বিবিধ | The Daily Star Bangla
  • roger federer

    বিপুল অর্থ দিয়ে করোনার বিরুদ্ধে যুদ্ধে সামিল ফেদেরার

    করোনাভাইরাসের ভয়াল থাবায় চরম বিপদে গোটা বিশ্ব। স্থবির হয়ে গেছে জনজীবন, ধসে পড়ার দশা অর্থনীতিতে। এই সময়ে দরকার ঐক্যবদ্ধ প্রচেষ্টা। তাই বিশ্বের নামিদামি ক্রীড়া তারকারা সাধারণ মানুষের পাশে দাঁড়াচ্ছেন। এবার কিংবদন্তি সুইস টেনিস তারকা রজার ফেদারারও দিলেন সাড়া। বিপুল অঙ্কের আর্থিক সাহায্য দিয়ে করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে সামিল হয়েছেন তিনি।

  • অবশেষে স্থগিত হলো টোকিও অলিম্পিক গেমসও

    ব্যাপারটা অনুমিতই ছিল। ক্রীড়াঙ্গনের সব আসরই একে একে স্থগিত হয়ে গিয়েছে; বাকি ছিল টোকিও অলিম্পিক গেমস-২০২০। অবশেষে স্থগিত হয়ে গেল ক্রীড়াঙ্গনের সবচেয়ে বড় আসরও। করোনাভাইরাস আতঙ্কে আগামী এক বছরের জন্য স্থগিত হয়ে গেল বিশ্বের অন্যতম সর্ববৃহৎ এ প্রতিযোগিতাটি।

  • tokyo olympics

    করোনাভাইরাস: অলিম্পিকে না যাওয়ার ঘোষণা কানাডার

    করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ২০২০ টোকিও অলিম্পিক ও প্যারাঅলিম্পিকে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে কানাডা। প্রথম দেশ হিসেবে বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়াযজ্ঞ থেকে নিজেদের অ্যাথলেটদের প্রত্যাহার করেছে তারা। এতে নির্ধারিত সূচিতে টোকিও অলিম্পিক আয়োজন নিয়ে শঙ্কা আরও বেড়েছে।

  • tokyo olympic

    টোকিও অলিম্পিক স্থগিতের ভাবনায় আয়োজকরা

    প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে টোকিও অলিম্পিক পেছানোর দাবি ক্রমেই জোরালো হতে শুরু করেছে। এতদিন স্থগিতের বিষয়টি আমলে না নিলেও অবশেষে আয়োজক কর্তৃপক্ষের টনক নড়তে শুরু করেছে। নির্ধারিত সূচিতে অলিম্পিক আয়োজনের পরিবর্তে বিকল্প পথ খুঁজতে শুরু করেছে তারা, এমন দাবি করে প্রতিবেদন প্রকাশ করেছে ব্রিটিশ দৈনিক দ্য গার্ডিয়ান।

  • keramatia high school

    ‘কেরামতিয়া’র কেরামতি

    ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক জাতীয় স্কুল হকি চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতল রংপুরের কেরামতিয়া হাই স্কুল। আজ রোববার ফাইনালে তারা ২-০ গোলে হারিয়েছে ঢাকার আরমানিটোলা সরকারি হাই স্কুলকে।

  • করোনা আতঙ্কে স্থগিত বাংলাদেশ গেমসও

    করোনাভাইরাসের কারণে আতঙ্কিত পুরো বিশ্ব। রীতিমতো মহামারী আকার ধারণ করেছে এই রোগ। ছড়িয়ে পড়েছে একের পর এক দেশে। বাংলাদেশেও পড়েছে এর প্রভাব। প্রভাব পড়েছে ক্রীড়াঙ্গনেও। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের ম্যাচ দুটি স্থগিত হয়েছে। এবার স্থগিত করা হলো দেশের অলিম্পিক খ্যাত বাংলাদেশ গেমসও।

  • maria sharapova

    টেনিসকে বিদায় বললেন শারাপোভা

    ফর্ম ছিল তলানিতে, চোট জর্জর ক্যারিয়ার এমনিতেই থমকে গিয়েছিল। টেনিসের গ্ল্যামার গার্ল হিসেবে পরিচিত মারিয়া শারাপোভা অবশেষে আর টানতে পারলেন না ক্যারিয়ার। ৩২ বছর বয়সী রুশ তারকা বলে দিলেন, ‘এবার বিদায় টেনিস।’

