ইংল্যান্ডকে মোকাবিলার আগে অনুশীলনে চোট পেলেন সোহান

নেটে ব্যাটিং করছিলেন নুরুল হাসান সোহান। তাকে বল করছিলেন পেসার তাসকিন আহমেদ। কিন্তু হঠাৎ ঘটল বিপত্তি।
Nurul Hasan Sohan
ফাইল ছবি

নেটে ব্যাটিং করছিলেন নুরুল হাসান সোহান। তাকে বল করছিলেন পেসার তাসকিন আহমেদ। কিন্তু হঠাৎ ঘটল বিপত্তি। বলের আঘাতে মাঠ ছাড়তে হলো উইকেটরক্ষক-ব্যাটসম্যান সোহানকে। এতে টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে তার মাঠে নামা নিয়ে দেখা দিয়েছে কিছুটা অনিশ্চয়তা।

আগামীকাল বুধবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংলিশদের মুখোমুখি হবে বাংলাদেশ। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটাই হতে যাচ্ছে দুই দলের প্রথম সাক্ষাৎ।

মঙ্গলবার দুবাই স্পোর্টস সিটির আইসিসি একাডেমি মাঠে অনুশীলন করেছে বাংলাদেশ। সেসময় নেটে তাসকিনের বলে তলপেটে আঘাত পান সোহান। এর কিছুক্ষণ পর ব্যথায় মাঠ ছেড়ে বেরিয়ে যান। তবে তিনি আবার মাঠে ফিরতে সমর্থ হন এবং ব্যাটিংও করেন। তার চোট নিয়ে দলের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো বিবৃতি এখনও দেওয়া হয়নি। 

শেষ পর্যন্ত যদি সোহান চোটের কারণে খেলতে না পারেন, তাহলে বাংলাদেশের একাদশে নিশ্চিতভাবেই আসবে পরিবর্তন। সেক্ষেত্রে লিটন দাসকে উইকেটের পেছনে গ্লাভস হাতে দেখা যেতে পারে। যদিও বাজে ফর্মের কারণে তার একাদশে থাকা নিয়েও দোলাচল রয়েছে। এছাড়া, উইকেটরক্ষক হিসেবে দলে আরও আছেন মুশফিকুর রহিম।

লিটনের মতো ব্যাট হাতে ছন্দে নেই সোহানও। বিশ্বকাপের প্রথম রাউন্ডে হতাশ করেন তিনি। তিন ইনিংসে যথাক্রমে ২, ৩ ও ০ রানে আউট হয়ে সাজঘরে ফেরেন। সুপার টুয়েলভের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে অবশ্য ব্যাটিংয়ের সুযোগ মেলেনি তার।

Comments

The Daily Star  | English

Cuet students suspend protests

Say authorities assured them of meeting their major demands

3h ago