বার্সার বিপক্ষে জিততে আত্মবিশ্বাসী বায়ার্ন | The Daily Star Bangla
১০:২৬ পূর্বাহ্ন, আগস্ট ০৯, ২০২০ / সর্বশেষ সংশোধিত: ০৫:৫৭ অপরাহ্ন, আগস্ট ০৯, ২০২০

বার্সার বিপক্ষে জিততে আত্মবিশ্বাসী বায়ার্ন

স্পোর্টস ডেস্ক

কি জাদুকরী ছন্দেই না আছেন রবার্ত লেভানদোভস্কি। তার সঙ্গে দারুণ ছন্দে আছে তার দল বায়ার্ন মিউনিখও। চ্যাম্পিয়ন্স লিগে আরও একটি বড় জয় পেয়েছে দলটি। আগের দিন চেলসিকে দ্বিতীয় লেগের ম্যাচে উড়িয়ে দিয়ে কোয়ার্টার-ফাইনালে নাম লেখায় তারা। শেষ আটে তাদের প্রতিপক্ষ লিওনেল মেসির দল বার্সেলোনা। তবে সে বাধাও সহজে উতরে যাওয়ার আত্মবিশ্বাসে পরিপূর্ণ দলটি।

'প্রত্যাশা প্রচুর। দারুণ কিছু ভালো খেলোয়াড় নিয়ে বার্সেলোনার একটি দুর্দান্ত দল রয়েছে, তবে আপনি যদি গত কয়েক সপ্তাহের দিকে তাকান তাহলে আমরা অনেক আত্মবিশ্বাসের সাথে পর্তুগালে উড়ে যেতে পারি। আমরা সন্তুষ্ট হতে পারি। একমাসের মধ্যে এটাই আমাদের প্রথম খেলা এবং ছন্দ রাখা সহজ নয়। আমরা গত দুই সপ্তাহ ধরে এর জন্য প্রস্তুতি নিয়েছি এবং আপনি ফলাফল দেখতে পাচ্ছেন।' - বার্সেলোনার বিপক্ষে জয়ের প্রত্যাশা করে এমনটাই বলেই দলের অন্যতম সেরা ডিফেন্ডার দাভিদ আলাবা।

চেলসির মাঠ থেকেই প্রথম লেগে ৩-০ গোলের জয় নিয়ে ফিরেছিল বায়ার্ন। আর ঘরের মাঠে তাদের ৪-১ গোলে বিধ্বস্ত করে দলটি। সবমিলিয়ে ৭-১ ব্যবধানে কোয়ার্টার ফাইনালে নাম লেখায় তারা। ম্যাচে দুটি গোল করেন লেভানদোভস্কি। চ্যাম্পিয়ন্স লিগে এটা তার ১২ ও ১৩তম গোল। আর চারটি গোল করতে পারলে ছুঁয়ে ফেলবেন ক্রিস্তিয়ানো রোনালদোর এক মৌসুমে করা সর্বোচ্চ গোলের রেকর্ড।

তবে কোনো রেকর্ডকে উদ্দেশ্য করে খেলেন না বলেই জানালেন লেভানদোভস্কি। আপাতত বার্সেলোনার বিপক্ষে জয়ই একমাত্র লক্ষ্য বলে জানালেন এ পোলিশ তারকা, 'এটা আমার লক্ষ্য নয়। নক-আউট পর্বে আমাদের আরও কিছু ম্যাচ রয়েছে। দলের পক্ষে আমি গোল করে স্কোর করতে পারায় দারুণ খুশী। বার্সেলোনার মতো দারুণ একটি দলের সঙ্গে জিততে হলে আমাদের ভালো পারফর্ম করতে হবে এবং নিজেদের জাত প্রকাশ করতে হবে। এটা দুই দলের জন্যই বড় ম্যাচ।'

এদিন ম্যাচের দশম মিনিটেই গোল পেয়ে যায় বায়ার্ন। স্পটকিক থেকে গোল পান লেভানদোভস্কি। ডি-বক্সে তাকে গোলরক্ষক উইলি কাবাইয়েরো ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ২৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ইভান পেরিসিচ। ৪৪তম মিনিটে ব্যবধান কমায় চেলসি। গোল করেন দলের তরুণ ফরোয়ার্ড টমি আব্রাহাম। কিন্তু দ্বিতীয়ার্ধে আরও দুটি গোল খায় তারা। ৭৬তম মিনিটে তোলিসো ও ৮৩তম মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন লেভানদোভস্কি।

আর দলের এমন জয়ে দারুণ উচ্ছ্বসিত বায়ার্ন হ্যান্সি ফ্লিক, 'আমরা যেভাবে ৯০ মিনিটে খেলেছি তাতে আমি দারুণ খুশী। প্রথম ৩০ মিনিটেই আমরা চেলসিকে স্তব্ধ করে দিয়েছি।'

আগামী শুক্রবার (১৪ আগস্ট) সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে বায়ার্ন ও বার্সেলোনা।

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top