ভারতকে এতবার হারাতাম যে ম্যাচ শেষে মাফ চাইত: আফ্রিদি | The Daily Star Bangla
০২:০০ অপরাহ্ন, জুলাই ০৫, ২০২০ / সর্বশেষ সংশোধিত: ০২:০৪ অপরাহ্ন, জুলাই ০৫, ২০২০

ভারতকে এতবার হারাতাম যে ম্যাচ শেষে মাফ চাইত: আফ্রিদি

স্পোর্টস ডেস্ক

রাজনৈতিক টানাপোড়নে ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ অনেকদিন। কেবল আইসিসি আসরেই মুখোমুখি হতে দেখা যায় দুদলকে। তবে এক সময় নিয়মিতই সিরিজ খেলত চির প্রতিদ্বন্দ্বী দুই দল, ব্যাটে বলে জম্পেশ লড়াইয়ের সঙ্গে চলত কথার লড়াইও। পুরনো সে সময়ের কথা মনে করে শহীদ আফ্রিদি এক বিস্ফোরক মন্তব্য করেছেন।

পাকিস্তানের সাবেক অধিনায়ক আফ্রিদির মতে, ভারতকে নাকি তারা এতই হারাতেন যে খেলা শেষে ভারতীয় ক্রিকেটাররা এসে ক্ষমা চাইতেন। যদিও পরিসংখ্যান বলছে মোটেও এক তরফা ছিল না ভারত-পাকিস্তান ক্রিকেট লড়াই। 

সম্প্রতি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল সাবেক এই বিধ্বংসী ব্যাটসম্যান। সেরে উঠে বৃহস্পতিবার এক ইউটিউব চ্যানেলে উস্কে দিয়েছেন নতুন বিতর্ক,  ‘ভারতের বিপক্ষে খেলা আমি বরাবরই উপভোগ করেছি। আমরা ওদের এত নিয়মিত হারাতাম যে ম্যাচ শেষে তারা আমাদের কাছে মাফ চাইত।’

১৯৯৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক আফ্রিদির। পাকিস্তানের হয়ে খেলেছেন ২০১৮ পর্যন্ত। তার দীর্ঘ ২২ বছরের ক্যারিয়ার চলাকালীন তিন সংস্করণে ভারত-পাকিস্তান মুখোমুখি হয়েছে ১০২ বার। এরমধ্যে দুদলের জয়ই সমান ৪৭টি করে।

আইসিসি বিশ্বকাপের হিসাব নিলে আফ্রিদির কথার বরং উলটো অবস্থা। এখনো পর্যন্ত বিশ্বকাপের কোন ম্যাচে ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। ভারতের বিপক্ষে আইসিসির কোন ইভেন্টে পাকিস্তানের একমাত্র জয় ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে।

খোঁচা মেরে মন্তব্যের পর অবশ্য ভারতের বিপক্ষে খেলার চাপের কথাও স্বীকার করেছেন তিনি,  ‘ভারত ও অস্ট্রেলিয়ার মতো দলের বিপক্ষে খেলা সময় সময়ই উপভোগ্য। কারণ ওরা ভাল দল, বড় দল তাই চাপ বেশি থাকে। ওদের কন্ডিশনে গিয়ে পারফর্ম করা অনেক বড় ব্যাপার।’

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top