কর্মস্থলকে ভালোবাসুন: টুইটারের নতুন সিইও পরাগ আগরওয়াল

অন্যতম জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের প্রধান নির্বাহীর পদ থেকে জ্যাক ডরসির সরে যাওয়ার পর প্রতিষ্ঠানটির নতুন সিইও হয়েছেন ভারতীয় বংশোদ্ভূত পরাগ আগরওয়াল।
পরাগ আগরওয়াল। ছবি: এনডিটিভি থেকে নেওয়া

অন্যতম জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের প্রধান নির্বাহীর পদ থেকে জ্যাক ডরসির সরে যাওয়ার পর প্রতিষ্ঠানটির নতুন সিইও হয়েছেন ভারতীয় বংশোদ্ভূত পরাগ আগরওয়াল।

আজ মঙ্গলবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ৩৭ বছর বয়সী পরাগ দায়িত্ব নেওয়ার পর তার সহকর্মীদের প্রথম ইমেল বার্তায় বলেছেন, 'কর্মস্থলকে ভালোবাসুন'।

তিনি সহকর্মীদের আরও বলেন, 'এক সঙ্গে কাজ করলে বহু দূর যাওয়া যায়।'

টুইটারের নতুন উচ্চাভিলাষী লক্ষ্য নির্ধারণের কথা উল্লেখ করে পরাগ আরও বলেন, 'আমরা সবার কাছে টুইটারকে সেরা হিসেবে তুলে ধরবো।'

ডরসির স্থলাভিষিক্ত হওয়ার আগে পরাগ টুইটারের প্রায় ৪ বছর চিফ টেকনোলজি অফিসার (সিটিও) হিসেবে কাজ করেছেন। তিনি প্রায় ১০ বছর ধরে এই প্রতিষ্ঠানে কর্মরত আছেন।

পূর্বসূরি জ্যাক ডরসির প্রতি শ্রদ্ধা জানিয়ে পরাগ বলেন, 'আপনার সার্বক্ষণিক অভিভাবকত্ব ও বন্ধুত্বের জন্যে আমি কৃতজ্ঞ।'

ইন্ডিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি বোম্বে (আইআইটি) থেকে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং এ স্নাতক পাসের পর পরাগ পরবর্তী শিক্ষালাভের জন্যে যুক্তরাষ্ট্রে যান। তিনি ক্যালিফোর্নিয়ার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে ডক্টরেট ডিগ্রি লাভ করেন।

ইমেল বার্তায় পরাগ আরও বলেন, 'আগের যেকোনো সময়ের তুলনায় এখন পুরো পৃথিবী আমাদের আরও বেশি করে দেখছে। কারণ তারা টুইটারকে গুরুত্ব দেন।'

২০১১ সালে টুইটারে যোগ দেওয়ার আগে পরাগ মাইক্রোসফট, এটিঅ্যান্ডটি ও ইয়াহুতে ছিলেন। এসব প্রতিষ্ঠানে তিনি মূলত গবেষক হিসেবে কাজ করেছিলেন।

২০০৬ সালের মার্চে জ্যাক ডরসি, নোয়াহ গ্লাস, বিজ স্টোন ও ইভান উইলিয়ামস যৌথভাবে টুইটার প্রতিষ্ঠা করেন। সে বছরের জুলাইয়ে তা আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে।

Comments

The Daily Star  | English

Anontex Loans: Trouble deepens for Janata as BB digs up scams

Bangladesh Bank has ordered Janata Bank to cancel the Tk 3,359 crore interest waiver facility the lender had allowed to AnonTex Group, after an audit found forgeries and scams involving the loans.

3h ago