‘১০ নম্বর’ জার্সি ছোঁবে না, হামেসকে ম্যারাডোনা পুত্রের হুঁশিয়ারি | The Daily Star Bangla
০২:২১ অপরাহ্ন, জুলাই ১০, ২০১৯ / সর্বশেষ সংশোধিত: ০২:৩৮ অপরাহ্ন, জুলাই ১০, ২০১৯

‘১০ নম্বর’ জার্সি ছোঁবে না, হামেসকে ম্যারাডোনা পুত্রের হুঁশিয়ারি

স্পোর্টস ডেস্ক

কলম্বিয়ার তারকা ফরোয়ার্ড হামেস রদ্রিগেজকে দলে নিতে মরিয়া নাপোলি। দলবদলের বাজারে গুঞ্জনটা চড়া। এমন সংবাদে ভীষণ উচ্ছ্বসিত নাপোলি কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার পুত্র। হামেসকে ইতালিয়ান ক্লাবটির জার্সিতে দেখতে পেলে যারপরনাই খুশি হবেন বলে জানিয়েছেন দিয়েগো ম্যারাডোনা জুনিয়র। কিন্তু গোল বেঁধেছে অন্যখানে।

বলার অপেক্ষা রাখে না, নাপোলির হয়ে এখন পর্যন্ত যারা মাঠ মাতিয়েছেন, তাদের মধ্যে সবচেয়ে হাই-প্রোফাইল খেলোয়াড় হলেন আর্জেন্টাইন ম্যারাডোনা। শুধু ফুটবল মাঠে নয়, শহরটির পরতে পরতে জড়িয়ে আছেন ‘ফুটবল ঈশ্বর’। সেখানে থাকাকালে একক নৈপুণ্যে ক্লাবটিকে ইউরোপের অন্যতম শক্তি হিসেবে প্রতিষ্ঠা করতে পেরেছিলেন তিনি। ১৯৮৪ থেকে ১৯৯১ সাল পর্যন্ত নাপোলিতে ছিলেন ম্যারাডোনা। তার কল্যাণেই দুটি ইতালিয়ান সিরি আ ও একটি উয়েফা কাপের শিরোপা জিতেছিল দলটি। তার আগে-পরে আর কখনও ইতালিয়ান লিগ জেতেনি নাপোলি, জেতেনি ইউরোপিয়ান শিরোপা।

ম্যারাডোনার প্রতি সম্মান দেখিয়ে তার বিদায়ের পর ‘১০ নম্বর’ জার্সিটিকে তুলে রাখে নাপোলি। ১৯৯১ সালের পর থেকে আর কেউ এই জার্সি গায়ে সর্বোচ্চ পর্যায়ে খেলেনি। কিন্তু হামেস দলে আসলে নতুন করে ফের ব্যবহার হতে পারে জার্সিটি। স্কোয়াডের ৭, ৮, ১০ ও ১১- কোনো নম্বরই ফাঁকা না থাকায় হামেসের গায়ে উঠতে পারে ‘১০ নম্বর’ জার্সি।

আর এখানেই আপত্তি ম্যারাডোনার পুত্রের। জুনিয়রের সাফ কথা, তার বাবার প্রতি শ্রদ্ধা দেখিয়ে যে জার্সিটি এতদিন ধরে তুলে রেখেছে নাপোলি, তা কিছুতেই ফিরিয়ে আনা চলবে না। তাই হামেসকে একরকম হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

ক্রীড়া বিষয়ক স্প্যানিশ গণমাধ্যম 'মার্কা'র কাছে মঙ্গলবার (৯ জুলাই) ম্যারাডোনা জুনিয়র বলেছেন, ‘এটা স্বপ্নের মতো ব্যাপার যে, হামেস নাপোলিতে আসতে যাচ্ছে। তার মানের একজন খেলোয়াড়, যে কি-না বাঁ পায়ে ভীষণ দক্ষ, নিশ্চিতভাবেই দলের উন্নতি ঘটাবে।’

‘পুরো শহর তাকে দুহাত ছড়িয়ে অভ্যর্থনা জানাবে। আর আমি নিশ্চিত, সে সেরা পারফরম্যান্সটাই উপহার দেবে।’

‘খবরদার, ১০ নম্বর জার্সিটা ছোঁবে না (হামেসের উদ্দেশে)। এটা আমার পরিবারের নিজস্ব সম্পত্তি। গুঞ্জন ছিল, (গঞ্জালো) হিগুয়াইন কিংবা (লরেঞ্জো) ইনসিনিয়েকে এটা দেওয়া হতে পারে। কিন্তু হয়নি। যদি কেউ একটা জার্সি তুলে রাখে, এটা আবার তারা ব্যবহার করতে পারে না।’

জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখে ধারে দুই মৌসুম কাটিয়ে রিয়াল মাদ্রিদে ফিরেছেন হামেস। তবে লস ব্লাঙ্কোসদের হয়ে তার খেলার সম্ভাবনা ক্ষীণ। তাকে নিজেদের করে নিতে ভীষণ আগ্রহী নাপোলি। তবে প্রাথমিকভাবে হামেসকে ধারে খেলাতে চায় তারা।

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top