সিনেমা মুক্তি না পেলেও আলোচনায় ছিলেন যেসব বলিউড তারকা

দেখতে দেখতে আরও একটি বছর পার হয়ে যাচ্ছে। অথচ, আমাদের মনে হতেই পারে এইতো সেদিন বন্ধুদের ‘হ্যাপি নিউ ইয়ার ২০২১’ এর শুভেচ্ছা জানিয়েছি। যাই হোক বলিউড প্রেমীরা এ বছর শাহরুখ খান, আলিয়া ভাট, হৃতিক রোশনসহ অন্য তারকাদের বড় পর্দায় দেখার অপেক্ষায় ছিলেন। কিন্তু তা হয়নি। তবুও তারা বছর জুড়ে আলোচনায় ছিলেন।
আমির খান, শাহরুখ খান, কারিনা কাপুর খান। ছবি: সংগৃহীত

দেখতে দেখতে আরও একটি বছর পার হয়ে যাচ্ছে। অথচ, আমাদের মনে হতেই পারে এইতো সেদিন বন্ধুদের 'হ্যাপি নিউ ইয়ার ২০২১' এর শুভেচ্ছা জানিয়েছি। যাই হোক বলিউড প্রেমীরা এ বছর শাহরুখ খান, আলিয়া ভাট, হৃতিক রোশনসহ অন্য তারকাদের বড় পর্দায় দেখার অপেক্ষায় ছিলেন। কিন্তু তা হয়নি। তবুও তারা বছর জুড়ে আলোচনায় ছিলেন।

শাহরুখ খান। ছবি: সংগৃহীত

শাহরুখ খান

শাহরুখ খানকে 'পাঠান' সিনেমা দিয়ে আবারও বড় পর্দায় দেখার অপেক্ষায় আছেন সবাই। তিনি সর্বশেষ 'জিরো'তে অভিনয় করেছিলেন। যেটি ২০১৮ সালে মুক্তি পেয়েছিল। 'পাঠান' দিয়ে চলচ্চিত্র থেকে তার ৪ বছরের দীর্ঘ বিরতি ভাঙবেন এই অভিনেতা। তাই ভক্তদের যেন অপেক্ষার শেষ হচ্ছে না। যদিও এই সিনেমা নিয়ে এখনো কোনো আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়নি। তবে, সবার প্রত্যাশা ২০২২ সালে মুক্তি পাবে। এমনকি সালমান খানও সেই প্রতিশ্রুতি দিয়েছেন! শাহরুখ খানের এ বছর কোনো চলচ্চিত্র মুক্তি না পেলেও তিনি ছেলের কারণে আলোচনায় ছিলেন। গত অক্টোবরে মুম্বাই ক্রুজ ড্রাগস মামলায় জড়িত থাকার অভিযোগে তার ছেলে আরিয়ান খানকে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি) গ্রেপ্তার করে। তারপর অনেক নাটকীয়তার পর আরিয়ান মুক্তি পান। গ্রেপ্তারের দিন থেকে শুরু করে মুক্তির দিন পর্যন্ত প্রতিদিন খবরের শিরোনামে ছিলেন শাহরুখ খান।

আমির খান। ছবি: সংগৃহীত

আমির খান

২০১৮ সালে আমির খান 'ঠাগস অব হিন্দুস্তান' চলচ্চিত্রে অভিনয় করেন। আমিরের সেই সিনেমা বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। তখন থেকেই আসন্ন সিনেমা 'লাল সিং চাড্ডা' নিয়ে কঠোর পরিশ্রম করছেন। করোনা মহামারির কারণে অনেকবার সিনেমাটির মুক্তির তারিখ পেছানো হয়েছে। 'লাল সিং চাড্ডা'র নতুন মুক্তির তারিখ নিয়ে কোনো আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি। তবে, এ বছর আমিরের নতুন সিনেমা না এলেও আলোচনায় ছিলেন বিবাহবিচ্ছেদ নিয়ে। এ বছর আমির খান ও কিরণ রাও দু'জনই ১৫ বছর পর তাদের দাম্পত্য জীবনের ইতি টেনে শিরোনামে আসেন। তবে, তাদের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক অটুট থাকবে বলে এক যৌথ বিবৃতিতে জানিয়েছেন। আমির খান ২০২১ সালে সামাজিক যোগাযোগমাধ্যমেও তেমন সরব ছিলেন না। তিনি আমির খান প্রোডাকশনের ইনস্টাগ্রাম হ্যান্ডেলের মাধ্যমে তার সিনেমার আপডেট দিতেন।

