বলিউড

হাইকোর্টে আরিয়ানের জামিন শুনানি ২৬ অক্টোবর

নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) দায়ের করা মাদক মামলায় কারাগারে থাকা আরিয়ান খানের জামিন আবেদনের পরবর্তী শুনানি আগামী মঙ্গলবার (২৬ অক্টোবর) হবে বলে জানিয়েছেন বোম্বে হাইকোর্ট।
মাদক কাণ্ডে আরিয়ান খানকে গ্রেপ্তার করেছে এনসিবি। ছবি: সংগৃহীত

নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) দায়ের করা মাদক মামলায় কারাগারে থাকা আরিয়ান খানের জামিন আবেদনের পরবর্তী শুনানি আগামী মঙ্গলবার (২৬ অক্টোবর) হবে বলে জানিয়েছেন বোম্বে হাইকোর্ট।

আরিয়ানের আইনজীবী মানেশিন্ডে শুক্র বা সোমবার শুনানির জন্য অনুরোধ করেছিলেন। তবে, এনসিবির এএসজি অনিল সিং বলেছেন, তাদের অনুলিপিটি এখনো হাইকোর্টে পাঠানো হয়নি।

আদালত ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুনানির জন্য মানেশিন্ডের আবেদন প্রত্যাখ্যান করেছেন এবং আরিয়ানের জামিন আবেদনের বিষয়টি মঙ্গলবার শুনানির জন্য তালিকাভুক্ত করা হয়েছে।

আজ বৃহস্পতিবার ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বিষয়টি জানানো হয়েছে।

আদালত জানিয়েছেন, অভিযুক্ত মুনমুন ধামেচার জামিন আবেদনের শুনানিও হবে ২৬ অক্টোবর। এনসিবি আগামী সোমবার আরিয়ানের আবেদনের জবাব দাখিল করতে পারে।

আরিয়ানের জামিন প্রত্যাখ্যান করে বুধবার একটি বিশেষ এনডিপিএস আদালত বলেছেন, যেহেতু আরিয়ানের সঙ্গে থাকা আরবাজ মার্চেন্টের কাছে নিষিদ্ধ মাদক পাওয়া গেছে এবং খান বিষয়টি জানেন। তাই এটিও অপরাধ।

আরিয়ানকে তার বন্ধু মার্চেন্টের সঙ্গে গত ২ অক্টোবর মুম্বাইয়ের আন্তর্জাতিক ক্রুজ টার্মিনালে গ্রেপ্তার করা হয়েছিল। এনসিবির অভিযোগ, একটি বিলাসবহুল লাইনারে ওঠার আগে একটি রেভ পার্টি করার কথা ছিল। আরিয়ানের কাছে কোনো মাদক পাওয়া না থাকলেও মার্চেন্টের কাছ থেকে ৬ গ্রাম চরস বাজেয়াপ্ত করা হয়েছে বলে অভিযোগ।

আদালত জানান, আরিয়ানের চ্যাটে দেখা গেছে- সে 'নিয়মিতভাবে মাদক দ্রব্যের অবৈধ কার্যকলাপে' লিপ্ত ছিল। তবে, আরিয়ানের পক্ষের আইনজীবীদের দাবি, এই মামলায় গ্রেপ্তার হওয়া অন্যদের সঙ্গে আরিয়ানকে যুক্ত করার কিছু নেই।

এদিকে, অভিনেতা শাহরুখ খান বৃহস্পতিবার সকালে আর্থার রোড কারাগারে যান ছেলে আরিয়ান খানের সঙ্গে দেখা করতে। আরিয়ান নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর দায়ের করা মাদক মামলায় ৩ অক্টোবর থেকে হেফাজতে আছেন। আরিয়ানের গ্রেপ্তারের পর এই প্রথমবার শাহরুখকে জনসমক্ষে দেখা গেছে।

Comments

The Daily Star  | English

'Why haven't my parents come to see me?'

9-year-old keeps asking while being treated at burn institute

22m ago