দীর্ঘ অপেক্ষার অবসান, শুরু হলো খেলা

অবশেষে মিরপুরে থামল বৃষ্টির লুকোচুরি।
ছবি: ফিরোজ আহমেদ

প্রথম দিনের শেষ সেশনে খেলা হয়নি। চা বিরতির আগেও বৃষ্টির কারণে বন্ধ ছিল প্রায় ২৫ মিনিট। দ্বিতীয় দিনের শুরুটাও একই সুতোয় গাঁথা। প্রথম সেশন কেড়ে নিল বৃষ্টি। দীর্ঘ অপেক্ষার পর মিরপুরে থামল বৃষ্টির লুকোচুরি। অবশেষে মাঠে গড়াল খেলা।

রোববার শের-ই-বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা শুরু হলো। মাঠ পরিদর্শনের পর খেলা শুরুর নতুন সময় দেন আম্পায়াররা। দুপুর ১২টা ৫০ মিনিটে ব্যাট-বলের লড়াইয়ে নামল দুই দল।

বৃষ্টি থামায় মাঠ থেকে কাভার সরিয়ে নেওয়া হয়েছিল আগেই। ঢাকা থাকা উইকেট থেকেও সরেছে কাভার। তবে আকাশ মেঘের ঘনঘটা থাকায় রয়েছে আলোক স্বল্পতা। সেজন্য জ্বালানো হয়েছে ফ্লাডলাইট।

এর আগে কয়েক দফা উইকেট থেকে কাভার সরানো ও আবার ঢেকে দেওয়ার চিত্র দেখা গেছে মিরপুরে। কারণ ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে সকাল থেকেই থেমে থেমে হয়েছে টিপটিপ বৃষ্টি।

প্রথম দিন ৩৩ ওভার কম হওয়ায় এদিন খেলা শুরু হওয়ার কথা ছিল নির্ধারিত সময়ের আধা ঘণ্টা আগে, সকাল সাড়ে নয়টা থেকে। কিন্তু বৃষ্টির কারণে খেলা শুরু হতে পারেনি।

এক পর্যায়ে, বৃষ্টি থামলে মাঠ পরিদর্শন করে সকাল ১১টা ২০ মিনিটে খেলা শুরুর সিদ্ধান্ত দিয়েছিলেন আম্পায়াররা। দুই দলের ক্রিকেটাররা জার্সি গায়ে তৈরি হয়ে গিয়েছিলেন নিজেদের ড্রেসিং রুমের সামনে। কিন্তু ফের বৃষ্টি নামায় আগেভাগে মধ্যাহ্ন বিরতিতে চলে যেতে হয় তাদের।

প্রথম দিনে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৫৭ ওভারে ২ উইকেটে ১৬১ রান তুলেছে পাকিস্তান। আলোক স্বল্পতায় বিকাল ৪টা ৬ মিনিটে মাঠ পর্যবেক্ষণ করে দিনের খেলার সমাপ্তি ঘোষণা করেন দুই আম্পায়ার শরফুদৌল্লাহ সৈকত ও মাইকেল গফ।

৯৯ বলে ৬০ রান নিয়ে ক্রিজে আছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ১১২ বলে ৩৬ রান নিয়ে খেলছেন আজহার আলি। তাদের অবিচ্ছিন্ন তৃতীয় উইকেট জুটির সংগ্রহ ১৯২ বলে ৯১ রান।

Comments