  • tokyo olympic

    বাতিল হয়ে যেতে পারে টোকিও অলিম্পিক

    প্রাণঘাতী করোনাভাইরাস সারা বিশ্বে ছড়িয়ে পড়ায় টোকিও অলিম্পিক আয়োজন নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) সিনিয়র সদস্য ডিক পাউন্ড হুঁশিয়ার করে বলেছেন, ভাইরাসটি নিয়ন্ত্রণে আনা সম্ভব না হলে বাতিল করা হতে পারে বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়া আসরটি।

  • sohan

    সড়ক দুর্ঘটনায় জাতীয় হ্যান্ডবল দলের গোলরক্ষক সোহান নিহত

    বয়স মাত্র একুশ বছর। ছিলেন দারুণ সম্ভাবনাময়। গেল বছর ডিসেম্বরে নেপালে অনুষ্ঠিত হওয়া দক্ষিণ এশিয়ান গেমসেও (এসএ) খেলেছেন। কিন্তু মর্মান্তিক সড়ক দুর্ঘটনা কেড়ে নিয়েছে সোহানুর রহমান সোহানের প্রাণ।

  • বাচ্চা বাঘের দলকে টাইগারদের চিঠি

    বিজয়ের সেই দিনে বাচ্চা বাঘের দলকে একটি চিঠি লেখে টাইগাররা। কী ছিল সেই চিঠিতে? ক্রিকিলিকসের হাতে এসেছে সেই চিঠি। তুলে দেয়া হলো পাঠকের জন্য।

  • bangabandhu sports

    বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসর মার্চে

    দেশের শতাধিক বিশ্ববিদ্যালয়ের ৫ হাজার ৮০০ অ্যাথলেট নিয়ে শুরু হচ্ছে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসর।

  • roman sana

    বিশ্ব আর্চারির বর্ষসেরা ব্রেক থ্রু অ্যাথলেট রোমান

    আর্চারির সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বিশ্ব আর্চারির ২০১৯ সালের বর্ষসেরা ব্রেক থ্রু অ্যাথলেট নির্বাচিত হয়েছেন বাংলাদেশের রোমান সানা। বাংলাদেশের জার্মান কোচ মার্টিন ফ্রেডারিক পেয়েছেন বর্ষসেরা কোচের পুরস্কার।

  • roman sana

    পদোন্নতি পেলেন রোমান সানা

    নতুন বছরের প্রথম মাসেই সুখবর পেলেন বাংলাদেশের ক্রীড়া জগতের নতুন তারকা রোমান সানা। দেশসেরা আর্চার পেয়েছেন পদোন্নতি। বাংলাদেশ আনসারে ল্যান্স নায়েক পদে উন্নীত হয়েছেন তিনি। এতদিন তিনি সংস্থাটিতে সৈনিক পদে ছিলেন।

  • NBA legend Kobe Bryant

    বাস্কেটবল কিংবদন্তি কোবি ব্রায়ান্ট হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত

    ক্যালিফোর্নিয়ায় হেলিকপ্টার দুর্ঘটনায় কোবি, তার ১৩ বছর বয়সী কন্যা জিয়ানাসহ মোট ৯ জনের নিহতের খবর নিশ্চিত হওয়া গেছে।

  • asia_cup

    দশকজুড়ে সাফল্য বাংলাদেশের নারীদের, কী অপেক্ষায় সামনে?

    বাংলাদেশের গেল এক দশকের (২০১০-১৯) ক্রীড়াঙ্গনের দিকে তাকালে চোখে পড়বে নারী ক্রীড়াবিদদের সাফল্যগাঁথা। তারা যে কেবল পাদ-প্রদীপের আলোয় আসতে শুরু করেছেন তা-ই নয়, ক্রীড়াক্ষেত্রে দেশের অর্জনের সিংহভাগ কৃতিত্বে নিজেদের নাম লেখাতে শুরু করেছেন। গেল ১০ বছরে ক্রীড়াঙ্গনে নারীদের ঊর্ধ্বমুখী সাফল্যের তালিকা তৈরি করতে গেলে অনুমিতভাবেই শীর্ষে থাকবে ক্রিকেট ও ফুটবল। আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের নাম উজ্জ্বল করেছে নারী ক্রিকেট দল এবং নারীদের বয়সভিত্তিক ফুটবল দলগুলো।