কারিনা কাপুর খান। ছবি: সংগৃহীত

কারিনা কাপুর খান

কারিনাকে শেষবার ২০২০ সালের 'হিন্দি মিডিয়াম' সিনেমাতে দেখা গেছে। এই অভিনেত্রী আমির খানের 'লাল সিং চাড্ডা'র প্রধান নারী চরিত্রে অভিনয় করছেন। আগেই বলেছি করোনার কারণে এই সিনেমার মুক্তি কয়েকবার পিছিয়েছে। তাই, কারিনারও কোনো নতুন সিনেমা মুক্তি পায়নি। তবে, বেবো ২০২১ সাল জুড়ে আলোচনায় ছিলেন। প্রথমত, ২১ ফেব্রুয়ারি তিনি দ্বিতীয় সন্তান জেহকে স্বাগত জানান। অভিনেত্রী এবং তার স্বামী সাইফ আলি খান তাদের ছোট সন্তানের নাম নিয়ে সমালোচিত হন। এছাড়া, সীতার চরিত্রে অভিনয়ে অতিরিক্ত পারিশ্রমিক বাড়ানোর অভিযোগে তিনি ট্রলের শিকার হয়েছিলেন। সম্প্রতি, তিনি করোনা পজিটিভ হয়ে বছরের শেষ দিকে আবারও আলোচনায় আসেন। তবে, তিনি এখন পুরোপুরি সুস্থ আছেন।

রণবীর কাপুর। ছবি: সংগৃহীত

রণবীর কাপুর

রণবীর তার শেষ সিনেমা 'সঞ্জু' (২০১৮) দিয়ে বক্স অফিসের রেকর্ড ভাঙেন। যদিও তার অনেক চলচ্চিত্র মুক্তির অপেক্ষায় আছে। কিন্তু, মহামারির কারণে দেরি হচ্ছে। এ বছর তার কোনো সিনেমা মুক্তি পায়নি। যাই হোক, 'ব্রহ্মাস্ত্র'র মোশন পোস্টার ১৫ ডিসেম্বর মুক্তি পেয়েছে। পোস্টারে রণবীরকে নতুন অবতারে দেখা গেছে। এভাবে তাকে আগে কখনো দেখা যায়নি। সিনেমাটি ২০২২ সালের ৯ সেপ্টেম্বর মুক্তি পাবে। এ ছাড়া, 'শামশেরা' ২০২২ সালের ১৮ মার্চ মুক্তি পেতে পারে। তবে, রণবীর বছর জুড়ে লাইমলাইটে ছিলেন বিয়ে নিয়ে। কারণ, সবাই তার ও আলিয়া ভাটের বিয়ের ঘোষণার জন্য অপেক্ষা করছিলেন। তবে, এখন মনে হচ্ছে আলিয়া-রণবীরের বিয়ের জন্য ভক্তদের হয়তো আগামী বছর পর্যন্ত অপেক্ষা করতে হবে!

