ইরফান ভাই আমার বড় ভাইয়ের মতো ছিলেন: নওয়াজউদ্দিন সিদ্দিকি

বলিউডের দুই শক্তিমান অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি এবং প্রয়াত ইরফান খান। ২০১৩ সালে তারা একসঙ্গে ‘দ্য লাঞ্চবক্স’ সিনেমাতে অভিনয় করেছিলেন। সিনেমাটি মুক্তির আজ আট বছর পূর্ণ হয়েছে।
ইরফান খান ও নওয়াজউদ্দিন সিদ্দিকি। ছবি: সংগৃহীত

বলিউডের দুই শক্তিমান অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি এবং প্রয়াত ইরফান খান। ২০১৩ সালে তারা একসঙ্গে 'দ্য লাঞ্চবক্স' সিনেমাতে অভিনয় করেছিলেন। সিনেমাটি মুক্তির আজ আট বছর পূর্ণ হয়েছে।

এদিন উপলক্ষে নওয়াজউদ্দিন সিদ্দিকি বলেছেন, 'দ্য লাঞ্চবক্স' সিনেমায় অভিনয়ের অভিজ্ঞতা দারুণ ছিল। আমার কাছে সিনেমাটির বেশকিছু প্রিয় স্মৃতি জমা আছে।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া এ সাক্ষাৎকারে এ কথা বলেছেন নওয়াজউদ্দিন সিদ্দিকি।

টাইমস অব ইন্ডিয়ার কাছে নওয়াজ বলেছেন, আমার কাছে অন্যতম সেরা অভিজ্ঞতা ছিল- একটি ভরা ট্রেনে শুটিং করা। আমাদের শুটিংয়ের জন্য একটি কম্পার্টমেন্ট বুক করা হয়েছিল। ইরফান ভাই এবং আমি সিনেমার চরিত্রের সাজে ট্রেনে উঠেছিলাম এবং স্থানীয় ও সাধারণ মানুষের মাঝে বসেছিলাম। কেউ বুঝতেই পারেনি কিন্তু সবাই আমাদের দৃশ্যে পুরোপুরি অংশ নিয়েছিল। একটি লোকাল ট্রেনে শুটিং হয়েছিল। এমনকি যারা আমাদের ইউনিটে ছিলেন না তারাও 'দ্য লাঞ্চবক্স'-এর অংশ হয়ে উঠেছিলেন।

তিনি আরও বলেন, ইরফান ভাই আমার বড় ভাইয়ের মতো ছিলেন। আমার তার সঙ্গে কাজ করার অনেক স্মৃতি আছে। 'দ্য লাঞ্চবক্সে' কাজ করার আগের স্মৃতিও আছে। যখন 'স্লামডগ মিলিওনিয়ার'-এর কাস্টিং চলছিল তখন তিনি আমাকে অ্যাপয়েন্টমেন্ট ছাড়াই ড্যানি বয়েলের সঙ্গে দেখা করতে নিয়ে গিয়েছিলেন। কোনো পূর্ব নোটিশ ছাড়াই এত বড় পরিচালকের সঙ্গে দেখা করেছি। আমরা দু'জনেই সিনেমায় কাস্ট হয়েছিলাম। কিন্তু দুর্ভাগ্যবশত যখন শুটিং শুরু হয়েছিল- আমি অন্য সিনেমার কাজে ব্যস্ত ছিলাম। তাই আমার অংশটি তখন অন্য অভিনেতাকে দেওয়া হয়েছিল। আমি ইরফান ভাইয়ের কাছ থেকে অনেক কিছু শিখেছি... এমনকি কীভাবে অ্যাপয়েন্টমেন্ট ছাড়া একজন বড় হলিউড পরিচালকের সঙ্গে দেখা করতে হয় (হাসি)।

ঋতেশ বাত্রা পরিচালিত 'দ্য লাঞ্চবক্স'-এর মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন নিমরত কৌর। ছবিটি বক্স অফিসে ২০ কোটি টাকা আয় করেছিল।

Comments

The Daily Star  | English
Default loans

High bad loans a 'big threat' to financial sector: BB

The central bank said in quarterly review on money and exchange rate

1h ago