১০ জনের দল নিয়ে মার্সেইয়ের সঙ্গে পিএসজির ড্র

পয়েন্ট হারালেও লিগের শীর্ষস্থান ধরে রেখেছে পিএসজি।
ছবি: টুইটার

জমজমাট লড়াইয়ে প্রথমার্ধে দুই দলই একবার করে বল পাঠাল জালে। অফসাইডের কারণে বাতিল হলো দুটি গোলই। বিরতির পর ১০ জনের দলে পরিণত হওয়া পিএসজিকে চেপে ধরল অলিম্পিক মার্সেই। তবে রক্ষণ জমাট রেখে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ল মরিসিও পচেত্তিনোর শিষ্যরা।

রোববার রাতে ফরাসি লিগ ওয়ানের ম্যাচে গোলশূন্য ড্র করেছে স্বাগতিক মার্সেই ও পিএসজি।

নিজেদের মাঠে বল দখলে এগিয়ে থাকা মার্সেই প্রতিপক্ষের গোলমুখে শট নেয় ১৫টি। কিন্তু কেবল একটি ছিল লক্ষ্যে। বিপরীতে, প্যারিসিয়ানদের নেওয়া দশটি শটের মধ্যে লক্ষ্যে ছিল চারটি।

লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপের সঙ্গে পিএসজির আক্রমণভাগে ছিলেন চোট থেকে ফেরা নেইমার। আনহেল দি মারিয়াও একাদশে থাকায় কমতি ছিল না প্রাচুর্যের। কিন্তু তারা কাঙ্ক্ষিত গোল এনে দিতে পারেনি দলকে।

১৪তম মিনিটে নেইমারের ক্রস ঠেকাতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে দেন লুয়ান পেরেস। ছয় মিনিট পর পল লিরোলার ক্রসে দারুণ ফিনিশিংয়ে লক্ষ্যভেদ করেন আরকাদিউস মিলিক। কিন্তু ভিএআরের সাহায্য নিয়ে দুবারই অফসাইডের বাঁশি বাজান রেফারি।

৫৭তম মিনিটে বিশাল ধাক্কা খায় পিএসজি। গোলমুখে এগোতে থাকা চেঙ্গিজ উন্দারকে ডি-বক্সের একটু বাইরে ফেলে দেওয়ায় সরাসরি লাল কার্ড দেখানো হয় আশরাফ হাকিমিকে। একজন কম নিয়ে বাকি সময় আক্রমণের চেয়ে রক্ষণেই বেশি মনোযোগ দিতে হয় সফরকারীদের।

পয়েন্ট হারালেও লিগের শীর্ষস্থান ধরে রেখেছে পিএসজি। ১১ ম্যাচে তাদের অর্জন ২৮ পয়েন্ট। এক ম্যাচ কম খেলা মার্সেই চার নম্বরে আছে ১৮ পয়েন্ট নিয়ে। ১১ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে লেঁস দুইয়ে রয়েছে। ১০ ম্যাচে ১৯ পয়েন্ট পাওয়া নিসের অবস্থান তিনে।

Comments

The Daily Star  | English
Bank Asia plans to acquire Bank Alfalah

Bank Asia moves a step closer to Bank Alfalah acquisition

A day earlier, Karachi-based Bank Alfalah disclosed the information on the Pakistan Stock exchange.

40m ago