‘ভুল থেকে শিখে’ এবার বিপিএলে ‘সেরা প্রোডাকশন’ | The Daily Star Bangla
০৯:০৯ অপরাহ্ন, ডিসেম্বর ১০, ২০১৯ / সর্বশেষ সংশোধিত: ০৯:১২ অপরাহ্ন, ডিসেম্বর ১০, ২০১৯

‘ভুল থেকে শিখে’ এবার বিপিএলে ‘সেরা প্রোডাকশন’

ক্রীড়া প্রতিবেদক

চলতি বছরের শুরুতে সব শেষ বিপিএলে প্রোডাকশন এক পর্যায়ে হয়ে পড়েছিল হাস্যরসের উপাধান। ভুলে ভরা গ্র্যাফিক্স, দুর্বল ধারাভাষ্য, ডিআরএস থাকলেও আলট্রা এজ না থাকা নিয়ে চরম সমালোচনায় পড়েছিল বিসিবি। এবার নতুন আদলের বিপিএলে এসব ভুল থেকে বেরিয়ে আসার কথা জানিয়েছে আয়োজকরা।

বুধবার দুপুর দেড়টায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডার্সের ম্যাচ দিয়ে শুরু হবে বিপিএলের সপ্তম আসর। যার নাম দেওয়া হয়েছে বঙ্গবন্ধু বিপিএল।

বিসিবি প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী জানান, আগের আসরে যেসব অভাব ছিল এবার তা পূরণ হচ্ছে শুরু থেকেই। ডিআরএস থাকছে পূর্ণ মাত্রায়। অর্থাৎ আল্ট্রা এজ, হক-আই সব প্রযুক্তিই রিয়েল ইমপ্যাক্টের মাধ্যমে নিশ্চিত করেছে বিসিবি। থাকছে স্পাইডার ক্যামেরা, ড্রোন, ‘ভুল থেকে তো শিক্ষা নিতে হয়। অবশ্যই আমরা প্রোডাকশনের ব্যাপারে সেরা সব কিছুই নিচ্ছি। সেক্ষেত্রে স্পাইডার ক্যাম, ড্রোন এসব ব্যবহার করব। ঢাকাতে স্পাইডার ক্যাম ব্যবহার করব। চট্টগ্রাম ও সিলেটে ড্রোন ব্যবহার করব।’

তবে ধারাভাষ্যকারদের ব্যাপারে এখনো কিছুটা ধোঁয়াশা রেখে দিয়েছেন তিনি,  ‘অবশ্যই চেষ্টা তো থাকবে (ভালো ধারাভাষ্যকার নেওয়ার)। এরমধ্যে ধারাভাষ্যকাররা চলে এসেছেন। আরও এনরিচ করা যায় কিনা দেখা যাবে।’

এবার বাংলাদেশ থেকে বিপিএল দেখা যাবে গাজীটিভি, মাছারাঙা টিভি ও র‍্যাবিটহোল প্লাটফর্মে। যুক্তরাজ্য ও আয়ারল্যান্ড থেকে বিটি স্পোর্টস, ইটালিতে ইলিভেনস্পোর্টস,  যুক্তরাষ্ট্র ও কানাডায় হটস্টার , ক্যারিবিয়ানে ফ্লো, আফগানিস্তানে আরটিএ, পাকিস্তানে জিও সুপার, ভারতে ফ্যানকোড, অস্ট্রেলিয়ায় ফক্স স্পোর্টস চ্যানেলে।

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top