বিশ্বকাপ ২০১৮: পেরিসিচ কেন ম্যানইউতে আসেননি আজও বুঝতে পারেননি মরিনহো
০৪:০৯ অপরাহ্ন, জুলাই ১৬, ২০১৮ / সর্বশেষ সংশোধিত: ০৪:২৮ অপরাহ্ন, জুলাই ১৬, ২০১৮

পেরিসিচ কেন ম্যানইউতে আসেননি আজও বুঝতে পারেননি মরিনহো

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপ জিতেছে ফ্রান্স তবে হৃদয় জিতে নিয়েছে ক্রোয়েশিয়া। ভাগ্যটা সঙ্গে থাকলে হয়তো পেত শিরোপাটাই। পুরো আসরেই দারুণ ফুটবল খেলেছে ক্রোয়েটরা। লুকা মদ্রিচ, ইভান রাকিতিচ, মারিও মানজুকিচের সঙ্গে সমান তালে খেলেছেন ইভান পেরিসিচও। অথচ বিশ্বকাপের আগে কোন আলোচনাতেই ছিলেন না তিনি। থাকতে পারতেন যদি খেলতেন ম্যানচেস্টার ইউনাইটেডের মতো জায়ান্ট কোন ক্লাবে।

বর্তমান বিশ্বের সবচেয়ে বড় ক্লাবের তালিকায় প্রথম দিকেই নাম থাকে ম্যানইউর। তাদের সঙ্গে বার্সেলোনা, রিয়াল মাদ্রিদের মতো ক্লাবে যারা খেলে থাকেন তারা সবাই কম বেশি নজরে থাকেন। সে হিসেবে থাকতে পারতেন পেরিসিচও। সুযোগও পেয়েছিলেন ম্যানইউতে খেলার। কোচ হোসে মরিনহো তাকে দলে পেতে মরিয়া হয়ে উঠেছিলেন। কিন্তু সরাসরি তাকে নাকচ করে দিয়েছেন এ ক্রোয়েট তারকা।

আর এ বিষয়টাই অবাক করেছে মরিনহোকে। গত গ্রীষ্মের দল বদলে পেরিসিচকে দলে পেতে ১০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছিলেন ম্যানইউ কোচ। নেরাজ্জুরিরাও তাদের প্রস্তাবে রাজি ছিল। কিন্তু রাজি ছিলেন না পেরিসিচ। তাতে আর এ উইঙ্গারকে দলে নেওয়া হয়নি মরিনহোর। আর চলতি বিশ্বকাপে তার পারফরম্যান্স আক্ষেপটা বাড়িয়ে দিয়েছে মরিনহোর।

আরটি স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে নিজের আক্ষেপটা ঝরে পড়ল মরিনহোর কণ্ঠে, ‘আমি ঠিক জানি না কেন সে (পেরিসিচ) ম্যানচেস্টার ইউনাইটেডে আসল না যখন আমি তাকে চাইলাম।’

চলতি আসরে দারুণ খেলেছেন পেরিসিচ।তিনটি গোল করেছেন। সবচেয়ে বড় কথা ইংলিশদের বিপক্ষে সেমিফাইনালে তিনিই দলকে সমতায় ফিরিয়েছিলেন। ফাইনালেও দলকে সমতায় এনেছিলেন। কিন্তু আবার তার ভুলেই পিছিয়ে পরে ক্রোয়েশিয়া।

আরও পড়ুন ঃ  ফ্রান্স কোথায়, বিশ্বকাপ তো জিতল আফ্রিকা!

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top