চ্যালেঞ্জিং পুঁজির দিকে বাংলাদেশ

পাওয়ার প্লেতে আগের দুটি ম্যাচেই বড় চাপে ছিল বাংলাদেশ। দুই ম্যাচেই এ সময়ে দুটি করে উইকেট হারিয়েছিল তারা। এদিন পাওয়ার প্লেতে মোহাম্মদ নাঈম শেখের উইকেট হারালেও কিছুটা ভালো ব্যাটিং করে টাইগাররা। তবে পাওয়ার প্লে শেষ হতেই শেষ লিটন দাস।
ফাইল ছবি

পাওয়ার প্লেতে আগের দুটি ম্যাচেই বড় চাপে ছিল বাংলাদেশ। দুই ম্যাচেই এ সময়ে দুটি করে উইকেট হারিয়েছিল তারা। এদিন পাওয়ার প্লেতে মোহাম্মদ নাঈম শেখের উইকেট হারালেও কিছুটা ভালো ব্যাটিং করে টাইগাররা। তবে পাওয়ার প্লে শেষ হতেই শেষ লিটন দাস। তবে সাকিব আল হাসানের ব্যাটে চ্যালেঞ্জিং স্কোরের দিকেই এগিয়ে যাচ্ছে টাইগাররা।

বৃহস্পতিবার ওমানের মাসকাটের আল-আমেরাত স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে পাপুয়া নিউগিনি বিপক্ষে লড়ছে বাংলাদেশ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১১ ওভারে ৩ উইকেটে ৭৭ রান তুলেছে বাংলাদেশ। সাকিব ৩৬ ও অধিনায়ক মাহমুদউল্লাহ ৪ রানে ব্যাট করছেন।

এদিন ইনিংসের দ্বিতীয় বলেই উইকেট বিলিয়ে আসে  আগের ম্যাচে হাফ সেঞ্চুরিয়ান নাঈম। অথচ হাফবলি ছিল কাবুয়া মোরেয়ার লেগস্টাম্পে রাখা ডেলিভারিটি। দুর্বল ফ্লিকে স্কয়ার লেগে ক্যাচ তুলে দেন এ ওপেনার। সে ক্যাচ লুফে নিতে কোনো ভুল হয়নি সেসে বাউর। অবশ্য ইনিংসের প্রথম বলেই আউট হতে পারতেন। ব্যাটের কানায় লাগলেও উইকেটরক্ষকের হাতে যাওয়ার ঠিক আগে ড্রপ পড়লে সে যাত্রা বেঁচে যান নাঈম।

এরপর আরেক ওপেনার লিটনকে দলের হাল ধরেন সাকিব। লিটনের সঙ্গে গড়েন ৫০ রানের জুটি। পাওয়ার প্লেতে ৪৫ রান করে বাংলাদেশ। যা এ আসরে এখন পর্যন্ত তাদের সর্বোচ্চ। এর আগে স্কটল্যান্ডের বিপক্ষে ২৫ রান ও ওমানের বিপক্ষে ২৯ রান করেছিল তারা।

পাওয়ার প্লে শেষ হওয়ার এক ওভার পরেই বিদায় নেন লিটন। পাপুয়া নিউগিনি অধিনায়ক আসাদ ভালার বলে স্লগসুইপ করতে গিয়ে ক্যাচ তুলে দেন মিডউইকেটে। আরও একটি দারুণ ক্যাচ ধরেন বাউ। এরপর মুশফিকুর রহিমকে নিয়ে ইনিংস মেরামতের চেষ্টা করেছিলেন সাকিব। তবে বেশিক্ষণ টিকতে পারেননি মুশফিক। ফিরে গেছেন হিরিহিরির হাতে ক্যাচ তুলে। 

তবে এক প্রান্তে দারুণ ব্যাটিং করছেন সাকিব। আগের ম্যাচে দারুণ ব্যাটিং করলেও ইনিংস লম্বা করতে পারেননি এ অলরাউন্ডার। এদিন শুরু থেকেই ভালো কিছু ইঙ্গিত দিচ্ছেন। তার ব্যাটেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। জুটি বেঁধেছেন মাহমুদউল্লাহর সঙ্গে।

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

3h ago