রিয়ালে রোনালদোর জায়গা নিতে নজরে ছয়জন | The Daily Star Bangla
০৬:২৬ অপরাহ্ন, জুলাই ১১, ২০১৮ / সর্বশেষ সংশোধিত: ০৬:২৮ অপরাহ্ন, জুলাই ১১, ২০১৮

রিয়ালে রোনালদোর জায়গা নিতে নজরে ছয়জন

স্পোর্টস ডেস্ক

দীর্ঘ নয়টি মৌসুম শেষে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমিয়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো। ভবিষ্যতের কথা ভেবে রোনালদোকে আটকানোর তেমন একটা চেষ্টাও করেনি রিয়াল। কিন্তু রোনালদোর শূন্যতা পূরণে কাকে নিয়ে আসবেন ফ্লোরেন্তিনো পেরেজ? রিয়ালের সম্ভাব্য শর্টলিস্টে আছে ছয়জনের নাম।

নেইমার:

রিয়াল মাদ্রিদ তারকা পছন্দ করে, নেইমারও তারকা হতে পছন্দ করেন। রিয়ালে রোনালদোর উত্তরসূরি হিসেবে তাই সবচেয়ে জোরেশোরে শোনা যাচ্ছে নেইমারের নামই। মাত্রই গত মৌসুমে দলবদলের বিশ্বরেকর্ড গড়ে বার্সেলোনা থেকে পিএসজিতে নাম লিখিয়েছেন নেইমার। কিন্তু আরও একবার চ্যাম্পিয়ন্স লীগে পিএসজির ব্যর্থতার পর নেইমার নাকি বুঝে গেছেন, এখানে থেকে তার বিশ্বসেরা হওয়ার স্বপ্ন পূরণ হবে না। তিনি তাই বড় কোন ক্লাব খুঁজছিলেন। সেক্ষেত্রে রিয়ালের চেয়ে বড় ক্লাব আর কোনটিই বা হতে পারে!

রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজও বেশ কয়েকবার নেইমারের প্রতি নিজের আগ্রহের কথা জানিয়েছেন। পিএসজি হয়তো নেইমারকে ছাড়তে চাইবে না, তবে পেরেজ তো এর আগে বহুবারই দেখিয়েছেন, তিনি যাকে চান, তাকে পেয়েই দেখান!

কিলিয়ান এমবাপে:

এই বিশ্বকাপে তাক লাগিয়ে দিয়েছেন ১৯ বছর বয়সী এমবাপে। নিজের গতি দিয়ে ছিটকে ফেলেছেন একের পর এক প্রতিপক্ষকে, টিনএজার হিসেবে খেলতে এসেও করেছেন তিন গোল। বিশেষ করে মেসির দলের বিপক্ষে যে পারফরম্যান্স দেখিয়েছেন এমবাপে, সেটিই পেরেজকে তার প্রতি আগ্রহী করে তুলতে পারে। সাথে যদি তার বয়সও বিবেচনা করা হয়, রিয়ালের জন্য রোনালদোর ভালো বিকল্পই হতে পারেন এমবাপে।

এডেন হ্যাজার্ড:

২৭ বছর বয়সী হ্যাজার্ড বিশ্বকাপে নিজের সেরা ফর্ম দেখিয়েছেন, চেলসিতে এতগুলো মৌসুম কাটিয়ে দিলেও বলার মতো তেমন কোন সাফল্য পাননি। হ্যাজার্ড তাই নতুন কিছুর আশায় দল বদল করতেই পারেন। আর সেক্ষেত্রে রিয়ালই হতে পারে তার ঠিকানা।

তবে স্প্যানিশ পত্রিকা এএস এর মতে, হ্যাজার্ড নাকি রিয়ালের ‘প্ল্যান সি’তে আছেন। নেইমার ও এমবাপেকে না পাওয়া গেলেই কেবল হ্যাজার্ডের দিকে আগ্রহী হতে পারে তারা।

রবার্ট লেভানডোস্কি:

পোলিশ এই স্ট্রাইকার নাকি নতুন চ্যালেঞ্জের আশায় বায়ার্ন ছাড়তে পারেন, এমনটাই ইঙ্গিত দিয়েছেন তার এজেন্ট। সেক্ষেত্রে লেভানডোস্কির দিকে নজর দিতে পারে রিয়াল। শেষ দিকে এসে রিয়ালে কম বেশি স্ট্রাইকারের ভূমিকাই পালন করতেন রোনালদো, আর এই মুহূর্তে লেভার চেয়ে বিধ্বংসী স্ট্রাইকার বিশ্ব ফুটবলে খুব কমই আছে। তবে রিয়াল পিছু হটতে পারে লেভার বয়সের কথা চিন্তা করে। ২৯ বছর বয়সী এই স্ট্রাইকার আর কতদিন রিয়ালকে সার্ভিস দিতে পারবেন, সেটা নিয়ে সন্দেহ থাকতেই পারে পেরেজের।

পাওলো দিবালা:

এই মুহূর্তে রোনালদোর সতীর্থ হলেও কিছুদিন পরে রোনালদোর জায়গায়ই দেখা যেতে পারে পাওলো দিবালাকে। তাকে বলা হয় অনেকটা লিওনেল মেসির কার্বন কপি। খেলার ধরন অনেকটাই মেসির মতো, এটিই দিবালার প্রতি আগ্রহী করে তুলতে পারে পেরেজকে। রোনালদো জুভেন্টাসে যাওয়ায় নতুন দল খুঁজতে পারেন দিবালাও। রিয়াল যদি তাকে প্রাধান্য দেয়ার প্রতিশ্রুতি দেয়, সেক্ষেত্রে রিয়ালে দেখাও যেতে পারে এই আর্জেন্টাইনকে।

হ্যারি কেইন:

রাশিয়া বিশ্বকাপের গোল্ডেন বুট জেতা অনেকটাই নিশ্চিত হয়ে গেছে হ্যারি কেইনের। রোনালদোর বিকল্প হিসেবে এই ইংলিশ স্ট্রাইকারের দিকে তাই ভালোভাবেই আকৃষ্ট হতে পারে রিয়াল। এই মুহূর্তে বিশ্বে নিখুঁত স্ট্রাইকারদের নাম করতে গেলে কেইনের নাম আসবেই। কেইনের বয়সও কম, মাত্র ২৪। সব মিলিয়ে টটেনহামের এই স্ট্রাইকারের দিকে নজর দিতেই পারেন পেরেজ।

fifa world cup

Stay updated on the go with The Daily Star News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top