আরও এক দারুণ সেশনে বাংলাদেশের দাপট

বুধবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চতুর্থ দিনের লাঞ্চ পর্যন্ত ২৭ ওভারে ৬৭ রান তুলে বাংলাদেশ। শ্রীলঙ্কার ৩৯৭ রানের জবাবে ৩ উইকেটে  ৩৮৫   রান তুলে বড় লিড নেওয়ার দিকে আছে স্বাগতিকরা। ১৮৮ বলে ৮৮ রানে অপরাজিত আছেন লিটন। ২২২ বল খেলে ৮৫ নিয়ে খেলছেন মুশফিক।
Mushfiqur Rahim & Liton Das
ছবি: ফিরোজ আহমেদ

প্রথম তিনদিনের মতো চতুর্থ দিনেও উইকেটের চরিত্রের তেমন কোন বদল হয়নি। ব্যাট করার জন্য আদর্শ কন্ডিশনের সুবিধা শতভাগ কাজে লাগাচ্ছে মুশফিকুর রহিম ও লিটন দাস। তৃতীয় দিনের শেষ সেশনের পর চতুর্থ দিনের প্রথম সেশনও কোন উইকেট না হারিয়ে পার করে দিয়েছে বাংলাদেশ। লিটন-মুশফিক দুজনেই আছেন সেঞ্চুরির পথে।

বুধবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চতুর্থ দিনের লাঞ্চ পর্যন্ত ২৭ ওভারে ৬৭ রান তুলে বাংলাদেশ। শ্রীলঙ্কার ৩৯৭ রানের জবাবে ৩ উইকেটে  ৩৮৫   রান তুলে বড় লিড নেওয়ার দিকে আছে স্বাগতিকরা। ১৮৮ বলে ৮৮ রানে অপরাজিত আছেন লিটন। ২২২ বল খেলে ৮৫ নিয়ে খেলছেন মুশফিক। চতুর্থ উইকেটে জুটিতে এসে গেছে ১৬৫ রান। 

সকালের বৃষ্টিতে মাঠ ভেজা থাকায় খেলা শুরু হয় ৩০ মিনিট পর। শুরুটা সতর্ক পথে করেন বাংলাদেশের দুই অপরাজিত ব্যাটার। প্রথম বাংলাদেশি হিসেবে টেস্টে ৫ হাজার রান থেকে ১৫ রান দূরে থাকা মুশফিক সময় অনেক বেশি। এদিন আরও ৪৮ বল খেলে পৌঁছান মাইলফলকে।

৫৪ রানে অপরাজিত থেকে দিন শুরু করা লিটন এই সেশনে যোগ করেন আরও ৩৪ রান। তবে আগের দিন যে গতিতে ব্যাট করছিলেন তিনি, তা এদিন দেখা যায়নি। নিজেকে কিছুটা সংযমী রেখে সকালের সেশন খেলেছেন বাংলাদেশের কিপার ব্যাটসম্যান।

প্রতিপক্ষের বোলিং আক্রমণ থেকে আসেনি কোন হুমকি। লাসিথ এম্বুলদেনিয়া, রমেশ মেন্ডিসদের কিছু বল হালকা টার্ন করলে তা সামলাতে কোন অসুবিধায় পড়তে হয়নি বাংলাদেশের ব্যাটসম্যানদের।

Comments

The Daily Star  | English

Pollution claims 2.72 lakh lives in one year

Alarming levels of air pollution, unsafe water, poor sanitation, and exposure to lead caused over 2.72 lakh premature deaths in Bangladesh in 2019.

7h ago