বাংলাদেশে না আসার খেসারত দিলেন চেজ, ব্রোকসরা | The Daily Star Bangla
১১:০৮ পূর্বাহ্ন, মার্চ ১৩, ২০২১ / সর্বশেষ সংশোধিত: ১১:২৯ পূর্বাহ্ন, মার্চ ১৩, ২০২১

বাংলাদেশে না আসার খেসারত দিলেন চেজ, ব্রোকসরা

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ সফরের আগেও ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দলে পাকাপোক্ত ছিলেন রোস্টন চেজ, শারমাহ ব্রোকস। কিন্তু করোনাভাইরাস ভীতির কথা বলে বাংলাদেশে আসেননি তারা। তাদের বদলে যারা এসেছিলেন তারা এমন নৈপুণ্য দেখিয়েছেন যে এখন চেজরাই হারিয়ে ফেলেছেন তাদের জায়গা।

শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টের সিরিজের জন্য ১৩ জনের দলে ফিরেছেন নেতৃত্ব হারানো জেসন হোল্ডার আর ড্যারেন ব্র্যাভো। এছাড়া বাকি সবাই বাংলাদেশের বিপক্ষে সিরিজ জয়ী দলের সদস্য।

বাংলাদেশের বিপক্ষে দারুণ নেতৃত্ব দিয়ে ব্র্যাথওয়েট স্থায়ী অধিনায়কত্ব পেয়ে যাওয়ায় আগেই কপাল পুড়েছিল হোল্ডারের। অলরাউন্ডার হিসেবে দলের অন্যতম সেরা পারফর্মারকে অবশ্য সাধারণ খেলোয়াড় হিসেবে উপেক্ষা করার উপায় নেই। তিনি তাই আছে। টপ অর্ডারে ড্যারেন ব্র্যাভোও এখনো দলের সেরাদের একজন। তাকেও বাইরে রাখা ছিল কঠিন। 

কিন্তু ব্রোকস, চেজদের বেলায় যেটা অনায়াসে করে ফেলেছেন ক্যারিবিয়ান নির্বাচকরা। বাংলাদেশের বিপক্ষে দারুণ খেলা রাহকিম কর্নওয়ালের সঙ্গে টিকে গেছেন বাঁহাতি স্পিনার জোমেল ওয়ারিকন।

ব্রোকসের জায়গা খেয়ে ফেলেছেন বাংলাদেশে এসে অসাধারণ দৃঢ়তা দেখানো এনক্রুমা বনার। ডানহাতি এই ব্যাটসম্যানকেই মিডল অর্ডারে পোক্ত করতে চায় ওয়েস্ট ইন্ডিজ।

কিপার ব্যাটসম্যান জশুয়া ডা সিলভার উপরও আস্থা সেকারণে। এমনিতে নিয়মিত উইকেটকিপার ছিলেন শেন ডরউইচ। নিউজিল্যান্ডে তার চোটে সুযোগ মেলে জশুয়ার। বাংলাদেশেও ব্যক্তিগত কারণ দেখিয়ে আসেননি ডরউইচ। তাতে অবশ্য কোন সমস্যা হচ্ছে না দলের। জশুয়া যে দেখিয়ে দিয়েছেন আরও বড় সামর্থ্যের প্রমাণ।

বাংলাদেশের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে পঞ্চম দিনে ডাবল সেঞ্চুরি করে রেকর্ড জয়ের নায়ক কাইল মায়ার্সের দলে থাকা অনুমিতই। শেমরন হেটমায়ার মূলত এই জায়গায় আগে খেলতেন। ফিটনেসের কারণেই বেশ কদিন ধরেই কক্ষচ্যুত এই বাঁহাতি। তবে তার কথা আর ভাবারও দরকার হচ্ছে না ক্যারিবিয়ানদের। মায়ার্সকে যে পেয়ে গেছে তারা!

প্রধান নির্বাচক রজার হার্পারের কণ্ঠেও মিলল সে সুর, ‘বাংলাদেশে দুর্দান্ত পারফর্মকরাদের দলে নিয়মিত করা দারুণ একটা ব্যাপার ছিল। খুব উৎসাহব্যঞ্জক যে দলে এখন অনেক পারফর্মার আছে। গুরুত্বপূর্ণ হচ্ছে প্রক্রিয়া অনুসরণ করা। আমরা সেটা করেছি।’

চেজদের সুযোগ অবশ্য একদম ফুরিয়ে যাচ্ছে না। ব্যাকআপ খেলোয়াড় হিসেবে থাকছেন তারা। এছাড়া টেস্ট সিরিজের আগে দুই দিনের প্রস্তুতি ম্যাচে চেজকে অধিনায়ক করেই প্রেসিডেন্ট একাদশ নামে একটি দল দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। সেখানে আছেন শেই হোপও।

শ্রীলঙ্কার বিপক্ষে অ্যান্টিগায় ২১ মার্চ থেকে প্রথম টেস্টে নামবে ওয়েস্ট ইন্ডিজ। সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৯ মার্চ।

ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দল: ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জার্মেইন ব্ল্যাকউড (সহ-অধিনায়ক), এনক্রুমা বনার, ড্যারেন ব্র্যাভো, জন ক্যাম্পবেল, রাহকিম কর্নওয়াল, জশুদা ডা সিলভা, শ্যানন গ্যাব্রিয়েল, আলজেরি জোসেফ, কাইল মায়ার্স, কেমার রোচ, জোমেল ওয়ারিকন।

 

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top