  • roman sana

    বিশ্ব আর্চারির বর্ষসেরা অ্যাথলেটের সংক্ষিপ্ত তালিকায় রোমান

    সোনায় মোড়ানো একটি বছর কেটেছে বাংলাদেশের সেরা আর্চার রোমান সানার। ছিলেন ব্যক্তিগত সাফল্যে উদ্ভাসিত। দলগত সাফল্যের ঝুলিটাও ভারী। অসাধারণ সব নৈপুণ্যে অনেক অনেক প্রাপ্তি। সে খাতায় নতুন করে যোগ হতে পারে আরও অর্জন। আর্চারির সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার ২০১৯ সালের বর্ষসেরা অ্যাথেলেট পুরস্কারের দুটি ক্যাটাগরির সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন রোমান।

  • roman sana

    আমার স্বপ্ন অলিম্পিকে দেশকে একটা পদক উপহার দেওয়া: রোমান

    অনেক খেলোয়াড়ই ব্যক্তিগত সাফল্যে ভাস্বর ছিলেন। বিশেষ করে ক্রিকেটার সাকিব আল হাসান। বিশ্বকাপে তার পারফরম্যান্স ছিল অতিমানবীয়। ফুটবলার জামাল ভূঁইয়াও বাংলাদেশ দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। তবে দ্য ডেইলি স্টারের ক্রীড়া বিভাগ ২০১৯ সালের ‘সেরা ক্রীড়া তারকা’ হিসেবে অপেক্ষাকৃত কম জনপ্রিয় ইভেন্ট আর্চারির রোমান সানাকে বেছে নিয়েছে।

  • Shakib Al Hasan

    বিকেএসপির অ্যালামনাই অ‌্যাসোসিয়েশনে সাকিব সহ-সভাপতি

    বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) অ্যালামনাই অ‌্যাসোসিয়েশনের নতুন কমিটিতে সহ-সভাপতির পদ পেয়েছেন সাকিব আল হাসান। সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ থাকা দেশের সবচেয়ে বড় ক্রীড়া তারকা নিজের শিক্ষা প্রতিষ্ঠানের এই কমিটিতে কাজ করবেন আগামী ১০ মাস।

  • ফুটবল বিশ্বকাপ, অলিম্পিকসহ ক্রীড়া আসরে নিষিদ্ধ রাশিয়া

    আগামী চার বছরের জন্য বৈশ্বিক ক্রীড়া আসরে রাশিয়াকে নিষিদ্ধ করেছে বিশ্ব এন্টি ডোপিং সংস্থা। এই নিষেধাজ্ঞার কারণে ২০২০ সালের টোকিও অলিম্পিক ও ২০২২ কাতার বিশ্বকাপে অংশ নিতে পারবে না আয়তনে বিশ্বের সবচেয়ে বড় দেশটি।

  • ইতি খাতুন

    বাল্যবিয়ে রুখে দেওয়া ইতি পেলেন তিন সোনার পদক

    এখনো চেহারায় কৈশোরের ছাপ। কিন্তু রুখে না দাঁড়ালে আরও দুই বছর আগে বিয়েই হয়ে যেত ১৪ বছরের ইতি খাতুনের। কোনভাবেই তা না মেনে তখনকার ১২ বছরের কিশোরী বাড়ি থেকে পালিয়ে যোগ দিয়েছিলেন আর্চারি ক্যাম্পে। দুই বছর পর সেই কিশোরি দক্ষিণ এশিয়ান গেমসে বাংলাদেশের হয়ে খেলতে গিয়ে জিতে নিয়েছেন তিনটি সোনার পদক।

  • আর্চারিতে দশে দশ বাংলাদেশ

    এবার দক্ষিণ এশিয়ান গেমসে আর্চারিতে ছিল মোট দশ ইভেন্টে। দাপট দেখিয়ে দশটিরই ফাইনালে উঠেছিল বাংলাদেশ। দলগত, মিশ্র আর ব্যক্তিগত ইভেন্ট মিলিয়ে দশ ইভেন্টের সবগুলোতেই সোনা জিতে দেশের পতাকা সবার উপরে তুলে ধরেছেন আর্চাররা।

  • আর্চারিতে নবম সোনা আনলেন ইতি খাতুন

    আর্চারিতে বাংলাদেশের বিজয় কেতন উড়ছেই। আগের দিন ছয় সোনা জেতার পর সোমবার সকালে পর পর এসেছে তিন সোনা। মেয়েদের ব্যক্তিগত রিকার্ভ ইভেন্টে ভুটানের প্রতিযোগীকে হারিয়ে সোনা জিতেছেন ইতি খাতুন।

