ঈদের যেসব নাটক আলোচনায়

ঈদ মানেই টেলিভিশনের পর্দায় নতুন নতুন নাটকের সমাহার। এ কারণে ঈদ এলেই নির্মাতা ও অভিনয়শিল্পীদের ব্যস্ততা বেড়ে যায়। এবারের ঈদেও তার ব্যতিক্রম হয়নি।

ঈদ মানেই টেলিভিশনের পর্দায় নতুন নতুন নাটকের সমাহার। এ কারণে ঈদ এলেই নির্মাতা ও অভিনয়শিল্পীদের ব্যস্ততা বেড়ে যায়। এবারের ঈদেও তার ব্যতিক্রম হয়নি।

ঈদ উপলক্ষে এবার বিভিন্ন টেলিভিশন ও ইউটিউব চ্যানেলে প্রচারিত হয়েছে প্রায় ৬ শতাধিক নাটক। তার মধ্যে কিছু নাটক দর্শকের মাঝে সাড়া ফেলেছে। আবার কিছু নাটক ইউটিউব ট্রেন্ড ভিউয়ের দৌড়ে এগিয়ে। কিছু নাটক প্রশংসিত হয়েছে। এসব নাটক নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমেও আলোচনা হচ্ছে।

অনেক নাট্যপ্রেমী মনে করেন, এবার ঈদে কমেডি, ভাঁড়ামিপূর্ণ নাটক দর্শক বেশি দেখেছে। কিন্তু গল্পনির্ভর, সুঅভিনীত ও সুনির্মিত নাটক কথিত ভিউয়ের দৌড়ে পিছিয়ে আছে। গত ২ বছর করোনা মহামারির কারণে মানুষ ঘরবন্দি জীবন কাটিয়েছে। ফলে ঘরে বসে তারা নাটক বেশি দেখেছে।

এবার ঈদে মানুষ যেসব নাটক নিয়ে আলোচনা করছেন সেসব নাটক নিয়েই এই প্রতিবেদন।

নাটকের ইউটিউব ট্রেন্ডিংয়ে এগিয়ে আছে কাজল আরেফিন অমি পরিচালিত 'ব্যাচেলর রমজান', 'ফিমেল টু' এবং 'ব্যাড বাজ'। এসব নাটকে অভিনয় করেছেন- মারজুক রাসেল, মিশু সাব্বির, জিয়াউল হক পলাশ, ফারিয়া শাহরিন, সাফা কবির, পারশা ইভানা, চাষী আলম, শিমুল শর্মা, পাভেলসহ অনেকেই।

জাকারিয়া সৌখিন পরিচালিত নাটক 'ভুলোনা আমায়' ইউটিউব ট্রেন্ডিংয়ে উপরের দিকে আছে। এতে অভিনয় করেছেন- মুশফিক আর ফারহান ও কেয়া পায়েল।

ভিকি জাহেদ পরিচালিত আফরান নিশো ও মেহজাবিন অভিনীত 'চম্পা হাউজ' নাটকটিও দর্শকের মাঝে দারুণ সাড়া ফেলেছে।

মেহেদি হাসান হৃদয় পরিচালিত 'প্রয়োজন' নাটকটি ইউটিউব ট্রেন্ডিংয়ে এগিয়ে আছে। মুশফিক ফারহান, সামিরা খান মাহি অভিনীত নাটকটি দর্শক মহলে প্রশংসিত হয়েছে।

শিহাব শাহীন পরিচালিত জিয়াউল ফারুক অপূর্ব ও সাবিলা নূর অভিনীত 'অঘটন' নাটকটিও দর্শদের পছন্দের তালিকায় আছে।

মহিদুল মহিম পরিচালিত 'নসিব' নাটকটিও ভিউ ও দর্শক প্রশংসা পেয়েছে। এতে অভিনয় করেছেন- মুশফিক ফারহান, কেয়া পায়েল ও মুনিরা মিঠু। একই পরিচালকের 'ভেলকি' নাটকটিও সাড়া ফেলেছে। এতে অভিনয় করেছেন- আফরান নিশো ও মেহজাবীন।

শিহাব শাহিন পরিচালিত 'নিঃশব্দের আলো' নাটকে অভিনয় করেছেন অপূর্ব ও সাবিলা নূর। নাটকটি দর্শক মহলে প্রংশসিত হয়েছে।

রুবেল হাসান পরিচালিত '২/২ লাভ' নাটকটিও দর্শক মহলে প্রশংসিত হয়েছে। নাটকটিতে আফরান নিশো ও মেহজাবীন অভিনয় করেছেন।

মাবরুর রশীদ বান্নাহ পরিচালিত 'ও আমার বোন নয়' নাটকটি বেশ প্রশংসিত হয়েছে। এত অভিনয় করেছেন- জোভান, অনামিকা ঐশী ও সাবেরী আলম।

রাফাত মজুমদার রিংকু পরিচালিত 'সাইলেন্স' নাটকটিও দর্শকদের মাঝে সাড়া ফেলেছে। এতে অভিনয় করেছেন- তানজিন তিশা ও তৌসিফ মাহবুব।

সকাল আহমেদ পরিচালিত 'নয়নতারা' নাটকটিও দর্শকের পছন্দের তালিকায় আছে। এতে অভিনয় করেছেন- মোশাররফ করিম ও শবনম ফারিয়া।

আরেকটি নাটকের কথা বলতেই হচ্ছে। শ্রাবণী ফেরদৌস পরিচালিত 'আমার কেরানি বাবা' নাটকটি ভালো সাড়া ফেলেছে। এতে অভিনয় করেছেন- ফজলুর রহমান বাবু, তাসনিয়া ফারিন, তামিম মৃধা।

Comments

The Daily Star  | English

Pak PM lauds Bangladesh’s economic progress

Says ‘we feel ashamed when we look towards them’

34m ago