফারুক হিল্লোল। এই নাটকসহ নানা বিষয় নিয়ে মৌ কথা বলেছেন দ্য ডেইলি স্টারের সঙ্গে।

অনেক দিন পর বিটিভির নাটকে অভিনয় করলেন?

কোভিড আসার পর বিটিভির নাটকে অভিনয় করা হয়নি। নাচের অনুষ্ঠান করেছি। সেই অর্থে প্রায় ২ বছর পর এই নাটকটি করা হলো। সত্যি কথা বলতে, নাটকটি করেছি মূলত মাহবুবা ফেরদৌসের জন্য। তিনি পরিচালনা করেছেন নাটকটি। খুব ভালো একজন পরিচালক।

ছবি: স্টার

শুটিংয়ের অভিজ্ঞতা কেমন ছিল? কেমন লেগেছে কাজ করে?

আমাদের চারপাশে ঘটে যাওয়া জীবনের গল্প নিয়ে নাটকটি। মজার বিষয় হচ্ছে, বেশিরভাগ শুটিং করেছি লঞ্চের ভেতর। আমার ও হিল্লোলের প্রায় সব দৃশ্য লঞ্চে হয়েছে। পুরো নাটকের শুটিং লঞ্চে করেছি, ভাবতেই অন্যরকম লাগে। শুটিং করতে করতে ভোর দেখেছি। এক কথায় দারুণ লেগেছে। এ ছাড়া, ভালোবাসা দিবসের বিশেষ নাটক এটি। সেজন্য বাড়তি একটু ভালো লাগা তো আছেই। নাটকটির ক্যামেরায় ছিলেন প্রিয় মানুষ আনোয়ার হোসেন বুলু ভাই। সেটাও ভালো লাগার আরেকটা কারণ।

বিশেষ উপলক্ষ ছাড়া নাটকে অভিনয় করতে দেখা যায় না আপনাকে।    

প্রথমত, আমার স্ক্রিপ্ট ভালো লাগতে হবে। স্ক্রিপ্ট ভালো লাগলে আমি কাজ করতে পছন্দ করি। এই নাটকের জন্য হুট করে পরিচালক মাহবুবা ফেরদৌস প্রস্তাব দেন। আমি গল্প শুনেছি, চরিত্র শুনেছি। তারপর একটু ভেবে রাজি হয়েছি। এভাবেই অল্প হলেও ভালো ভালো নাটকের সঙ্গে জড়িত থাকতে চাই।

ছবি: স্টার

আপনার সবচেয়ে ভালোবাসার মাধ্যম কোনটি? মডেলিং, নাচ নাকি অভিনয়?

অবশ্যই নাচ। নাচটাকে গভীরভাবে ধারণ করি আমার ভেতরে। অভিনয় ও মডেলিংও আমার ভালোবাসা। কিন্ত নাচের প্রাধান্য বেশি। জীবনের বেশিরভাগ সময় নাচের সঙ্গে কাটিয়ে দিলাম। তা ছাড়া, নাচ নিয়ে আমার স্বপ্নের শেষ নেই। অনেক স্বপ্ন দেখি নাচ নিয়ে।

ছবি: স্টার

আজ ভালোবাসা দিবস। আপনার কাছে ভালোবাসা কী?

আমার কাছে ভালোবাসা মানে বিশ্বাস। ভালোবাসা মানে পারস্পরিক শ্রদ্ধাবোধ ও সম্মান ।

 

Comments

The Daily Star  | English

Over 60pc voter turnout in first phase

No major incident of violence reported; Modi expected to win rare third term

1h ago