  • আর্চারিতে সোমা, সোহেল আনলেন আরও দুই সোনা

    আগের দিন আর্চারির দলগত আর মিশ্র ইভেন্টে ছয় সোনায় উজ্জ্বল হয়েছিল বাংলাদেশের। এবার ব্যক্তিগত ইভেন্টের ফাইনাল থেকেও এলো সুখবর। আর্চারির নারী একক কম্পাউন্ডে সোনা জিতেছেন সোমা বিশ্বাস। পুরুষ একক কম্পাউন্ডের ফাইনালে সোনা জিতেছেন সোহেল রানা।

  • archery bangladesh

    আর্চারির ৬ সোনায় উজ্জ্বল বাংলাদেশ

    দক্ষিণ এশিয়ান (এসএ) গেমসের অষ্টম দিনে একের পর এক সোনা উপহার দিচ্ছেন বাংলাদেশের আর্চাররা। কম্পাউন্ড দলগত ইভেন্টে ভুটানকে হারিয়েছে ছেলেরা। একই ইভেন্টে মেয়েরা জিতেছে শ্রীলঙ্কার বিপক্ষে। মিশ্র দলগত ইভেন্টেও সেরা হয়েছে বাংলাদেশ।

  • roman and ity

    আর্চারিতে তৃতীয় সোনা আনলেন রোমান-ইতি

    দক্ষিণ এশিয়ান (এসএ) গেমসে আর্চারি ইভেন্ট থেকে তৃতীয় সোনার পদক পেয়েছে বাংলাদেশ। মিশ্র রিকার্ভ ইভেন্টে সেরা হয়েছে রোমান সানা-ইতি খাতুনের সমন্বয়ে গঠিত দল।

  • archery womens recurve gold

    ছেলেদের পর সোনা জিতল মেয়েরাও

    দক্ষিণ এশিয়ান (এসএ) গেমসে আর্চারিতে পুরুষদের পর মেয়েদের দলগত রিকার্ভ ইভেন্টেও সোনা জিতেছে বাংলাদেশ। লাল-সবুজের প্রতিনিধিরা পাত্তাই দেয়নি শ্রীলঙ্কা দলকে।

  • sa games 2019

    আর্চারিতে স্বর্ণ জয়

    দক্ষিণ এশিয়ান (এসএ) গেমসে আর্চারিতে পুরুষদের দলগত রিকার্ভে সোনার পদক জিতেছে বাংলাদেশ। লাল-সবুজের প্রতিনিধিরা হারিয়েছে শ্রীলঙ্কাকে।

  • fatema mujib

    এসএ গেমস: ফেন্সিংয়ে সোনা জিতলেন ফাতেমা

    বাংলাদেশকে আরেকটি সোনার পদক উপহার দিলেন ফাতেমা মুজিব। দক্ষিণ এশিয়ান (এসএ) গেমসের ফেন্সিংয়ে মেয়েদের সাবরে একক ইভেন্টে বাজিমাত করেছেন তিনি। ফলে আসরে বাংলাদেশের সোনার সংখ্যা বেড়ে হলো সাতটি।

  • ziarul islam

    বাংলাদেশকে ষষ্ঠ সোনা জেতালেন জিয়ারুল

    মাবিয়া আক্তার সীমান্তের পর ভারোত্তোলন থেকে দক্ষিণ এশিয়ান (এসএ) গেমসে বাংলাদেশকে দ্বিতীয় সোনার পদক এনে দিলেন জিয়ারুল ইসলাম। ছেলেদের ৯৬ কেজি ওজন শ্রেণিতে সেরা হয়ে দেশের নাম উজ্জ্বল করলেন এই অ্যাথলেট। ফলে চলমান আসরে বাংলাদেশের সোনার সংখ্যা বেড়ে হলো ছয়টি।

  • mabia akter

    তিনদিন পর সোনা আনলেন মাবিয়া

    দক্ষিণ এশিয়ান (এসএ) গেমসে বাংলাদেশকে পঞ্চম সোনা এনে দিলেন মাবিয়া আক্তার সীমান্ত। দেশের অন্যতম সেরা এই অ্যাথলেট ভারোত্তোলনে অনূর্ধ্ব-৭৬ কেজি ওজন শ্রেণির ইভেন্টে অসাধারণ নৈপুণ্য দেখিয়ে সবার সেরা হলেন।

Top