আনুশকা শর্মা। ছবি: সংগৃহীত

আনুশকা শর্মা

আনুশকা শর্মাকে শেষবার আনন্দ এল রাইয়ের জিরো (২০১৮) সিনেমাতে দেখা গিয়েছিল। তার সঙ্গে ছিলেন- শাহরুখ খান ও  ক্যাটরিনা কাইফ। তারপর থেকে এই অভিনেত্রী বড় পর্দায় উপস্থিত হননি। তবে, আনুশকা বর্তমানে প্রযোজনায় উদ্যোগী হয়েছেন এবং দুর্দান্ত কাজ করছেন। শিগগির ভক্তরা তাকে আবারও বড় পর্দায় দেখার অপেক্ষায় আছেন। ব্যক্তিগত জীবনে আনুশকা ও তার স্বামী বিরাট কোহলি তাদের সন্তানের আগমন দিয়ে বছর শুরু করেছিলেন। দু'জন মিলে মেয়ের নাম রেখেছেন ভামিকা।

হৃতিক রোশন। ছবি: সংগৃহীত

হৃতিক রোশন

হৃতিক রোশনকে শেষবার 'ওয়ার' (২০১৯) সিনেমাতে দেখা গেছে। সিনেমাটি ভালোই ব্যবসা করেছিল। তারপর থেকে তিনিও বড় পর্দায় অনুপস্থিত। তাকে 'বিক্রম বেদে' সিনেমাতে দেখা যাবে। এটি মূলত আর মাধবন এবং বিজয় সেতুপাতি অভিনীত একটি তামিল চলচ্চিত্রের হিন্দি রিমেক হতে পারে। হৃতিকের কথা আসা মানেই তার 'কৃষ'র কথা ভক্তদের চোখের সামনে আসা। এ বছর তিনি দীপিকা পাড়ুকোনের সঙ্গে 'ফাইটার' নিয়ে আলোচনায় ছিলেন। সিনেমাটি ২০২৩ সালে মুক্তি পেতে পারে।

আলিয়া ভাট। ছবি: সংগৃহীত

আলিয়া ভাট

আলিয়ার শেষ চলচ্চিত্র বক্স অফিসে কাঁপাতে পারেনি। বরং তাকে কড়া সমালোচনার মুখে পড়তে হয়েছিল। কিন্তু, ২০২১ সালে তার কোনো সিনেমা মুক্তি পায়নি। ২০২২ সালে তাকে অনেক ব্যস্ত থাকতে হবে। কারণ, তার হাতে অনেক কাজ আছে। এর মধ্যে উল্লেখযোগ্য- আরআরআর, গাঙ্গুবাই কাথিয়াওয়াদি, ব্রহ্মাস্ত্র, ডার্লিংস। আলিয়া এ বছর রণবীর কাপুরের সঙ্গে সম্পর্ক নিয়ে শিরোনামে ছিলেন। গুজব ছড়িয়েছিল, তিনি ২০২১ সালে বিয়ে করবেন। কিন্তু, তা হয়নি। এখন দেখতে হবে ২০২২ সালে কী হয়।

বরুণ ধাওয়ান। ছবি: সংগৃহীত

বরুণ ধাওয়ান

বরুণকে ২০২১ সালে সালমান খান ও আয়ুষ শর্মার 'অন্তিম' এর একটি গানে দেখা গেছে। তবে, এ বছর তার কোনো নতুন সিনেমা মুক্তি পায়নি। তার শেষ চলচ্চিত্র ছিল সারা আলি খানের বিপরীতে 'কুলি নং ১', যা ২০২০ সালে মুক্তি পায়। আসছে বছর বরুণের দুটি সিনেমা মুক্তি পাবে 'জগ জুগ জিয়ো' এবং 'ভেদিয়া'। এ বছরের শুরুতে বরুণ শৈশবের বান্ধবী নাতাশা দালালকে বিয়ে করেন। এছাড়াও, একটি সিনেমায় ভিকি কৌশলের স্থলাভিষিক্ত হওয়ার পর বরুণ খবরে ছিলেন।

সূত্র: ইন্ডিয়া টুডে, দ্য হিন্দু, বলিউড লাইফ

Comments

The Daily Star  | English
Bank Asia plans to acquire Bank Alfalah

Bank Asia moves a step closer to Bank Alfalah acquisition

A day earlier, Karachi-based Bank Alfalah disclosed the information on the Pakistan Stock exchange.

4h ago