টালিউড

গরু পাচার মামলার তদন্তে নায়ক দেবকে প্রায় ৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ

টালিউড অভিনেতা ও তৃণমূল কংগ্রেসের সংসদ সদস্য দীপক অধিকারী দেবকে সীমান্তে গরু পাচার মামলায় প্রায় ৫ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করেছে ভারতের কেন্দ্রীয় তদন্ত ব্যুরো (সিবিআই)।
নায়ক দেব। ছবি: সংগৃহীত

টালিউড অভিনেতা ও তৃণমূল কংগ্রেসের সংসদ সদস্য দীপক অধিকারী দেবকে সীমান্তে গরু পাচার মামলায় প্রায় ৫ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করেছে ভারতের কেন্দ্রীয় তদন্ত ব্যুরো (সিবিআই)।

দক্ষিণ কলকাতায় সিবিআইয়ের দপ্তর নিজাম প্যালেসে জিজ্ঞাসাবাদ শেষে দেব সংবাদমাধ্যমকে জানান, তিনি তদন্তকারী সংস্থার কাছে জবানবন্দি দিয়েছেন।

এক প্রশ্নের জবাবে মামলার প্রধান আসামি এনামুল হককে চেনেন না বলে জানান দেবে। এই মামলার অন্যান্য অভিযুক্তদের জিজ্ঞাসাবাদের সময় দেবের নাম বেশ কয়েকবার উঠে এসেছিল বলে সিবিআই সূত্রে জানা গেছে।

এর আগে, গরু পাচার চক্রের সঙ্গে জড়িত সন্দেহে এবং পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসের ঘনিষ্ঠ বলে পরিচিত ব্যবসায়ী বিনয় মিশ্রের ভাই বিকাশ মিশ্রসহ বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। এনামুল হককেও জিজ্ঞাসাবাদ করেছিল সংস্থাটি।

বিকাশ মিশ্র এবং এনামুল হককে সিবিআই হেফাজতে নেওয়া হলেও সম্প্রতি তারা সুপ্রিম কোর্ট থেকে জামিন পান। এর আগে, গত বছরের ১৬ মার্চ বিকাশ মিশ্রকে দিল্লি থেকে গ্রেপ্তার করেছিল ভারতের আরেক কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ইডি এই মামলার অর্থপাচারের দিকটি তদন্ত করছে।

অভিযোগ আছে, গরু পাচারকারীরা তাদের অবৈধ ব্যবসা চালিয়ে যেতে সীমান্ত রক্ষী বাহিনী ও শুল্ক দপ্তরের কর্মকর্তাদের ঘুষ দিচ্ছিল। এই চক্রে জড়িত থাকার অভিযোগে ৩৬ বিএসএফ ব্যাটালিয়নের প্রাক্তন কমান্ডান্ট সতীশ কুমারকেও গ্রেপ্তার করেছিল সিবিআই। সংস্থাটি ইতোমধ্যে এনামুল হক এবং বিএসএফ কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছে।

Comments

The Daily Star  | English

World will know Bangladesh through sports: PM

Prime Minister Sheikh Hasina today asked the authorities concerned to promote domestic sports of the country alongside other games

26m ago