সেই ইনজুরিতে তৃতীয়বার অস্ত্রোপচার করাতে হচ্ছে ফাতিকে | The Daily Star Bangla
০৭:২৭ অপরাহ্ন, মে ০৪, ২০২১ / সর্বশেষ সংশোধিত: ০৭:৩০ অপরাহ্ন, মে ০৪, ২০২১

সেই ইনজুরিতে তৃতীয়বার অস্ত্রোপচার করাতে হচ্ছে ফাতিকে

স্পোর্টস ডেস্ক

দুর্ভাগ্য যেন পিছু ছাড়ছেই না বার্সেলোনার তরুণ তুর্কি আনসু ফাতিকে। আবারও দুঃসংবাদ শুনতে হলো তাকে। বাঁ হাঁটুর ইনজুরিতে এর আগে দুই দফা অস্ত্রোপচার করিয়েছেন তিনি। কিন্তু এখনও স্বস্তি মিলেনি। বাধ্য হয়ে আবারও ছুরিকাঁচির নিচে যেতে হচ্ছে গিনি-বিসাউয়ে জন্ম নেওয়া এ স্প্যানিশ তরুণকে।

শঙ্কাটা অবশ্য আগের থেকেই ছিল। গত মার্চ থেকে জানা গিয়েছিল যে নতুন করে আরও একবার অস্ত্রোপচার করানো লাগতে পারে তার। পুনর্বাসন প্রক্রিয়া প্রত্যাশা অনুযায়ী না হওয়ায় শেষ পর্যন্ত আর কোনো বিকল্প রইল না। অস্ত্রোপচার করাতেই হচ্ছে ১৮ বছর বয়সী এ তরুণকে।

স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্ডো ডিপোর্তিভোর সংবাদ অনুযায়ী, আগামী বৃহস্পতিবার গিজনে পর্তুগাল জাতীয় দলের চিকিৎসকদের অধীনে অস্ত্রোপচার হবে ফাতির। গিজের চিকিৎসক আন্তিনিওর সঙ্গে লিঁওর হাঁটু বিশেষজ্ঞ মায়েস্ত্রোর বেরত্রান্দ সনেরি কতেত থাকছেন অস্ত্রোপচারের সময়। এ দুই চিকিৎসকই নিয়মিত যোগাযোগ করছেন রামোন কুগাটের সঙ্গে। এর আগে ফাতির অস্ত্রোপচার করেছিলেন তিনি।

গত নভেম্বরে স্প্যানিশ লা লিগার ম্যাচে রিয়াল বেতিসের বিপক্ষে খেলতে নেমে চোট পান ফাতি। ম্যাচের ৩১তম মিনিটে বেতিসের ডি-বক্সে আইসা মেন্দির ফাউলের শিকার হন ফাতি। কিন্তু প্রাথমিক শুশ্রূষা নিয়ে খেলা চালিয়ে যান। যেটাই কাল হয়ে দাঁড়ায় তার জন্য। যদিও দ্বিতীয়ার্ধে আর মাঠে নামেননি।

প্রথমে চোট গুরুতর মনে না হলেও স্ক্যানের পর জানা যায় অস্ত্রোপচারই করাতে হবে তাকে। বাঁ হাঁটুতে একটি মেনিস্কাস টিয়ারের সমস্যা ধরা পড়ে তার। পরে অস্ত্রোপচার করানোর পর স্বস্তি না পাওয়ার ফের আরও একবার করানো হয়। দ্বিতীয় অস্ত্রোপচারের পর সব প্রায় ঠিকঠাকই চলছিল। মাঠে ফেরার জন্য অপেক্ষাও করছিলেন। কিন্তু পুরোপুরি সুস্থ হতে পারছিলেন না।

মাত্র ১৬ বছর বয়সেই বার্সার প্রথম দলে অভিষেক হয় ফাতির। শুরুতেই ঝলক দেখিয়ে ফুটবলবিশ্বকে জানিয়ে দেন নিজের আগমনী বার্তা। চলতি মৌসুমে বার্সার প্রথম একাদশে জায়গাটা এক প্রকার পাকা করেই ফেলেছিলেন। ইনজুরিতে পড়ার আগে ১০টি ম্যাচ খেলেছেন, যারমধ্যে সাতটি লা লিগায় ও তিনটি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে। এ সময়ে ৫টি গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়েও ২টি গোল করিয়েছেন এ তরুণ।

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top