কাউন্সেলিয়ংয়ে সমীর বানখেড়েকে ভালো কাজ করার প্রতিশ্রুতি দিয়েছিলেন আরিয়ান

মুম্বাই ক্রুজ ড্রাগস মামলায় গ্রেপ্তার হওয়া বলিউড সুপারস্টার শাহরুখ খানের ছেলে আরিয়ানকে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) হেফাজতে থাকাকালীন কাউন্সেলিং করা হয়।
শাহরুখপুত্র আরিয়ান। ছবি: ফাইল ফটো

মুম্বাই ক্রুজ ড্রাগস মামলায় গ্রেপ্তার হওয়া বলিউড সুপারস্টার শাহরুখ খানের ছেলে আরিয়ানকে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) হেফাজতে থাকাকালীন কাউন্সেলিং করা হয়।

এনসিবি সূত্রের বরাত দিয়ে ইন্ডিয়া টুডে জানিয়েছে, আরিয়ান খান এনসিবির মুম্বাই ইউনিটের জোনাল পরিচালক সমীর বানখেড়েকে প্রতিশ্রুতি দিয়েছিলেন যে তিনি ভালো কাজের সঙ্গে থাকবেন এবং একদিন ওয়াংখেড়ে তাকে নিয়ে গর্ব করবেন। ২৩ বছর বয়সী এই যুবক সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছিলেন।

এনসিবি সূত্র জানিয়েছে, কাউন্সেলিংয়ের সময় জেল থেকে বেরিয়ে আরিয়ান খান একজন ভাল মানুষ হওয়ার প্রতিজ্ঞা করেন।

সমীর বানখেড়ে, এনজিও কর্মীরা এবং এনসিবি কর্মকর্তারা এ মামলায় গ্রেপ্তার আরিয়ান খানসহ অন্যদের বিভিন্ন ধরণের পরামর্শ ও উপদেশ দিয়েছিলেন।

গত ৭ অক্টোবর আরিয়ান খানকে ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতে পাঠানো হয়। পরের দিন তাকে এনসিবি হেফাজত থেকে মুম্বাইয়ের আর্থার রোড কারাগারে স্থানান্তর করা হয়।

সমীর বানখেড়ের নেতৃত্বে এনসিবি গত ২ অক্টোবর মুম্বাই উপকূল থেকে একটি ক্রুজে অভিযান চালানোর পর আরিয়ান খানকে গ্রেপ্তার করা হয়। জাহাজে একটি রেভ পার্টি হচ্ছিল বলে অভিযোগ করা হয় এবং বলিউড সুপারস্টার শাহরুখ খানের ছেলে সেখানে ছিলেন। তবে, এনসিবির এক কর্মকর্তার তথ্য অনুযায়ী, তার কাছে কোনো মাদক পাওয়া যায়নি।

এনসিবি গোয়েন্দারা জানিয়েছেন, অভিযানে তারা ১৩ গ্রাম কোকেন, ৫ গ্রাম এমডি, ২১ গ্রাম চরস, ২২ বড়ি এমডিএমএ (এক্সট্যাসি) এবং নগদ ১.৩৩ লাখ টাকা জব্দ করেন।

আরিয়ান খান, মুনমুন ধামেচা, আরবাজ মার্চেন্ট, ইসমিত সিং, মোহক জাসওয়াল, গোমিত চোপড়া, নূপুর সাতিজা এবং বিক্রান্ত ছোকারসহ আরও ৭ জনকে এই মামলায় গ্রেপ্তার করে। এই মামলায় এ পর্যন্ত মোট ২০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে বিদেশি নাগরিকসহ অভিযুক্ত মাদক বিক্রেতাও আছেন।

আরিয়ান খান মুম্বাইয়ের একটি বিশেষ আদালতে জামিন আবেদন করেছেন। তবে, গত ১৪ অক্টোবর শুনানির সময় বিচারক তার আদেশ স্থগিত করেন। ২০ অক্টোবরের আগে পরবর্তী শুনানি হবে না।

Comments

The Daily Star  | English

JnU student's suicide: Assistant proctor sent to jail after remand

Jagannath University (JnU) assistant proctor Din Islam was sent to jail today on completion of his remand in the case filed over instigating death by suicide of law student Fairuz Abantika

28m ago