মৌসুমের শেষে ম্যান সিটি ছাড়ছেন আগুয়েরো | The Daily Star Bangla
১০:৫৭ পূর্বাহ্ন, মার্চ ৩০, ২০২১ / সর্বশেষ সংশোধিত: ১১:৪৫ পূর্বাহ্ন, মার্চ ৩০, ২০২১

মৌসুমের শেষে ম্যান সিটি ছাড়ছেন আগুয়েরো

স্পোর্টস ডেস্ক

যেসব জল্পনা-কল্পনা চলছিল আন্তর্জাতিক গণমাধ্যমে, তার ইতি ঘটেছে। ম্যানচেস্টার সিটির সঙ্গে চুক্তি নবায়ন করছেন না সার্জিও আগুয়েরো। চলতি মৌসুম শেষে দল ছাড়ছেন এই আর্জেন্টাইন স্ট্রাইকার।

সোমবার রাতে আগুয়েরোর বিদায়ের বিষয়টি নিশ্চিত করেছে ইংলিশ ক্লাবটি। এতে সিটির সঙ্গে তার দশ বছরের দীর্ঘ সম্পর্কের অবসান হচ্ছে। ৩২ বছর বয়সী এই তারকার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে আগামী জুনে।

সিটিজেনদের ইতিহাসের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা আগুয়েরো। সকল প্রতিযোগিতা মিলিয়ে ৩৮৪ ম্যাচে তিনি লক্ষ্যভেদ করেছেন ২৫৭ বার। সিটির জার্সিতে তার সেরা ও সবচেয়ে গুরুত্বপূর্ণ গোলটি নিঃসন্দেহে এসেছিল ২০১২ সালের মেতে। যোগ করা সময়ের শেষ মুহূর্তে তার কল্যাণে কুইন্স পার্ক রেঞ্জার্সকে হারিয়েছিল দলটি। রুদ্ধশ্বাস জয়ে সিটি ঘুচিয়েছিল ৪৪ বছরের অপেক্ষা। ম্যানচেস্টার ইউনাইটেডকে চমকে দিয়ে তারা জিতেছিল ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা।

২০১১ সালে স্প্যানিশ ক্লাব অ্যাতলেতিকো মাদ্রিদ ছেড়ে সিটিতে পাড়ি জমান আগুয়েরো। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। সিটির ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করার পাশাপাশি তিনি উপভোগ করেছেন ব্যক্তিগত ও দলীয় সাফল্য।

২০১৪-১৫ মৌসুমে প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন আগুয়েরো। সিটির হয়ে চারটি প্রিমিয়ার লিগ ও একটি এফএ কাপসহ এখন পর্যন্ত মোট ১৩টি শিরোপা জিতেছেন তিনি। চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগে লিগসহ আরও কিছু প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা তার রয়েছে।

চেয়ারম্যান খালদুন আল মুবারাক সিটির অফিসিয়াল ওয়েবসাইটে বলেছেন, ‘গত ১০ বছরে ম্যানচেস্টার সিটিতে সার্জিওর অবদান বর্ণনাতীত। যারা এই ক্লাবকে ভালোবাসে এবং যারা ফুটবলকে ভালোবাসে তাদের প্রত্যেকের স্মৃতিতে তার আখ্যান গেঁথে থাকবে। এখনও বিদায়ী বক্তব্য দেওয়ার সময় আসেনি। সার্জিওর সঙ্গে আরও যে সময়টুকু আমরা কাটাব, সেখানে অর্জনের অনেক কিছু বাকি। সামনের চ্যালেঞ্জগুলোতে তার ভূমিকা দেখার জন্য আমরা মুখিয়ে আছি।’

বিদেশি খেলোয়াড় হিসেবে প্রিমিয়ার লিগে সবচেয়ে বেশি গোল করা আগুয়েরোর চলমান মৌসুমটা ভালো কাটছে না। চোটের কারণে লম্বা সময় মাঠের বাইরে থাকতে হয় তাকে। ফিট হয়ে ফিরলেও নিয়মিত একাদশে জায়গা মিলছে না তার। সব প্রতিযোগিতা মিলিয়ে এবার ১৪ ম্যাচে ৩ গোল করেছেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন আগুয়েরো। তিনি ক্লাবের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে লিখেছেন, ‘ম্যানচেস্টার সিটির হয়ে পুরো দশ মৌসুম খেলায় আমি ভীষণ তৃপ্ত ও গর্বিত। বর্তমান সময়ে ও এই বয়সে এসে একজন পেশাদার খেলোয়াড়ের জন্য যা (একই ক্লাবে টানা এতদিন খেলা) অস্বাভাবিক।’

এখন অবশ্য নতুন গুঞ্জন মেলতে শুরু করেছে ডালপালা। সেটা আগুয়েরোর ভবিষ্যৎ ঠিকানাকে কেন্দ্র করে। তাহলে কি স্প্যানিশ পরাশক্তি বার্সেলোনাই তার পরবর্তী গন্তব্য?

কিছুদিন আগে স্পেনের ক্রীড়া বিষয়ক গণমাধ্যম মার্কা জানিয়েছিল, বার্সার নতুন সভাপতি হোয়ান লাপোর্তা আগুয়েরোর ভীষণ ভক্ত। তিনি আগুয়েরোর এজেন্ট হার্নান রেগুয়েরার সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছেন। দেশটির আরও কিছু সংবাদমাধ্যম আগুনে ঢেলেছিল ঘি। তারা জানিয়েছিল, ইতোমধ্যে লাপোর্তার সঙ্গে সমঝোতায় পৌঁছেছেন আগুয়েরো। সিটির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হলেই তিনি রাখবেন ন্যু ক্যাম্পে।

তবে দাবি উড়িয়ে দিয়ে লাইভ ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম টুইচে দেওয়া এক সাক্ষাৎকারে আগুয়েরো বলেছিলেন, ‘তারা (গণমাধ্যম) কেবল (আমাকে জড়িয়ে) বার্সা, বার্সা, বার্সা লিখেই যাচ্ছে। একটু দাঁড়ান, ভালোভাবে দেখুন। থামুন। আমরা এখনও সিটির সঙ্গেই আছি।’

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top