শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবি

রাজশাহীতে শিক্ষার্থীদের অনশন কর্মসূচিতে ছাত্রলীগের হামলার অভিযোগ

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে রাজশাহীতে সাধারণ শিক্ষার্থীদের প্রতীকী অনশন কর্মসূচিতে ছাত্রলীগ কর্মীরা হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে।
bcl_attack_1sep21.jpg
শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে আজ বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে রাজশাহীর সাহেব বাজার জিরো পয়েন্ট এলাকায় প্রতীকী অনশন কর্মসূচি পালন করে সাধারণ শিক্ষার্থীরা। ছবি: সংগৃহীত

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে রাজশাহীতে সাধারণ শিক্ষার্থীদের প্রতীকী অনশন কর্মসূচিতে ছাত্রলীগ কর্মীরা হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে।

আজ বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে শহরের সাহেব বাজার জিরো পয়েন্ট এলাকায় এই হামলার ঘটনা ঘটে। তবে অভিযোগ অস্বীকার করে ছাত্রলীগ জানিয়েছে, হামলার সঙ্গে তাদের কোনো ধরনের সম্পৃক্ততা নেই।

প্রতীকী অনশন কর্মসূচিতে অংশ নেওয়া শিক্ষার্থী নাদিম সিনহা বলেন, আজ সকাল ১১টার দিকে তারা প্রতীকী অনশন শুরু করেছিলেন। সন্ধ্যা ৬টা পর্যন্ত কর্মসূচি চলার কথা। এর মধ্যে তারা একটি মিছিল বের করেন। মিছিল থেকে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি জানিয়ে স্লোগান দেওয়া হয়।

'দুপুর সাড়ে ১২টার দিকে আনুমানিক ৩০ জন যুবক আমাদের ওপর চড়াও হয় এবং শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা সৃষ্টি করে। আমরা যার কাছ থেকে অ্যামপ্লিফায়ার ভাড়া নিয়েছিলাম ওই যুবকরা প্রথমে তাকে মারধর করে, এরপর আমাদের'— বলেন নাদিম।

তিনি আরও অভিযোগ করেন, 'তারা যখন আমাদের মারধর করছিল তখন পাশেই পুলিশ চুপচাপ দাঁড়িয়ে ছিল। আমি কয়েকজনকে চিনতে পেরেছি যারা স্থানীয় ছাত্রলীগ কর্মী।'

এ বিষয়ে জানতে চাইলে রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি নূর মো. সিয়াম বলেন, আমাদের দাবিও একই। কাজেই হামলা করার প্রশ্নই আসে না। যদিও আমরা কোনো ধরনের প্রতিবাদ করছি না কিন্তু আমরাও চাই দ্রুততম সময়ে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হোক।

তিনি আরও বলেন, পুলিশের উচিত হামলাকারীদের খুঁজে বের করা।

রাজশাহী নগরের বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মণ দ্য ডেইলি স্টারকে বলেন, ব্যস্ত সড়কে এ ধরনের কর্মসূচিতে যারা বিরক্ত হয়েছে তারাই হামলা চালিয়েছে। হামলার ঘটনায় আমাদের কাছে কেউ কোনো অভিযোগ করেনি।

Comments

The Daily Star  | English

Fire breaks out at shoe factory in Ctg

A fire broke out at a factory that produces shoe accessories on Bayezid Bostami Road in Chattogram city this afternoon

1h ago