চলছে অনুদানের ৭ সিনেমার শুটিং

সরকারি অনুদানের সিনেমার শুটিং চলছে জোরেশোরে। চলতি সময়ে ৭ জন পরিচালক ৭টি অনুদানের সিনেমা পরিচালনা করছেন। ঢাকাসহ দেশের কয়েকটি জেলায় সিনেমাগুলোর শুটিংয়ে অভিনয় শিল্পীরা অংশ নিচ্ছেন।
ভাঙন সিনেমায় মৌসুমী। ছবি: সংগৃহীত

সরকারি অনুদানের সিনেমার শুটিং চলছে জোরেশোরে। চলতি সময়ে ৭ জন পরিচালক ৭টি অনুদানের সিনেমা পরিচালনা করছেন। ঢাকাসহ দেশের কয়েকটি জেলায় সিনেমাগুলোর শুটিংয়ে অভিনয় শিল্পীরা অংশ নিচ্ছেন।

গোপালগঞ্জ শহর থেকে কিছুটা দূরে আজ শুক্রবার শুরু হয়েছে 'টুঙ্গিপাড়ার দুঃসাহসী খোকা' সিনেমার শুটিং। এটি পরিচালনা করছেন মুশফিকুর রহমান গুলজার। অভিনয় করছেন রহমত আলী, লুৎফর রহমান জর্জ, গোলাম ফরিদা ছন্দা, এলিনা শাম্মী, সৌম্য প্রমুখ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কিশোর বেলার গল্প নিয়ে এই সিনেমার গল্প।

'টুঙ্গিপাড়ার দুঃসাহসী খোকা' সিনেমার শুটিং শুরু হয়েছে গোপালগঞ্জে। ছবি: সংগৃহীত

মুশফিকুর রহমান গুলজার দ্য ডেইলি স্টারকে বলেন, 'পুরো ইউনিট নিয়ে গোপালগঞ্জে শুটিংয়ে এসেছি। জাতির জনকের জীবনের একটি অংশ নিয়ে এই সিনেমার গল্প। কাজটি ভালোভাবে শেষ করেই ঢাকায় ফিরতে চাই।'

'জ্বলে জ্বলে তারা' সিনেমাটি পরিচালনা করছেন অরুণ চৌধুরী। এই সিনেমার শুটিং চলছে মানিকগঞ্জ জেলার প্রত্যন্ত একটি গ্রামে। গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করছেন মুনিরা মিঠুসহ বেশ কয়েকজন শিল্পী।

অরুণ চৌধুরী ডেইলি স্টারকে বলেন, 'মানুষের যাপিত জীবনের উপাখ্যান উঠে আসবে "জ্বলে জ্বলে তারা" সিনেমায়। খুব যত্ন নিয়ে কাজটি করছি।'

'জ্বলে জ্বলে তারা' সিনেমায় মুনিরা মিঠু। ছবি: সংগৃহীত

'ভাঙন' সিনেমায় মৌসুমী ও ফজলুর রহমান বাবুকে নিয়ে টানা শুটিং করছেন পরিচালক মীর্জা সাখাওয়াত হোসেন। এফডিসিতে চলছে এই সিনেমার শুটিং। ভাসমান মানুষদের জীবনের গল্প নিয়ে এ সিনেমার কাহিনী।

পরিচালক মীর্জা সাখাওয়াত হোসেন ডেইলি স্টারকে বলেন, 'নির্দিষ্ট সময়ের মধ্যেই সরকারি অনুদান পাওয়া ভাঙন সিনেমার শুটিং শেষ করতে চাই। ভাঙনে ভাসমান মানুষের বেদনার দিকগুলো উঠে আসবে।'

কবি নির্মলেন্দু গুণের 'দেশান্তর' উপন্যাস অবলম্বনে সরকারি অনুদানে সিনেমার শুটিং চলছে গাজীপুর জেলার কালিগঞ্জে। আশুতোষ সুজন সিনেমাটি পরিচালনা করছেন। আহমেদ রুবেল এই সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করছেন।

কবি নির্মলেন্দু গুণের 'দেশান্তর' উপন্যাস অবলম্বনে সিনেমার শুটিং চলছে গাজীপুর জেলার কালিগঞ্জে। ছবি: সংগৃহীত

পরিচালক আশুতোষ সুজন ডেইলি স্টারকে বলেন, 'দেশান্তর মূলত দেশ প্রেম ও নারী জাগরণের গল্পের সিনেমা। প্রত্যাশা করছি দ্রুত কাজটি শেষ করব।'

খ্যাতিমান পরিচালক কাজী হায়াত সরকারি অনুদানের সিনেমা 'জয় বাংলা'র শুটিং শুরু করেছেন এফডিসিতে। প্রথম লটের শুটিং শেষও করেছেন। জয় বাংলা সিনেমার প্রধান দুটি চরিত্রে অভিনয় করছেন বাপ্পী ও জাহানারা মিতু।

গাজীপুর জেলার হোতাপাড়ায় শুটিং চলছে সরকারি অনুদানের সিনেমা 'সোনার চর' এর। এটি পরিচালনা করছেন জাহিদ হোসেন। শুটিং এ অংশ নিচ্ছেন ওমর সানী, জায়েদ খান প্রমুখ। এই সিনেমায় মৌসুমী তার দৃশ্যগুলোর শুটিং শেষ করেছেন।

জাহিদ হোসেন ডেইলি স্টারকে বলেন, 'সোনার চর গ্রামীণ গল্পের সিনেমা। দর্শকরা ভালো একটি মেসেজ পাবেন।'

জামালপুর জেলার চর ও যমুনার আশপাশে শুটিং চলছে 'গলুই' সিনেমার শুটিং। এটি পরিচালনা করছেন এস এ হক অলিক। 'গলুই' সিনেমায় অভিনয় করছেন আলী রাজ, সুচরিতা, শাকিব খান, সুব্রত, আজিজুল হাকিম, পূজা চেরি প্রমুখ।

পরিচালক এস এ হক অলিক ডেইলি স্টারকে বলেন, 'সরকারি অনুদানের সিনেমা হিসেবে "গলুই" বড় একটি চমক নিয়ে আসবে। সেভাবেই কাজটি করছি।'

এছাড়া, সরকারি অনুদানের সিনেমা ফিরে দেখা, ১৯৭১ সেইসব দিন, ছায়াবৃক্ষ, না বলা গল্প, মুখোশ, ভালোবাসার প্রীতিলতার শুটিং শেষ হয়েছে।

Comments

The Daily Star  | English
Avoid heat stroke amid heatwave: DGHS issues eight directives

Avoid heat stroke amid heatwave: DGHS issues eight directives

The Directorate General of Health Services (DGHS) released an eight-point recommendation today to reduce the risk of heat stroke in the midst of the current mild to severe heatwave sweeping the country

2h ago