অনাগত সন্তানের অপেক্ষায় আছি: সিয়াম

এবারের ঈদে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত চিত্রনায়ক সিয়াম আহমেদ অভিনীত ‘শান’ ও ‘পাপ-পুণ্য’ দুটি সিনেমা মুক্তির তালিকায় রয়েছে।
সিয়াম আহমেদ। ছবি: শাহরিয়ার কবির হিমেল/স্টার

এবারের ঈদে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত চিত্রনায়ক সিয়াম আহমেদ অভিনীত 'শান' ও 'পাপ-পুণ্য' দুটি সিনেমা মুক্তির তালিকায় রয়েছে।

নতুন ২ সিনেমার মুক্তি, বর্তমান ব্যস্ততা, অনাগত সন্তানের অপেক্ষাসহ নানা বিষয়ে তিনি কথা বলেছেন দ্য ডেইলি স্টারের সঙ্গে।

সিয়াম আহমেদ। ছবি: শাহরিয়ার কবির হিমেল/স্টার

এক ঈদে আসছে আপনার ২ সিনেমা। নিজেই নিজের প্রতিদ্বন্দ্বী হয়ে কোনো চাপ অনুভব করছেন?

সিনেমা মুক্তি পায় নির্মাতা-প্রযোজকের সিদ্ধান্তে। এখানে আমাদের তেমন কিছু করার থাকে না। তারপরেও ২ সিনেমার সঙ্গে জড়িতদের সঙ্গে কথা বলেছি। আমি নিজেও চাই না একসঙ্গে ২টি সিনেমা মুক্তি পাক। যাদের সিনেমা তারা মুক্তি দিলে আমার আর কী করার থাকে। আমার চেয়ে সিনেমা মুক্তির বিষয়গুলো তারা ভালো বোঝেন।

সিনেমাগুলোর বিষয়ে দর্শকদের একটু ধারণা দেন?

২ সিনেমায় আমাকে ভিন্ন ভিন্ন লুকে দেখা যাবে। সিনেমা ২টির চরিত্রের গভীরে ঢোকার চেষ্টা করেছি। গল্পও আলাদা। অনেক পরিশ্রম আর যত্ন নিয়ে কাজগুলো করেছি। আশা করছি দর্শক হতাশ হবেন না।

এবার ঈদে আরও কয়েকটি সিনেমা মুক্তি পাবে। এটা নিয়ে কোনো চিন্তা আছে?

আমার জন্য বিষয়টা খুব চিন্তার না। যারা আমার অভিনয় পছন্দ করেন তারা অবশ্যই আমার সিনেমা ২টি দেখবেন। অন্য সিনেমাগুলোও অবশ্যই দেখবেন দর্শকরা। আমার মধ্যে এইসব নিয়ে কোনো চাপ নেই।

সিয়াম আহমেদ। ছবি: শাহরিয়ার কবির হিমেল/স্টার

বর্তমান ব্যস্ততা কী নিয়ে?

এখন অবন্তীকে নিয়েই আমার দিনরাত কাটছে। আমাদের অনাগত সন্তানের অপেক্ষায় আছি। আগামী জুন পর্যন্ত নতুন কোনো কাজ না করার পরিকল্পনা করেছি। যে কাজগুলোর বাকী আছে সেগুলোর কাজ শুধু করছি। আমার সব সময় এখন অবন্তীর জন্য তোলা রয়েছে। কী যে আশ্চর্য এক ঘোরের মধ্যে আছি সেটা বোঝাতে পারব না, বোঝানোও যায় না।

'বিশ্বসুন্দরী' সিনেমায় অভিনয়ের জন্য সেরা অভিনেতা হিসেবে প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। কেমন লাগে এমন অর্জন?

এই অর্জন আমার একার নয়। এটা আমার পরিবার ও আমাদের টিম 'বিশ্বসুন্দরী'র সবার। আমার পরিবার যদি কাজের সুযোগ দিয়ে সাপোর্ট না করত, তাহলে মনে হয় না আজকের এই অবস্থানে আসতে পারতাম। আমি দর্শকদের কাছে কৃতজ্ঞ, জুরিদের প্রতি কৃতজ্ঞ। জাতীয় পুরস্কার অনেক বড় বিষয়, দায়িত্ব বাড়িয়ে দেয়।

ওটিটি প্লাটফর্ম নিয়ে আপনার ভাবনা কী?

নতুন এই মাধ্যমের কারণে কাজের জায়গা বাড়ছে। নির্মাতা, অভিনয় শিল্পীরা ভিন্ন ভিন্ন গল্প ও চরিত্র নিয়ে কাজ করতে পারছেন। এখন বিশ্বের সঙ্গে আমাদের প্রতিযোগিতা করতে হচ্ছে।

Comments

The Daily Star  | English

Trial of murder case drags on

Even 11 years after the Rana Plaza collapse in Savar, the trial of two cases filed over the incident did not reach any verdict, causing frustration among the victims.

9h ago