দুর্গাপূজায় আয়োজন

মার্জিত রুচি, উজ্জ্বল রঙ ও আরামের কথা বিবেচনায় নিয়ে দুর্গাপূজা উপলক্ষে বিশেষ কালেকশন নিয়ে এসেছে বিশ্বরঙ। কেবল দুর্গাপূজা নয়, সৃজনশীল নকশার এই পোশাকগুলো যে কোনো উৎসবের জন্যই উপযুক্ত।

মার্জিত রুচি, উজ্জ্বল রঙ ও আরামের কথা বিবেচনায় নিয়ে দুর্গাপূজা উপলক্ষে বিশেষ কালেকশন নিয়ে এসেছে বিশ্বরঙ। কেবল দুর্গাপূজা নয়, সৃজনশীল নকশার এই পোশাকগুলো যে কোনো উৎসবের জন্যই উপযুক্ত।

গত ২৫ বছর ধরে বিশ্বরঙ নিরলসভাবে তাদের দক্ষ ও সৃজনশীল শৈলীতে বাঙালি ঐতিহ্যকে তুলে ধরছে। এই বছরের কালেকশনের নকশার নির্দেশনায় ছিলেন বিপ্লব সাহা।

দুর্গাপূজার ঐতিহ্য থেকে অনুপ্রেরণা নিয়ে এবারের কালেকশনে মন্ত্র ও আলপনার মতো মোটিফ ব্যবহার করা হয়েছে। পোশাকগুলোতে একই সঙ্গে পূজার ঐতিহ্য এবং উৎসবকে প্রাধান্য দেওয়া হয়েছে। গ্রাফিক্যাল জ্যামিতিক নিদর্শনগুলোর সঙ্গে দেবী দুর্গার মুকুটের অত্যাধুনিক ও মনোমুগ্ধকর সংমিশ্রণ এই কালেকশনটিকে আরও আকর্ষণীয় করে তোলে। শাড়ি, পাঞ্জাবি, ধুতি, ফতুয়া, শার্ট ইত্যাদিতে সৃজনশীল এই নকশাগুলো মার্জিতভাবে উপস্থাপন করা হয়েছে।

যদিও উজ্জ্বল রং নকশাগুলোতে উৎসবের আমেজ নিয়ে এসেছে তবে এগুলো কখনোই তা অতিরিক্ত বলে মনে হয় না। এবারের কালেকশনে সাদা ফ্যাব্রিকের ওপর লাল, কমলা, হলুদ, নীল রঙের সূক্ষ্ম সংমিশ্রণের প্রতি জোর দেওয়া হয়েছে। মন্ত্র ক্যালিগ্রাফি দেবী দুর্গার মহিমাকে তুলে ধরে। পোশাকগুলো তৈরি হয়েছে চুনারি, টাই-এন-ডাই, ব্লক প্যাটার্ন, বাটিক, হস্তশিল্প, অ্যাপলিক, কাটওয়ার্ক এবং স্ক্রিন প্রিন্টে।

রঙিন পোশাকগুলো বেশ আরামদায়কও। বিশ্বরঙ নকশা করার সময় গরমের বিষয়টি বিবেচনায় নিয়েছে। তারা কটন, লিনেন ও ভিসকোস কাপড়ের ওপর নকশা করেছে। এছাড়া জয়সিল্ক, ডুপিয়ান, হাফ সিল্ক, জর্জেট এবং শিফনের মতো কাপড় থেকে তৈরি বিভিন্ন পোশাকও রয়েছে।

বিশ্বরঙের ই-কমার্স সাইট ও ফেসবুক পেজে কালেকশন দেখা যাবে।

 

মডেল: সাদিয়া ইসলাম মৌ ও শিপন মিত্র

কনসেপ্ট ডিজাইন আর্ট ডিরেকশন ও ফ্যাশন ডিরেকশন: বিপ্লব সাহা

চুল ও মেকআপ: সাদিয়া ইসলাম মৌ ও লাবু

ফটোগ্রাফি: চন্দন রায় চৌধুরী

স্টুডিও এবং আউটফিট: বিশ্বরং

Comments

The Daily Star  | English

Cuet students suspend protests

Say authorities assured them of meeting their major demands

13m ago