শিক্ষার্থীদের এসাইনমেন্ট জমা দিতে কোনো ফি লাগবে না: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষার্থীদের এসাইনমেন্ট জমা দিতে কোনো ফি লাগবে না। কারণ এসাইনমেন্ট জমার সঙ্গে টাকা-পয়সার কোনো সম্পর্ক থাকার কথা নেই।
শুক্রবার দুপুরে চাঁদপুর সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ছবি: সংগৃহীত

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষার্থীদের এসাইনমেন্ট জমা দিতে কোনো ফি লাগবে না। কারণ এসাইনমেন্ট জমার সঙ্গে টাকা-পয়সার কোনো সম্পর্ক থাকার কথা নেই।

আজ শুক্রবার দুপুরে চাঁদপুর সার্কিট হাউসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, 'দীর্ঘ দিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের পরে খুলেছে, অনেক শিক্ষার্থী দীর্ঘ সময় হয়তো শিক্ষাপ্রতিষ্ঠানের যে ফি জমা দেয়নি। সেই ফি যদি কোথাও অনেক বেশি হয়ে যায়, তা পরিশোধে ইনস্টলমেন্ট বা অন্য কোনো ব্যবস্থা করা যেতে পারে।'

শিক্ষামন্ত্রী আরও বলেন, 'যাদের সামর্থ্য আছে তারা তো অবশ্যই নিয়মিত ফি পরিশোধ করে দেবে। ফি'র সঙ্গে এসাইনমেন্ট মিলিয়ে ফেলা ঠিক হবে না। কারণ এসাইনমেন্টের জন্য আলাদা কোনো ফি নেই।'

এসময় চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য নূরুল আমিন রুহুল, জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

শিক্ষামন্ত্রী বিকেলে হাইমচরের বাজাপ্তি রমণীমোহন উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের সম্প্রসারণ ও দুর্গাপুর উচ্চ বিদ্যালয়ের চারতলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেন।

এছাড়া, হাইমচর স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে হাইমচর ডাক বাংলোতে স্থানীয় নেতাদের সঙ্গে মতবিনিময়ে অংশ নেন।

Comments

The Daily Star  | English

Results of DU admission tests of all units published

There was a pass rate of 8.89 percent in A unit [Science] , 10.07 percent in B unit, 13.3 percent in C unit (Business), and 11.75 percent in Cha Unit (Fine Arts)

41m ago