রাবির উপ-উপাচার্য থেকে রুটিন উপাচার্যের দায়িত্বে অধ্যাপক সুলতান-উল-ইসলাম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপ-উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণের একদিন পরেই রুটিন উপাচার্যের দায়িত্ব পেলেন সদ্য নিয়োগপ্রাপ্ত উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম টিপু।
অধ্যাপক সুলতান-উল-ইসলাম টিপু। ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপ-উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণের একদিন পরেই রুটিন উপাচার্যের দায়িত্ব পেলেন সদ্য নিয়োগপ্রাপ্ত উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম টিপু।

আজ রোববার দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব মো. নুর-ই-ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

অফিস আদেশে বলা হয়েছে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত উপ-উপাচার্যের দায়িত্ব পালনের পাশাপাশি অতিরিক্ত দায়িত্ব হিসেবে রুটিন উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করবেন অধ্যাপক সুলতান-উল-ইসলাম। এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভা, ফাইন্যান্স কমিটির সভা, একাডেমিক কমিটির সভা, পরিকল্পনা ও উন্নয়ন কমিটির সভা ও শিক্ষার্থীদের মূল সনদে স্বাক্ষর করতে পারবেন।

গত ১৩ জুলাই বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পান ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের সভাপতি অধ্যাপক সুলতান-উল-ইসলাম। পরে ১৭ জুলাই সকাল ১১টায় তিনি দায়িত্ব গ্রহণ করেন।

অধ্যাপক সুলতান-উল-ইসলাম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘দুর্নীতিবিরোধী শিক্ষক সমাজ’ ব্যানারে আন্দোলনকারীদের আহ্বায়ক ছিলেন। বিদায়ী উপাচার্য আবদুস সোবহানসহ তার প্রশাসনের বিরুদ্ধে দুর্নীতি বিষয়ে আন্দোলনে বেশ তৎপর ছিলেন তার নেতৃত্বে আন্দোলনকারীরা।

গত ৬ মে সাবেক উপাচার্য অধ্যাপক আবদুস সোবহানের মেয়াদ শেষ হয়। সেদিনই রুটিন উপাচার্য হিসেবে দায়িত্ব পান তৎকালীন উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা। গত ১৬ জুলাই তার উপ-উপাচার্যের মেয়াদ শেষ করার মধ্য দিয়ে উপাচার্যের রুটিন দায়িত্ব পালনও শেষ হয়।

Comments

The Daily Star  | English

Cuet students suspend protests

Say authorities assured them of meeting their major demands

49m ago